সুনীল মণ্ডলের গাড়িতে হামলা, অমিত শাহকে রিপোর্ট রাজ্য বিজেপির

এদিন হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে ‘নবীণ বরণ’-এর আয়োজন করে বঙ্গ বিজেপি। সম্প্রতি বিভিন্ন দল থেকে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের সংবর্ধনা দেওয়ার জন্যই এই অনুষ্ঠান।

সুনীল মণ্ডলের গাড়িতে হামলা, অমিত শাহকে রিপোর্ট রাজ্য বিজেপির
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Dec 26, 2020 | 6:40 PM

কলকাতা: সুনীল মণ্ডলের গাড়িতে হামলার ঘটনায় কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রীকে রিপোর্ট দিল রাজ্য বিজেপি। শনিবার সকালের এই ঘটনার পুঙ্খানুপুঙ্খ রিপোর্ট অমিত শাহকে জানিয়েছেন কৈলাস বিজয়বর্গীয়। সূত্রের খবর, ফোনে শাহকে বিস্তারিত জানান কৈলাস। এরপরই গোটা ঘটনার লিখিত বিবরণ চেয়ে পাঠান শাহ। দুপুরের পর হেস্টিংস থানায় লিখিত অভিযোগ দায়ের করা হয়েছে। সূত্রের খবর, অভিযোগের ভিত্তিতে গোটা বিষয়ে খোঁজ খবর শুরু করেছে পুলিস। এদিন হেস্টিংসে বিজেপির নির্বাচনী কার্যালয়ে ‘নবীণ বরণ’-এর আয়োজন করে বঙ্গ বিজেপি। সম্প্রতি বিভিন্ন দল থেকে যাঁরা বিজেপিতে যোগ দিয়েছেন তাঁদের সংবর্ধনা দেওয়ার জন্যই এই অনুষ্ঠান। সেখানেই সকালে এসে পৌঁছয় সদ্য তৃণমূল ত্যাগী পূর্ব বর্ধমানের সাংসদ সুনীল মণ্ডলের গাড়ি।

অভিযোগ, গাড়ি হেস্টিংস-এ ঢুকতেই তা ঘেরাও করে বিক্ষোভ দেখাতে শুরু করেন তৃণমূলের লোকজন। রাস্তায় শুয়ে পড়ে বিক্ষোভ দেখাতে থাকেন তাঁরা। ‘গো ব্যাক’ স্লোগান ওঠে। পাল্টা বিজেপির কর্মীরাও ঘটনাস্থলে পৌঁছয়। এরপরই শুরু হয় চরম হাতাহাতি। কোনওমতে সাংসদকে উদ্ধার করে হেস্টিংস-এর কার্যালয়ে নিয়ে যাওয়া হয়। বিজেপির অভিযোগ, তৃণমূলের লোকজন পরিকল্পিতভাবে তাদের নয়া সদস্যর উপর হামলা চালিয়েছে। যদিও তৃণমূল সাংসদ সৌগত রায়, কল্যাণ বন্দ্যোপাধ্যায়দের বক্তব্য, এই ঘটনা মানুষের স্বতঃস্ফূর্ত প্রতিবাদের ফল। এর সঙ্গে তৃণমূলের নাম জুড়ে দেওয়াটা অর্থহীন।

আরও পড়ুন: ‘বিস্ফোরক ২১ পাতার চিঠি’ দিলেন সুদীপ্ত সেন, সারদাকাণ্ডে নয়া মোড়?

এরপর বিজেপির সংবর্ধনা অনুষ্ঠান শুরু হতেই মঞ্চে উঠে কৈলাস বিজয়বর্গীয় বলেন, “দিদি বলেছিলেন সোনার বাংলা বানাবেন। আর বাস্তবে কয়লার বাংলা বানিয়েছেন। কয়লা মাফিয়াদের সঙ্গে যুক্ত হয়ে। দিদি বলছেন বিজেপি বহিরাগত। আরে বাংলা তো পাকিস্তানের সঙ্গে যুক্ত হয়ে যাচ্ছিল। শ্যামাপ্রসাদ মুখার্জির জন্য বাংলা বেঁচেছে।” এরইসঙ্গে কৈলাসের সংযোজন, “আজ সুনীল মণ্ডলের গাড়িতে যে হামলা হল তা অত্যন্ত লজ্জার এবং উদ্বেগের। আমি নিজে গৃহমন্ত্রীকে এ সম্পর্কে রিপোর্ট দিয়েছি।”

এই মঞ্চ থেকে কৈলাস এদিনও নাম না করে অভিষেক বন্দ্যোপাধ্যায়কে তোপ দাগেন। তিনি দাবি করেন, তৃণমূল ছেড়ে বিজেপিতে আসা নেতারা বলছেন, কয়লা হোক বা গরু পাচার সবক্ষেত্রেই ‘ভাইপো’র ভূমিকা সামনের সারিতে। কৈলাসের কথায়, “মমতাজী তো সাদা শাড়ি, চপ্পলে ঘোরেন। কিন্তু ভাইপো! ওঁর চশমার ফ্রেমের দামই ২৫ লক্ষ টাকা। সাত কোটির বাড়ি। এটা আমি বলছি না। তৃণমূল পরিবার থেকে আসা লোকজন বলছেন। গরু চুরি কে করান, ভাইপো। এটা আমি বলছি না, যাঁরা তৃণমূল ছেড়ে বিজেপিতে এসেছেন তাঁরা বলছেন। সিন্ডিকেট রাজ কে চালায়, ভাইপো। এটাও আমি বলছি না।”

আরও পড়ুন: বিজেপি অফিস থেকে বেরোতেই ‘শুভেন্দু মুর্দাবাদ’ স্লোগান

সুনীল মণ্ডলের গাড়িতে হামলার ঘটনায় উষ্মা প্রকাশ করেন শুভেন্দু অধিকারীও। তিনি বলেন, “আপনারা প্রথমদিনই মডেলটা দেখলেন। একটা স্বাগত জানানোর ব্যবস্থা করেছে রাজ্য কমিটি। এখানে আপনারা আচরণটা দেখলেন। আমার লজ্জা হচ্ছে এই পার্টিটা আমি ২১ বছর ধরে করেছি। এই কালচার থেকে বাংলাকে বের করে আনতে হবে।”

বিজেপি নেতা শমীক ভট্টাচার্যের প্রতিক্রিয়া, “সুনীল মণ্ডলের উপর হামলা পূর্বপরিকল্পিত। হেস্টিংসে হামলা করেছে তৃণমূল। এটা কোনও গ্রাম নয়, বিচ্ছিন্ন দ্বীপ নয়। হেস্টিংস অত্যন্ত স্পর্শকাতর জায়গা। যারা বিক্ষোভ দেখাল, তারা সুনীল মণ্ডলকে চিনতও না। সৌগত বাবু কী করে বললেন , এটা স্বতঃস্ফূর্ত হামলা। দলের যোগ নেই।”