Srijeeb Biswas: রয়েছে ৮ লাখের একটি গাড়ি, জানেন কত সম্পত্তির মালিক সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: সৈকত দাস

Updated on: Sep 14, 2021 | 6:12 PM

Bhabanipur By Election: তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভবানীপুরে সিপিএমের প্রার্থী কোনও হেভিওয়েট নন। বরং তিনি বাম মনোভাবাপন্ন এবং পেশায় আইনজীবী। নাম শ্রীজীব বিশ্বাস (Srijeeb Biswas)। জানেন বাম প্রার্থীর সম্পত্তি কত?

Srijeeb Biswas: রয়েছে ৮ লাখের একটি গাড়ি, জানেন কত সম্পত্তির মালিক সিপিএম প্রার্থী শ্রীজীব বিশ্বাস?
সম্পত্তির খতিয়ান দিলেন বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাস। অলংকরণ: অভীক দেবনাথ

কলকাতা: ভবানীপুর উপনির্বাচন (Bhawanipur Bypolls) কেন্দ্রে লড়াই থেকে কংগ্রেস সরে আসার পর প্রার্থী দিয়েছে সিপিএম (CPIM)। তৃণমূল সুপ্রিমো মমতা বন্দ্যোপাধ্যায়ের বিরুদ্ধে ভবানীপুরে সিপিএমের প্রার্থী কোনও হেভিওয়েট নন। বরং তিনি বাম মনোভাবাপন্ন এবং পেশায় আইনজীবী। নাম শ্রীজীব বিশ্বাস (Srijeeb Biswas)। জানেন বাম প্রার্থীর সম্পত্তি কত?

নির্বাচনী হলফনামায় দেওয়া তথ্য় অনুযায়ী, ভবানীপুরের বাম প্রার্থী শ্রীজীব বিশ্বাসের অস্থাবর সম্পত্তির পরিমাণ ৩২ লাখ ১০ হাজার ৮৪০ টাকা ৫২ পয়সা। তাঁর চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে রয়েছে। রয়েছে একটি গাড়ি। যার দাম প্রায় ৮ লক্ষ টাকা।

তাঁর নির্বাচনী হলফনামায় দেখা যাচ্ছে, ২০১৯-২০ অর্থবছরে আয় ছিল ৫ লাখ ৪৮ হাজার ৭৭২ টাকা। ২০১৮-১৯ অর্থ বছরে তিনি আয় করেন ৫ন লাখ ১৫ হাজার ২০০ টাকা। ২০১৭-১৮ অর্থবছরে আইনজীবী শ্রীজীব বিশ্বাসের আয় ছিল ২ লাখ ৯৬ হাজার ৭২৩ টাকা। ২০১৬-১৭ অর্থবছরে ৩ লাখ ১৮ হাজার ৯৮০ টাকা এবং ২০১৫-১৬ অর্থবছরে তাঁর আয় ছিল ২ লাখ ৪৬ হাজার ২৯৯ টাকা।

শ্রীজীবের বিরুদ্ধে কোনও আইনি মামলা নেই বলে তিনি জানিয়েছেন নির্বাচনী হলফনামায়। আর তাঁর হাতে নগদ অর্থ রয়েছে এখন ১০ হাজার টাকা। বেশ কয়েকটি ব্যাঙ্ক অ্যাকাউন্ট রয়েছে। বাম প্রার্থীর মোট সম্পত্তির পরিমাণ ৩২ লাখ ১০ হাজার ৮৪০ টাকা ৫২ পয়সা। তাঁর চারটি ব্যাঙ্ক অ্যাকাউন্টে টাকা রয়েছে। স্থাবর সম্পত্তি বলতে কিছু নেই। দেনা রয়েছে শ্রীজীবের। একটি ব্যাঙ্ক থেকে মোট ৩ লক্ষ ৭১ হাজার ৫৪ টাকার ঋণ রয়েছে তাঁর। এছাড়া একটি টাটা নেক্সন গাড়ি রয়েছে বাম প্রার্থীর। যার দাম প্রায় ৮ লক্ষ ৭৪ হাজার টাকা। তাঁর কোনও চাষযোগ্য জমি নেই। অন্য কোনও জমিজমা বা নিজস্ব বাড়িও নেই। সব মিলিয়ে ৩২ লক্ষ ১০ হাজার ৮৪০ টাকা ৫২ পয়সার মালিক শ্রীজীব বিশ্বাস।

সিপিএমের আইনজীবী এই প্রার্থী ২০১৩ সালে কলকাতা বিশ্ববিদ্যালয় থেকে আইনে স্নাতক হন। তারপর এটাই তাঁর পেশা। এবারই প্রথম নির্বাচনী লড়াইয়ে অংশ নিলেন তিনি।

উল্লেখ্য, ভবানীপুর কেন্দ্রে তৃণমূল, বিজেপি ও সিপিএম প্রার্থীর মধ্যে ধনীতম প্রার্থী প্রিয়াঙ্কা টিবরেওয়াল। তাঁর অস্থাবর সম্পত্তির পরিমাণ ৮২ লক্ষের টাকা বেশি। বার্ষিক আয়ও ১০ লাখ টাকার আশেপাশে। তবে ঋণও রয়েছে ৩৫ লক্ষ টাকার। অন্যদিকে নির্বাচনে কমিশনে জমা দেওয়া হলফনামার তথ্য অনুযায়ী, ২০২০-২১ অর্থবর্ষে তৃণমূল প্রার্থী মমতা বন্দ্যোপাধ্যায়ের মোট সম্পত্তির পরিমমাণ ১৫ লক্ষ ৪৭ হাজার ৮৪৫ টাকা।

গত অর্থবর্ষের তুলনায় যা প্রায় ৫ লক্ষ টাকা বেশি। পাশাপাশি মমতার ব্যাঙ্ক অ্যাকাউন্টে সঞ্চিত অর্থের পরিমাণ ১৩ লক্ষ ১১ হাজার ৫১২ টাকা। এদিকে হলফনামার তথ্য অনুযায়ী ভবানীপুর উপনির্বাচনের তৃণমূল প্রার্থীর অস্থাবর সম্পত্তির পরিমাণ ১৫ লক্ষ ৩৮ হাজার ২৯ টাকা। তাতে রয়েছে মুখ্যমন্ত্রীর গয়নার পরিমাণের কথাও। হলফনামা অনুযায়ী মুখ্যমন্ত্রীর ৯ গ্রাম ৭০০ মিলিগ্রাম অলঙ্কার রয়েছে।

আরও পড়ুন: Priyanka Tibrewal: প্রায় সাড়ে ১৩ লাখ টাকার গয়না, জানেন কত কোটি টাকার সম্পত্তির মালিক বিজেপি প্রার্থী প্রিয়াঙ্কা?

Latest News Updates

Follow us on

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla