Rabindra Bharati University: পঠন-পাঠনের সময় ঘোরা যাবে না ক্যাম্পাসে, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে নয়া ফতোয়া

Rabindra Bharati University: এ দিকে, ফতোয়া জারি হতেই পড়ুয়া থেকে অধ্যাপকদের প্রশ্ন, তাহলে ক্যাম্পাসে ঘুরবেন কারা? ক্যাম্পাসটাই বা কাদের? ঠিক কেন এমন বিজ্ঞপ্তি? এই নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষর ব্যাখা পাওয়া যায়নি। তবে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য, অনেক ছাত্রই ক্লাসের সময় বাইরে ঘোরাঘুরি করে।

Rabindra Bharati University: পঠন-পাঠনের সময় ঘোরা যাবে না ক্যাম্পাসে, রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ে নয়া ফতোয়া
রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়Image Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Apr 09, 2024 | 2:59 PM

কলকাতা: রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞপ্তি ঘিরে বিতর্ক। ঘোরা যাবে না ক্যাম্পাসের যেখানে-সেখানে। ফতোয়া জারি বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষের। শিক্ষার পরিবেশ বজায় রাখতে এই রকম নিয়ন্ত্রণ কেন? প্রশ্ন তুলছেন অধ্যাপক থেকে পড়ুয়া সকলেই।

যাদবপুর বিশ্ববিদ্যালয়ের মতোই রবীন্দ্র ভারতী বিশ্ববিদ্যালয়ও বরাবর মুক্ত চিন্তার কথা বলে এসেছে। সেখানে এ হেন বিজ্ঞপ্তিতেই দানা বেধেছে বিতর্ক। সংশ্লিষ্ট বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, পঠন-পাঠনের সময় ছাত্র-ছাত্রীরা এ দিক-ও দিক ঘুরে বেড়াতে পারবেন না। অধ্যাপকরাও এদিক-ওদিক যেতে পারবেন না।

রবীন্দ্র ভারতীতে জারি হওয়া বিজ্ঞপ্তি

এ দিকে, ফতোয়া জারি হতেই পড়ুয়া থেকে অধ্যাপকদের প্রশ্ন, তাহলে ক্যাম্পাসে ঘুরবেন কারা? ক্যাম্পাসটাই বা কাদের? ঠিক কেন এমন বিজ্ঞপ্তি? এই নিয়ে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষর ব্যাখা পাওয়া যায়নি। তবে বিশ্ববিদ্যালয়ের বক্তব্য, অনেক ছাত্রই ক্লাসের সময় বাইরে ঘোরাঘুরি করে। তাই সেই পরিস্থিতিকে নিয়ন্ত্রণ করতেই এহেন সিদ্ধান্ত।