Bhabanipur Bypoll Results 2021: নিজের রেকর্ড ভেঙে ভবানীপুরে জয়ী মমতা, ‘সব ওয়ার্ডে ছাপ্পা হয়েছে’, দাবি প্রিয়াঙ্কার

প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে বিরাট মার্জিনে পরাজিত করলেন মমতা। এই জয়ের পর থেকেই তৃণমূল শিবিরে শুরু হয়েছে বিজয় উৎসব।

Bhabanipur Bypoll Results 2021: নিজের রেকর্ড ভেঙে ভবানীপুরে জয়ী মমতা, 'সব ওয়ার্ডে ছাপ্পা হয়েছে', দাবি প্রিয়াঙ্কার
ফের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের নিশানায় কংগ্রেস। ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Oct 03, 2021 | 3:37 PM

কলকাতা: নিজের রেকর্ড নিজেই ভেঙে জয়ের নতুন রেকর্ড সৃষ্টি করলেন মমতা বন্দ্যোপাধ্যায়। ৫৮ হাজার ৩৮৯ ভোটের ব্যবধানে নিজের নিকটতম প্রতিদ্বন্দ্বি বিজেপির প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়ালকে বিরাট মার্জিনে পরাজিত করেন তিনি। এই জয়ের পর থেকেই তৃণমূল শিবিরে শুরু হয়েছে বিজয় উৎসব। বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল অবশ্য ভোটের ফল প্রকাশের পরই বিস্ফোরক দাবি করেছেন। তাঁর অভিযোগ, “সব ওয়ার্ডে রিগিং হয়েছে।” রিগিং করে জেতার জন্য তৃণমূল কংগ্রেসকে শুভেচ্ছা জানিয়েছেন তিনি।

নির্বাচন কমিশন সূত্রে খবর, পোস্টাল ব্যালট নিয়ে মোট ৫৮ হাজার ৮৩২ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মমতা। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৬ হাজার ৩২০ টি ভোট। অন্যদিকে সিপিএমের শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৪ হাজার ২০১টি ভোট। ভবানীপুরে এই বিরাট ব্যবধানে এর আগে কেউ জয় পাননি। এর আগে বিরাট ব্যবধানে ভবানীপুরে জয়ের রেকর্ড ছিল মমতার ঝুলিতেই। ২০১১ সালে পালাবদলের বছরে উপনির্বাচনে বিপুল ব্যবধানে জয়ী হয়েছিলেন তৃণমূল সুপ্রিমো। সেবার তাঁর ব্যবধান ছিল ৫৪ হাজারের কিছু বেশি। কিন্তু এ বার সেই ব্যবধানকেও ছাপিয়ে গিয়েছেন তৃণমূল নেত্রী।

অন্যদিকে, ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পরই ক্ষোভে রীতিমতো ফেটে পড়েন বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর হতাশার অন্যতম কারণ যে হিন্দু অধ্যুষিত এলাকা থেকেও লিড না পাওয়া, সেটাও চেপে রাখেননি তিনি। ফল ঘোষণা হওয়ার পরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে প্রিয়াঙ্কা বলেন, “ভোটের দিন কী ভাবে রিগিং করতে হয় সেটা আপনাদের মাধ্যমেই দেখেছি। তাই ওঁদের রিগিং করে জেতার জন্য, ছাপ্পা ভোট মেরে জেতার জন্য শুভেচ্ছা জানাই।” কোথায় কোথায় রিগিং হয়েছে? প্রশ্ন করায় প্রিয়াঙ্কা বলেন, “সবকটা ওয়ার্ডে ছাপ্পা ভোট পড়েছে।”

এখানেই থেমে না থেকে তিনি আরও বলেন, “দিদিকে অভিনন্দন, ওঁর সংগঠন খুব ভাল করে রিগিংয়ের কাজ করেছে। কিন্তু একটা বাচ্চা মেয়েকে হারাতে যেভাবে মন্ত্রিসভাকে নামিয়ে দিয়েছিলেন, তার জন্য আমি খুব খুশি।”

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: ‘কোনও ওয়ার্ডের মানুষ আমাকে হারাননি’, ভবানীপুরের রেকর্ড ভোটে জয়ে উচ্ছসিত মমতা

ভোটের ফলাফল ঘোষণা হওয়ার পরই সংবাদ মাধ্যমের মুখোমুখি হন মমতা বন্দ্যোপাধ্যায়। কালীঘাটের ঘর থেকে বেরিয়ে এসে নিজের খুশি চেপে রাখেননি তিনি। বস্তুত এই প্রথমবার ভবানীপুরে কোনও ওয়ার্ডেই হারেনি তৃণমূল। যে কারণে ভোটারদের ধন্যবাদ জ্ঞাপন করেন মমতা। পাশাপাশি সাংবাদ মাধ্যমের মুখোমুখি হয়ে আরও ৪ আসনে উপনির্বাচনের মধ্যে ৩ আসনে প্রার্থীদের নামও ঘোষণা করে দেন। মমতার সঙ্গে এ দিন উপস্থিত ছিলেন তৃণমূল কংগ্রেসের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ও।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: বিজেপির শক্ত ঘাঁটিতেও হানা তৃণমূলের, আবাঙালি অধ্যুষিত এলাকায় লিড মমতার