Babul Supriyo: বিধানসভায় গান গাওয়ার অনুরোধ, বাবুলকে ‘এই তৃণমূল আর না’ গাইতে বললেন বিজেপি বিধায়করা!

Assembly: বিধায়ক হওয়ার পর বৃহস্পতিবারই বিধানসভায় প্রথম বার বক্তৃতা করেন বাবুল। বাবুল বলতে উঠলেই বিজেপি বিধায়করা এক সঙ্গে ‘জয় শ্রী রাম’ স্লোগান দেন।

Babul Supriyo: বিধানসভায় গান গাওয়ার অনুরোধ, বাবুলকে ‘এই তৃণমূল আর না’ গাইতে বললেন বিজেপি বিধায়করা!
বিধানসভায় বাবুল সু্প্রিয়
Follow Us:
| Edited By: | Updated on: Jun 17, 2022 | 1:01 AM

কলকাতা: তৃণমূলের টিকিটে বালিগঞ্জ বিধানসভা কেন্দ্র থেকে জিতে প্রথমবার বিধায়ক হয়েছেন বাবুল সুপ্রিয়। বিধায়ক হওয়ার পর বৃহস্পতিবারই বিধানসভায় প্রথম বার বক্তৃতা করেন বাবুল। বিধানসভা কক্ষের অন্দরে বক্তৃতা করতে উঠেই বাবুলকে শুনতে হল ‘জয় শ্রী রাম’ ধ্বনি। বাবুল বলতে উঠলেই বিজেপি বিধায়করা এক সঙ্গে ‘জয় শ্রী রাম’ স্লোগান দেন। তখন বাবুল বলে ওঠেন, “আপনারা এখনও মনে রেখেছেন। তাই আপনাদের ধন্যবাদ।” প্রসঙ্গত, পদ্মশিবিরেই নিজের রাজনৈতিক জীবনের শুরু করেছিলেন এই সঙ্গীত শিল্পী। আসানসোল লোকসভা থেকে তিনি ২ বারের বিজেপি সাংসদ হয়েছিলেন। যদিও এখন তিনি ঘাসফুল শিবিরে। তাই বিজেপি বিধায়কদের এই ‘খোঁচা’কে বেশ খেলাচ্ছলেই নিয়েছেন তিনি। বক্তব্য রাখার পর সহকর্মীদের অনুরোধে রবীন্দ্রসঙ্গীতও গাইতে শোনা গিয়েছে তাঁকে।

বাবুলকে ঘিরে বিধানসভার অন্দরে জয় শ্রী রাম ধ্বনি কিছুটা মিলিয়ে যেতেই তৃণমূল বিধায়কদের একাংশ বাবুলকে অনুরোধ করে, “একটা গান হয়ে যাক”। গান গাওয়া নিয়েও মজা করতে দেখা গিয়েছে গেরুয়াশিবিরের বিধায়কদের। তাঁদের মধ্যে কয়েক জন বাবুলের উদ্দেশে বলেন, “ওই গানটা হয়ে যাক।” পদ্মশিবিরের বাকি বিধায়করা তখন বলেন, “কোন গানটা? ‘এই তৃণমূল আর না’?” তবে এই মন্তব্য গায়ে মাখেননি বালিগঞ্জের বিধায়ক। বিষয়টি এড়িয়ে নিজের বক্তব্য রেখেছেন তিনি। কৃষি বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের অবসর গ্রহণের বয়স ৬৫ বছর থেকে বাড়িয়ে ৭০ বছর করা হয়েছে বৃহস্পতিবার পাশ হওয়া বিলের মাধ্যমে। সেই নিয়েই নিজের বক্তব্য রেখেছেন তিনি। বৃহস্পতিবার বিধানসভায় এসেছিলেন বিজেপি-র সর্বভারতীয় সহ সভাপতি দিলীপ ঘোষও। তিনিও খোঁচা দিয়ে বলেছেন, ‘এই তৃণমূল আর না’ গান না কি ভালই শোনায় বাবুলের গলায়।

বাবুলের বক্তব্য শেষ হতেই বিধানসভার স্পিকার বিমান বন্দ্যোপাধ্যায় বাবুলকে বলেন, “কক্ষের সদস্যরা যখন আবেদন করছেন, তাই একটা গান হোক।” ১৬ জুন হেমন্ত মুখোপাধ্যায়ের জন্মদিন, এ কথাও স্মরণ করিয়ে দেন। এর পরই গান গাওয়ার প্রস্তুতি নেন তৃণমূলের এই তারকা বিধায়ক। তিনি বলেন, “এত ভাল বিল এসেছে। আমার মনটাও চাই চাই করছে। তাই এই গানটা করি।” এর পরই বাবুল গেয়ে ওঠেন, “আমার মন বলে, ‘চাই চাই, চাই গো- যারে নাহি পাই গো’।”