Anubrata Mondal:’যতক্ষণ লুঠপাট করবে ততক্ষণ দলের লোক, ধরা পড়ার পর কেন নয়?’ অনুব্রত নিয়ে তৃণমূলকে তোপ সেলিমের

Anubrata Mondal: “দলের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় স্পষ্ট জানিয়েছেন, মানুষকে যদি ঠকিয়ে কোনও কাজ করা হয়ে থাকে, দল সেই কাজকে সমর্থন করে না।” এদিন সাংবাদিক বৈঠকে সাফ জানান চন্দ্রিমা।

Anubrata Mondal:'যতক্ষণ লুঠপাট করবে ততক্ষণ দলের লোক, ধরা পড়ার পর কেন নয়?’ অনুব্রত নিয়ে তৃণমূলকে তোপ সেলিমের
Follow Us:
| Edited By: | Updated on: Aug 11, 2022 | 11:45 PM

কলকাতা: ইডির হাতে পার্থ চট্টোপাধ্যায়ের গ্রেফতারির পর বিকর্কের আবহেই তাঁকে দলের সমস্ত পদ থেকে সরিয়ে ফেলা হয়েছিল। এমনকী চলে গিয়েছিল মন্ত্রিত্ব। এবার সিবিআইয়ের হাতে গ্রেফতার হয়েছেন অনুব্রত মণ্ডল। তাঁর ভবিষ্যত কী হবে? এ প্রশ্ন উঠতে শুরু করে নানা মহলে। যা নিয়েই সরগরম বাংলার রাজ্য-রাজনীতি। বিতর্কের আবহেই সাংবাদিক সম্মেলন করে তৃণমূল নেত্রী চন্দ্রিমা ভট্টাচার্য বলেন, “দুর্নীতি নিয়ে জিরো টলারেন্স-এর কথা পরিস্কার করে দিয়েছেন দলের সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্য়োপাধ্যায়। দলের সর্বোচ্চ নেত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায় স্পষ্ট জানিয়েছেন, মানুষকে যদি ঠকিয়ে কোনও কাজ করা হয়ে থাকে, দল সেই কাজকে সমর্থন করে না। কেউ সেই কাজ করে থাকলে তাঁকেও দল সমর্থন করে না।” তৃণমূলের এ বার্তা নিয়েও জোরদার চাপানউতর শুরু হয় রাজনৈতিক মহলে। আক্রমণ শানিয়েছে বামেরাও। 

অনুব্রত-তৃণমূল সম্পর্ক নিয়ে চাঁচাছোলা ভাষায় আক্রমণ শানিয়ে সিপিএমের রাজ্য সম্পাদক মহম্মদ সেলিম বলেন, “দলের প্রসঙ্গ কেন আনা হবে না? দলের নীতির সঙ্গে সম্পর্ক নেই? যতক্ষণ লুঠপাট করবে ততক্ষণ দলের লোক, ধরা পড়ার পর কেন নয়? এসব করেও কি দলে থাকা যায়?” এখানেই না থেমে সেলিম আরও বলেন, “ বিরোধী গোষ্ঠী ভোটে দাঁড়ালেই হুমকি। পুলিশ কিছু বললেই পুলিশের গাড়িতে গুলি মারো। বোমা মারো। পুলিশ অফিসারের সামনে দাঁড়িয়ে বলছেন ঘর ভেঙে দেব, গায়েব করে দেব। আমরা বগটুই কাণ্ডে দেখেছি সেখানে জীবন্ত মানুষকে পুড়িয়ে মারা হল।”

এদিন একটানা অনুব্রতর বিরুদ্ধে তীব্র আক্রমণ শানিয়ে সেলিম আরও বলেন, “অনেক সাক্ষ্য প্রমাণ লোপাট হয়েছে। আমরা দাবি করছি,  ২০০৯ থেকে ঘটে যাওয়া এখনো পর্য্ন্ত সমস্ত অপরাধের মধ্যমণি অনুব্রত মণ্ডল। সিপিআই এম কর্মী বাদল শেখের খুনের ঘটনায় আজও কোনও এফআইআর হয়নি। আমরা চাই সমস্ত অপরাধের এক জায়গায় করা হোক। তা যদি না হয় আমরা বামেরা করবো।বিভিন্ন আমলাদের যোগ সাজস আছে, সেগুলি সামনে আনতে হবে ।”