AIIMS: নিয়োগ দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ককে তলব CID-র

AIIMS: স্কুল শিক্ষক নিয়োগে একাধিক বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। গ্রেফতার রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে একাধিক শিক্ষা অধিকর্তারা। তারই মধ্যে অভিযোগ উঠেছিল কল্যাণী এইমস-এও প্রভাব খাটিয়ে নিয়োগের।

AIIMS:  নিয়োগ দুর্নীতি মামলায় বিজেপি বিধায়ককে তলব CID-র
বিজেপি বিধায়ককে তলব সিআইডি-রImage Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 29, 2023 | 5:34 PM

কলকাতা: নিয়োগ দুর্নীতি মামলায় এবার বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষকে তলব সিআইডি-র। কল্যাণী এইমস-এ পুত্রবধূকে প্রভাব খাটিয়ে নিয়োগের অভিযোগ রয়েছে তাঁর বিরুদ্ধে। শুক্রবারই ভবানিভবনে সিআইডি-র তরফে তলব করা হয়েছে। এর আগেও একবার সিআইডি তাঁকে তলব করেছিল। এই নিয়ে দ্বিতীয়বারের জন্য তলব করা হল।

স্কুল শিক্ষক নিয়োগে একাধিক বেনিয়মের অভিযোগ সামনে এসেছে। গ্রেফতার রয়েছেন রাজ্যের প্রাক্তন শিক্ষামন্ত্রী থেকে শুরু করে একাধিক শিক্ষা অধিকর্তারা। তারই মধ্যে অভিযোগ উঠেছিল কল্যাণী এইমস-এও প্রভাব খাটিয়ে নিয়োগের। কল্যাণী থানায় এই নিয়ে অভিযোগ দায়ের হয়। মুর্শিদাবাদ থেকেও কয়েকজন প্রার্থী অভিযোগ দায়ের করেন। এই মামলায় তদন্ত শুরু করে সিআইডি। তালিকায় নাম উঠে আসে, বাঁকুড়ার বিজেপি বিধায়ক নীলাদ্রিশেখর দানা এবং বাঁকুড়ার বিজেপি সাংসদ তথা কেন্দ্রীয় শিক্ষা প্রতিমন্ত্রী সুভাষ সরকারের। কিন্তু এই মামলার তদন্তভার সিবিআই-এর হাতে দেওয়ার দাবিতে কলকাতা হাইকোর্টে জনস্বার্থ মামলা দায়ের হয়। যদিও কলকাতা হাইকোর্টের প্রধান বিচারপতির ডিভিশন বেঞ্চ সেই আর্জি খারিজ করে দেয়। সিআইডি-র হাতেই তদন্তভার বহাল থাকে।

নদিয়ার চাকদহের বিধানসভা কেন্দ্রের বিজেপি বিধায়ক বঙ্কিম ঘোষের হরিণঘাটার বাড়িতে গত বছরের ডিসেম্বরে গিয়েছিলেন সিআইডি-র তিন জন আধিকারিক। কিন্তু সে সময়ে বিধায়ক বাড়িতে ছিলেন না। প্রায় দেড় ঘণ্টা ধরে পরিবারের সদস্যদের সঙ্গে কথা বার্তা বলেন আধিকারিকরা। এরপরই তাঁকে তলব করা হয়। এই নিয়ে বঙ্কিম হাজরাকে দ্বিতীয়বার তলব করা হল।