Bhabanipur Bypoll Results 2021: ‘কোনও ওয়ার্ডের মানুষ আমাকে হারাননি’, ভবানীপুরের রেকর্ড ভোটে জয়ে উচ্ছ্বসিত মমতা

Mamata Banerjee: কোনও ওয়ার্ডের মানুষ আমাদের হারাননি। ২০১৬ সালেও আমি একটি দুটি ওয়ার্ডে ভোট কম পেয়েছিলাম। এবার একটি ওয়ার্ডেও ভোট কম পাইনি। ভবানীপুরে রেকর্ড ব্যবধানে জয়ের পর বললেন মমতা।

Bhabanipur Bypoll Results 2021: 'কোনও ওয়ার্ডের মানুষ আমাকে হারাননি', ভবানীপুরের রেকর্ড ভোটে জয়ে উচ্ছ্বসিত মমতা
ভবানীপুরের 'প্রেস্টিজ ফাইটে' জয়ী মমতা বন্দ্যোপাধ্যায় (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Oct 03, 2021 | 4:54 PM

কলকাতা: শেষ পর্যন্ত নিজের মেয়েকেই চাইল ভবানীপুর। নবান্নের ১৪ তলার কুর্সি সুরক্ষিত রাখলেন মমতা বন্দ্যোপাধ্যায়। রেকর্ড ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মমতা। এর আগে ভবানীপুরের নির্বাচনে ২৮ হাজার ভোটে জিতেছিলেন শোভনদেব চট্টোপাধ্যায়। আর এবার প্রায় ৬০ হাজার ভোটের ব্যবধানে।

আজ ভবানীপুরের উপনির্বাচনের ফল প্রকাশ্যে আসতেই রাজ্যবাসীর উদ্দেশে বার্তা দিলেন তৃণমূল নেত্রী। বললেন, “কোনও ওয়ার্ডের মানুষ আমাদের হারাননি। ২০১৬ সালেও আমি একটি দুটি ওয়ার্ডে ভোট কম পেয়েছিলাম। এবার একটি ওয়ার্ডেও ভোট কম পাইনি।”

ভবানীপুরের হাই ভোল্টেজ কেন্দ্রে জয়ের পর মমতা জানান, “সবাই মিলে মিলিতভাবে ভোট দিয়েছেন, সম্মিলিতভাবে। ভবানীপুর জায়গাটা ছোট, কিন্তু বৃত্তটা অনেক বড়। ভবানীপুরের মানুষ আজ দেখিয়ে দিল। সারা বাংলা আজ ভবানীপুরের দিকে তাকিয়ে ছিল।”

এর আগে নন্দীগ্রামের নির্বাচনী ফলাফল নিয়েও আজ মুখ খোলেন মমতা। বলেন, “আরও অনেক চক্রান্ত হয়েছিল। সেসব আদালতের বিচারাধীন। আজ সেই সব চক্রান্তের জবাব দিয়েছেন সাধারণ মানুষ। আমি তাঁদের কাছে ঋণী।”

একইসঙ্গে ভবানীপুরের ‘প্রেস্টিজ ফাইটে’ জয়ী হওয়ার পর আসন্ন উপনির্বাচনে তিন কেন্দ্রের প্রার্থীর নামও ঘোষণা করে দিলেন তৃণমূল সুপ্রিমো। খড়দহ বিধানসভা কেন্দ্রে উপনির্বাচনে প্রার্থী হচ্ছেন শোভনদেব চট্টোপাধ্যায়, শান্তিপুর দল প্রার্থী করছে ব্রজকিশোর গোস্বামীকে আর দিনহাটায় নেত্রী ভরসা রাখছেন উদয়ন গুহর উপরে। তবে গোসাবা কেন্দ্রের প্রার্থীর নাম এখনও চূড়ান্ত হয়নি বলে জানান মমতা।

পোস্টাল ব্যালট নিয়ে মোট ৫৮ হাজার ৮৩২ ভোটের ব্যবধানে জয়ী হয়েছেন মমতা। তাঁর নিকটতম প্রতিদ্বন্দ্বি প্রিয়াঙ্কা টিবরেওয়াল পেয়েছেন ২৬ হাজার ৩২০ টি ভোট। অন্যদিকে সিপিএমের শ্রীজীব বিশ্বাস পেয়েছেন ৪ হাজার ২০১টি ভোট। ভবানীপুরে এই বিরাট ব্যবধানে এর আগে কেউ জয় পাননি।

আর এই রেকর্ড ব্যবধানে জয়ের পর উচ্ছসিত মমতা বন্দ্যোপাধ্যায় নিজেও। আজ ভোটের ফলাফল প্রকাশ্যে আসার পর পরই তৃণমূল নেত্রীর বার্তা এবং তাঁর শরীরী ভাষা থেকেই স্পষ্ট, কতটা আপ্লুত তিনি।

ভবানীপুর বিধানসভা কেন্দ্রকে বলা হয় ‘মিনি ভারতবর্ষ’। কারণ, গোটা ভারতে যে ধরনের ভাষাভাষি মানুষদের বৈচিত্র দেখা যায়, ঠিক একই ধরনের বৈচিত্র দেখতে পাওয়া যায় ভবানীপুরেও। এখানে বাঙালি হিন্দু ভোটারদের হার ৪২ শতাংশ। অবাঙালি হিন্দু রয়েছেন ৩৪ শতাংশ। এবং মুসলিম অর্থাৎ সংখ্যালঘু ভোটারদের হার ২৪ শতাংশ। আজকের জয়ের পর সেই বিভিন্ন ধর্মের মানুষের মিলিত উদ্যোগেই যে এই জয়, সেই কথাও আজ উঠে আসে তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের গলায়।

আরও পড়ুন: Bhabanipur Bypoll Results 2021: নিজের রেকর্ড ভেঙে ভবানীপুরে জয়ী মমতা, ‘সব ওয়ার্ডে ছাপ্পা হয়েছে’, দাবি প্রিয়াঙ্কার

আরও পড়ুন : Bhabanipur Bypoll Results 2021: বিজেপির শক্ত ঘাঁটিতেও হানা তৃণমূলের, আবাঙালি অধ্যুষিত এলাকায় লিড মমতার