Saira Shah Halim slams Babul Supriyo : ‘আমরা শ্রেণিহীন সমাজেই বিশ্বাস করি’, ‘কম মার্জিনে’ জেতা বাবুলকে জবাব সায়রার

Saira Shah Halim slams Babul Supriyo : একুশের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ৭৫ হাজারের বেশি ভোটে জিতেছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। সেখানে বছর ঘুরতে না ঘুরতেই বাবুলের জয়ের ব্যবধান কমেছে প্রায় ৫৫ হাজার।

Saira Shah Halim slams Babul Supriyo : 'আমরা শ্রেণিহীন সমাজেই বিশ্বাস করি', 'কম মার্জিনে' জেতা বাবুলকে জবাব সায়রার
বাবুল সুপ্রিয়কে কড়া জবাব সায়রা শাহ হালিমের
Follow Us:
| Edited By: | Updated on: Apr 17, 2022 | 11:25 PM

কলকাতা : প্রথমজন জিতেছেন। কিন্তু, ২০২১ সালে জয়ী প্রার্থীর তুলনায় তাঁর জয়ের ব্যবধান অনেকটাই কমেছে। অন্যজন হেরেছেন। তবে তাঁর দলের প্রাপ্ত ভোট বেড়েছে। একাধিক ওয়ার্ডে ‘জয়ী’ও হয়েছেন তিনি। আর এই ফলের পরপরই দ্বিতীয়জনকে আক্রমণ করেন প্রথমজন। জয়ের পর একাধিক আক্রমণাত্মক টুইট করেন। প্রথমজন হলেন বালিগঞ্জের তৃণমূল প্রার্থী বাবুল সুপ্রিয়। আর দ্বিতীয়জন হলেন ওই কেন্দ্রের উপনির্বাচনে সিপিএম প্রার্থী সায়রা শাহ হালিম।

গতকাল বালিগঞ্জ উপনির্বাচনে ২০ হাজারের সামান্য বেশি ভোটে জেতেন বাবুল সুপ্রিয়। বিজেপি ছেড়ে তৃণমূলে আসা এই গায়ক-রাজনীতিক পান ৪৯.৬৯ শতাংশ ভোট। সেখানে গেরুয়া শিবিরকে পিছনে ফেলে ভোট প্রাপ্তিতে দ্বিতীয় স্থানে উঠে আসেন সায়রা শাহ হালিম। তিনি পান ৩০.০৬ শতাংশ ভোট। সায়রার প্রাপ্ত ভোটে উচ্ছ্বসিত বাম নেতা-কর্মীরা। তারই মধ্যে ধেয়ে আসে বাবুলের টুইট।

টুইটে কী লিখেছেন বাবুল?

বাবুল লেখেন, “মিথ্যে আর প্রতারণার নোংরা, কুৎসিত প্রচারের পরও থামেনি সিপিএম। এবং সায়রা শাহ হালিমের কোনও ক্লাস নেই। তিনি লজ্জা পেতেও ভুলে গিয়েছেন। মানুষ তৃণমূলকে বেছে তাঁকে ছুড়ে ফেলার পরও একইরকম কুৎসিত ভাষা ব্যবহার করে যাচ্ছেন। যাই হোক, বিধানসভায় তাঁর দল শূন্যই থাকছে।”

এরপর তিনি আরও লেখেন, “মানুষের রায়ে পরাজিত ওই মহিলা হার মেনে নেওয়ার সৌজন্যও দেখাননি। উলটে আমায় দুর্নীতিগ্রস্ত বলছেন। তবে আমি বিনীত ও শান্তভাবে আমার জয় উপভোগ করছি। তিনি হারের যন্ত্রণা নিয়ে থাকুন।” টুইটের শেষে হ্যাশট্যাগ দিয়ে লিখেছেন, শুধুমাত্র শিক্ষাই মানুষকে শিক্ষিত করে না। পরাজিত সিপিএম, বিজেপি।

২৪ ঘণ্টা কাটার আগেই বাবুলের টুইটের কড়া জবাব দিলেন সায়রা। আজ তিনি লেখেন, “আমরা শ্রেণিহীন সমাজেই বিশ্বাস করি। যেখানে মানুষের অর্থ, সম্পত্তি উপর ভিত্তি করে ধনী, গরিব বিভেদ করা হবে না। আমার কোনও শ্রেণি নেই বলে যিনি আমাকে বিচার করেন, তিনি জানেন, কীসের বিরুদ্ধে তিনি লড়াই করছেন। ”

গতকাল বালিগঞ্জে বাবুল জিতলেও তাঁর জয়ের ব্যবধান নিয়ে কটাক্ষ ভেসে এসেছে । একুশের বিধানসভা নির্বাচনে এই কেন্দ্র থেকে ৭৫ হাজারের বেশি ভোটে জিতেছিলেন তৃণমূল প্রার্থী সুব্রত মুখোপাধ্যায়। সেখানে বছর ঘুরতে না ঘুরতেই বাবুলের জয়ের ব্যবধান কমেছে প্রায় ৫৫ হাজার। অন্যদিকে, ২০২১ সালে দ্বিতীয় স্থানে ছিল বিজেপি। আর সিপিএম প্রার্থী ফুয়াদ আলি পেয়েছিলেন ৫.৬১ শতাংশ ভোট। এবার বামেদের প্রাপ্ত ভোট অনেকটাই বেড়েছে। প্রশ্ন উঠছে, কম ব্যবধানে জয়ের কাঁটা সহ্য করতে না পেরেই কি সায়রাকে আক্রমণ করছেন বাবুল?

আরও পড়ুন : Ballygung By Election Counting: ‘২০ হাজার মার্জিন ঠিকই আছে’, তৃণমূলের ভোট কমলেও তৃপ্ত বাবুল