TMC-BJP: বিজেপি-তৃণমূল মিলেমিশে একাকার! সল্টলেকের সরস্বতী পুজো ঘিরে বাড়ছে বিতর্ক

Saraswati Puja: বিজেপির প্রোটোকল সেলের সভাপতি তিনি। সবাই একডাকে চেনে মেজদা হিসেবে। তাঁর পুজো নিয়েই এবার যত বিতর্ক।

TMC-BJP: বিজেপি-তৃণমূল মিলেমিশে একাকার! সল্টলেকের সরস্বতী পুজো ঘিরে বাড়ছে বিতর্ক
সল্টলেকের বিজে ব্লকের পুজো ঘিরে বিতর্ক
Follow Us:
| Edited By: | Updated on: Jan 25, 2023 | 10:59 PM

কলকাতা: উমাশঙ্কর ঘোষ দস্তিদার। বঙ্গ বিজেপির (Bengal BJP) পরিচিত মুখ। বিজেপির প্রোটোকল সেলের সভাপতি তিনি। সবাই একডাকে চেনে মেজদা হিসেবে। কলকাতা বিমানবন্দরে বিজেপির কেন্দ্রীয় নেতা বা মন্ত্রীরা আসলে সবাইকে স্বাগত জানাতে উপস্থিত থাকেন তিনি। তিনি সল্টলেকে বিজে ব্লকের সভাপতি। এবার তাঁর সরস্বতী পুজোতে তৃণমূলের নেতাদের ছড়াছড়ি। বিশাল গেট তৈরি হয়েছে পুজোর। সেই গেট তৈরি হয়েছে মন্ত্রী সুজিত বসু থেকে শুরু করে বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তী সহ তৃণমূল নেতাদের ছবি দিয়ে।

প্রসঙ্গত, উমাশঙ্কর ঘোষ দস্তিদার আরএসএস-এর একজন স্বয়ংসেবক। সম্প্রতি শহীদ মিনারে মোহন ভাগবতের সভায় উপস্থিত ছিলেন সংঘের পোশাকেও। সেই উমাশঙ্করের সরস্বতী পুজোয় সুজিত বসু, কৃষ্ণা চক্রবর্তীর নাম ঘিরে ইতিমধ্যেই বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে। বিজেপি সূত্রের খবর, পুজোর গেট, ব্যানারের সেই ছবি রাজ্য নেতৃত্বের কাছেও পৌঁছে গিয়েছে। এহেন ঘটনায় অবাক রাজ্য বিজেপির অনেক নেতাই। সূত্রের খবর, দলের তরফে শোকজ করা হতে পারে উমাশঙ্কর ঘোষ দস্তিদারকে।

যদিও বিষয়টি নিয়ে বঙ্গ বিজেপির মুখপাত্র শমীক ভট্টাচার্যকে প্রশ্ন করা হলে তিনি জানান, এই ধরনের ছবি এখনও তাঁর নজরে আসেনি। সংবাদমাধ্যমের থেকেই তিনি বিষয়টি জানতে পারলেন। এই বিষয়ে খোঁজখবর নিয়ে তিনি মন্তব্য করতে পারবেন। সরস্বতী পুজোর এই বিষয়টি নিয়ে যোগাযোগ করা হয়েছিল বিধাননগরের মেয়র কৃষ্ণা চক্রবর্তীর সঙ্গেও। তিনি অবশ্য বলছেন, ‘মেজদাকে আমি দেখিনি। আমি ও সুজিতদা ছিলাম।’ তবে এই পুজো দীর্ঘদিনের এবং এই পুজোর সঙ্গে রাজনীতির রঙ মেশাতে চান না তিনি। মেয়রের সাফ কথা, ‘নির্বাচনের সময় নির্বাচন হয়। কিন্তু এই অনুষ্ঠান ব্লকের অনুষ্ঠান। কারও ব্যক্তিগত অনুষ্ঠান নয়। ব্লকের অনুষ্ঠানে যেখানে আমন্ত্রণ জানানো হয়, সেখানে যাই। এই বিষয়ে আমি কোনও মন্তব্য করব না।’ তবে এই নিয়ে ইতিমধ্যেই বিতর্ক দানা বাঁধতে শুরু করেছে। আর এই নিয়ে সাবধানে দুই রাজনৈতিক শিবিরই।