মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির

এই নিয়ে নির্বাচন কমিশনেও (Election Commission) অভিযোগ জানানো হতে পারে বলে খবর। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী (Mamata Banerjee) প্রশাসনিক ক্ষমতার ব্যবহার করছেন বলে দাবি করেছে বিজেপি (BJP)। 

মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের অভিযোগ বিজেপির
ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 10, 2021 | 5:32 PM

কলকাতা: মনোনয়ন জমা দেওয়ার দিনই মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়ের (Mamata Banerjee) বিরুদ্ধে নির্বাচনী বিধিভঙ্গের (Model Code Of Conduct) অভিযোগ তুলল বিজেপি (BJP)। সাংবাদিক বৈঠক করে এ দিন একাধিক অভিযোগ তোলা হয়েছে তৃণমূল সুপ্রিমোর বিরুদ্ধে। এই নিয়ে নির্বাচন কমিশনেও অভিযোগ জানানো হতে পারে বলে খবর। নন্দীগ্রামে মুখ্যমন্ত্রী প্রশাসনিক ক্ষমতার ব্যবহার করছেন বলে দাবি করেছে বিজেপি।

বিজেপির পক্ষ থেকে অভিযোগ করা করা হয়েছে, মমতা বন্দ্যোপাধ্যায় পুলিশকে সাংঘাতিকভাবে নির্বাচনের কাজে অপব্যবহার করছেন। এ ছাড়াও ভোটপ্রচারে ও বৈঠকে পুলিশকে সামিল করার অভিযোগ তোলা হয়েছে। পুলিশকর্মীরা এলাকায় টাকা বিলি করছেন বলেও দাবি করেছে বিজেপি।

সূত্রের খবর, নন্দীগ্রাম থেকে গুচ্ছ গুচ্ছ অভিযোগ তোলা হয়েছে মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে। সাংবাদিক বৈঠক করে পুলিশের বিরুদ্ধে অভিযোগ তুলে বলা হয়, “নন্দকুমার থেকে চণ্ডীপুর পর্যন্ত প্রায় সব হোটেল পুলিশ বুক করে নিয়েছে। পুলিশ কর্মীরা তৃণমূল নেতাদের সঙ্গে বৈঠক করছেন এবং সাদা পোশাকে প্রচারে নামছেন। পুলিশ কর্মীরা বিভিন্ন ক্লাবের সঙ্গে বৈঠক করছেন। পুলিশ কর্মীরা এলাকায় এলাকায় গিয়ে টাকা বিলি করছেন। সাংবাদিক বৈঠকে এই অভিযোগ করেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ, শমীক ভট্টাচার্যরা।

আরও পড়ুন: বাংলায় ক্ষমতায় আসছে বিজেপি, সবাই ঝাঁপিয়ে পড়ুন: নরেন্দ্র মোদী

বিজেপির অভিযোগ, মূলত ডিএসপি এবং দু’জন ইনস্পেক্টর পদমর্যাদার আধিকারিককে গোটা প্রক্রিয়ার দায়িত্ব দেওয়া হয়েছে। এমনকি, পূর্ব মেদিনীপুরের জেলাশাসক এবং পুলিশ সুপার বিভূ গোয়েল এবং প্রবীণ প্রকাশও এই প্রক্রিয়ার সঙ্গে যুক্ত ও সক্রিয় বলে দাবি করেছে বিজেপি। সূত্রের খবর, এই নিয়ে অভিযোগ বিজেপি জানাতে পারে নির্বাচন কমিশনে।

আরও পড়ুন: ‘নন্দীগ্রামের মাটিতে দাঁড়িয়ে ভুল মন্ত্র পাঠ করেছেন মমতা’, শুভেন্দু মোবাইলে চালালেন রেকর্ডিং