Howrah Unrest : শিবপুরের ঘটনার তদন্তভার নিল সিআইডি

Howrah Unrest : এ ঘটনায় ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। একইসঙ্গে রাজ্যের পুলিশমন্ত্রীর পদত্যাগের দাবি তুলেছেন বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী।

Howrah Unrest : শিবপুরের ঘটনার তদন্তভার নিল সিআইডি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 31, 2023 | 11:59 PM

কলকাতা : দোষীদের দৃষ্টান্তমূলক শাস্তি দেওয়া হবে। সক্রিয় রয়েছে পুলিশ (Police)। কেউ পার পাবে না। শিবপুরের অশান্তি নিয়ে এদিনই এ কথা বলতে দেখা গিয়েছিল তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়কে (Abhisekh Banerjee)। এবার এ ঘটনার তদন্তভার নিল সিআইডি (CID)। শিবপুর থানার হাত থেকে তদন্তভার সিআইডির হাতে তুলে দিয়েছে রাজ্য। প্রসঙ্গত, বৃহস্পতিবার রাত থেকে উত্তেজনা ছড়ায় হাওড়ার শিবপুর সংলগ্ন বেশ কিছু এলাকায়। সেই গোলমাল সামাল দিতে বিপুল পরিমাণে পুলিশ বাহিনী মোতায়েন করা হয়। শুক্রবার সকাল থেকেও চাপা উত্তেজনা রয়েছে এলাকায়। এরইমধ্যে এ ঘটনার তদন্তভার সিআইডি-র হাতে যাওয়ায় তা নিয়ে নতুন করে চর্চা শুরু হয়েছে নাগরিক মহলে।  সূত্রের খবর, সিআইডি-র স্পেশাল অপারেশন গ্রুপ সহ বিভিন্ন শাখা তদন্তে যুক্ত থাকবে। থাকবেন ডিআইজি পদমর্যাদার অফিসাররা। 

এদিকে এ ঘটনায় ইতিমধ্যেই বিজেপিকে কাঠগড়ায় তুলে দিয়েছেন অভিষেক। তিনি বলেন, “একটা রাজনৈতিক দল নিজেদের রাজনৈতিক স্বার্থ চরিতার্থ করতে, গায়ের জোরে কোনও পুলিশ অনুমতি ছাড়া ওখানে মিছিল হয়। যে রুটে এক বছর আগে সমস্যা হয়েছিল সেই রুটেই এবারে ফের শোভাযাত্রা করে এলাকার শান্তি নষ্ট করার চেষ্টা হয়েছে।” এরপরেই অমিত শাহের প্রসঙ্গ তুলে বলেন, “কয়েকদিন আগে অমিত শাহের সঙ্গে বৈঠক। অমিত শাহের সঙ্গে বৈঠকের পর শ্যামবাজারে ধরনা। ধরনা মঞ্চ থেকেই টিভিতে চোখ রাখার কথা। তারপরই হাওড়ায় গোলমাল। ক্রনোলজিটা বুঝুন।” এদিকে এদিনই আবার পরিস্থিতি বুঝতে বিজেপির রাজ্য সভাপতি তথা বালুরঘাটের সাংসদ সুকান্ত মজুমদারকে ফোন করেছিলেন অমিত শাহ।

এ ঘটনায় ইতিমধ্যেই এনআইএ তদন্তের দাবি জানিয়েছে বিজেপি। একইসঙ্গে পুলিশমন্ত্রীর পদত্যাগের দাবি তুলে বিধানসভার বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারী বলেন, এটা তোষণের রাজনীতির বহিঃপ্রকাশ। পুলিশমন্ত্রীর পদত্যাগ দাবি করছি। কলকাতা হাইকোর্টে PIL দায়ের করেছি। এনআইএ, সিবিআই চেয়েছি। আদালত আবেদন গ্রহণ করেছে। সোমবার এই মামলা হবে। যদিও অভিষেকের দাবি, ভয়েই ওরা এনআইএ তদন্তের দাবি জানিয়েছে। একবার সিবিআই-এনআইএর কাছে চলে গেলে এরা আর ধরা পড়বে না। সে কারণেই এই দাবি করছে। অন্যদিকে হাওড়ার বেশ কয়েকটি এলাকায় শনিবার রাত ২ টো পর্যন্ত ইন্টারনেট পরিষেবা বন্ধ থাকছে। ইতিমধ্যেই বিজ্ঞপ্তি জারি করে এ কথা জানানো হয়েছে প্রশাসনের তরফে।