এখনই গ্রেফতার করা যাবে না পাচারে অভিযুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রকে! জানাল হাইকোর্ট

কয়লা কাণ্ডে (CBI On Coal Smuggling Case) লিঙ্ক ম্যান বিনয় মিশ্রকে (Vinay Mishra) গ্রেফতার করা যাবে না।

এখনই গ্রেফতার করা যাবে না পাচারে অভিযুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্রকে! জানাল হাইকোর্ট
বিনয় মিশ্র
Follow Us:
| Updated on: Apr 22, 2021 | 1:08 PM

কলকাতা: কয়লা কাণ্ডে (CBI On Coal Smuggling Case) লিঙ্ক ম্যান বিনয় মিশ্রকে (Vinay Mishra) গ্রেফতার করা যাবে না। হাইকোর্টের নির্দেশে স্বস্তি বিনয় মিশ্রের। তবে একটাই শর্ত, সিবিআই-এর জেরার সম্মুখীন হতে হবে তাঁকে। বৃহস্পতিবার হাইকোর্টের বিচারপতি শুভাশিস দাসগুপ্ত এই নির্দেশ দিয়েছেন।

উল্লেখ্য, কয়লা পাচার কাণ্ডে মূল অভিযুক্ত অনুপ মাঝি ও গরু পাচার কাণ্ডে মূল অভিযুক্ত এনামূল হক- দুজনের সঙ্গেই বিনয় মিশ্রের যোগ থাকার সূত্র পেয়েছে সিবিআই। বিনয় মিশ্রকে একাধিকবার হাজিরা দেওয়ার নির্দেশ দেওয়া হয়েছে। কিন্তু তিনি হাজিরা এড়িয়ে যান।

উল্লেখ্য, গত মার্চ মাসে হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন পাচারে অভিযুক্ত যুব তৃণমূল নেতা বিনয় মিশ্র। এই মামলায় তাঁর বিরুদ্ধে এফআইআর বাতিলের আর্জি জানিয়ে আদালতের দ্বারস্থ হয়েছিলেন তিনি। উল্লেখ্য, আসানসোলের এক আদালতে বিনয়ের বিরুদ্ধে এফআইআর দায়ের করেছিল সিবিআই। তাছাড়াও তাঁর বিরুদ্ধে লুকআউট সার্কুলার ও ওয়ারেন্ট জারি হয়।

একাধিকবার বিনয়ের বাড়িতে তল্লাশি চালিয়েছেন তদন্তকারীরা। বাড়িতে এই নেতার খোঁজ মেলেনি। এমনকি তিনি কোথায় গা ঢাকা দিয়েছেন, তা এখনও জানতে পারেননি তদন্তকারীরা। এরপরই তাঁর গ্রেফতারি পরোয়ানা জারির জন্য আসানসোল বিশেষ আদালতে আবেদন জানায় সিবিআই।

আরও পড়ুন: West Bengal Assembly Election 2021 Phase 6: ‘বাচ্চাগুলোকে সুদ্ধ মার!’ ভোটের সকালে এক জনকে ফেলা হল নর্দমায়, কয়েক মাসের শিশুর পায়ে থাপ্পড়!

এদিকে, সিবিআই হেফাজতে অসুস্থ হয়ে পড়েছেন বিনয় মিশ্রের ভাই বিকাশ মিশ্র। লিভারের সমস্যা দেখা দিয়েছে তাঁর। আপাতত শারীরিক অসুস্থতার কথা ভেবে আদালত তাঁরই অন্তবর্তী জামিন মঞ্জুর করেছে। উল্লেখ্য, কয়লা কাণ্ডের কিং পিন অনুপ মাঝিকেও একই ভাবে রক্ষাকবচ দিয়েছিল শীর্ষ আদালত।