Sukanta Majumder: রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নালিশ জানাতে রাজভবনে বিজেপির প্রতিনিধি দল

Sukanta Majumder: কেন গ্রেফতার করা হল সুকান্ত মজুমদারকে ? কেন হাওড়ার ভিতরে তাঁকে ঢুকতে দেওয়া হল না? সেই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতারা।

Sukanta Majumder: রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে নালিশ জানাতে রাজভবনে বিজেপির প্রতিনিধি দল
ছবি - রাজ্যপালের কাছে নালিশ বিজেপির
Follow Us:
| Edited By: | Updated on: Jun 11, 2022 | 9:00 PM

কলকাতা: সুকান্ত মজুমদারের (Sukanta Majumder) গ্রেফাতারির পর থেকেই উত্তাল বাংলার রাজ্য-রাজনীতি। এদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে কথা বলতে এদিন সন্ধ্যাতেই রাজ্যপাল জগদীপ ধনখড়ের (Governor Jagdeep Dhankhar) সঙ্গে কথা বলতে রাজভবনে যান বিজেপির প্রতিনিধিরা। সন্ধ্যা সাড়ে সাতটা নাগাদ রাজভবনে পৌঁছন তাঁরা। প্রতিনিধি দলে রয়েছেন রাহুল সিনহা, প্রিয়াঙ্কা টিবরেওয়াল, জগন্নাথ চট্টোপাধ্যায়, শমীক ভট্টাচার্য, অগ্নিমিত্রা পালরা। প্রসঙ্গত, সুকান্ত মজুমদারকে আজকে হাওড়ার টোল প্লাজার কাছ থেকে আটক করা হয়। তারপর তাঁকে লালবাজারে নিয়ে আসা হয়। এ বিষয়ে শুরুতে শোনা গিয়েছিল রাজ্যপালের কাছে নালিশ জানাতেই রাজভবনে যাচ্ছে বিজেপির প্রতিনিধি দল। ছিলেন সুকান্ত মজুমদার নিজেও। যদিও পরবর্তীতে সুকান্ত মজুমদার জানান তাঁর গ্রেফতারির বিষয়ে কিছুই কথা হয়নি রাজ্যপালের সঙ্গে। 

এদিকে সন্ধ্যার আগেই শেষ হয় সুকান্ত মজুমদারের জামিনের প্রক্রিয়া। রাত ৮টা নাগাদ ছাড়াও পেয়ে যান তিনি। তারপরেই তিনি সোজা চলে যান রাজভবনে। তবে তাঁকে কেন আটক করা হল? কেন হাওড়ায় ঢুকতে দেওয়া হল না? সেই প্রশ্ন তুলেছেন বিজেপি নেতারা। এদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি স্বাভাবিক করতে ইতিমধ্যেই শুভেন্দু অধিকারী, সৌমিত্র খাঁয়ের মতো বিজেপি নেতা সেনা বা আধা সেনা নামানোর দাবি জানিয়েছেন কেন্দ্রের কাছে। যা নিয়েও বিস্তর চাপান-উতর চলছে প্রশাসনিক মহলে। সুকান্তরাও এদিন রাজভবনে গিয়ে এই দাবি রাখতে পারে বলে শোনা যাচ্ছে।

বিগত দু’দিনে কার্যত অগ্নিগর্ভ পরিস্থিতি তৈরি হয়েছে হাওড়ার বিস্তৃর্ণ এলাকায়। স্তব্ধ হয়ে গিয়েছে জনজীবন। যা নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্য়োপাধ্যায়। অশান্তি ঠেকাতে দিয়েছেন শান্তির বার্তা। আইন হাতে তুলে না নিতেও জনসাধারণের কাছে আবেদন জানিয়েছেন তিনি। অন্যদিকে রাজ্যের আইন-শৃঙ্খলা পরিস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন খোদ রাজ্যাপালও।  ইতিমধ্যেই মুখ্যসচিবের থেকে রিপোর্টও তলব করেছেন। তার মধ্য়ে সুকান্তর গ্রেফতারি নিয়ে তৈরি হয়েছে বিস্তর চাপান-উতর।