মুকুলকে ‘নির্লজ্জ’ তোপ, ‘যেমন কুকুর তেমন মুগুর’ দেওয়ার হুমকি দিলীপের

Dilip Ghosh BJP: মুকুল যেভাবে বিজেপি আসনে গিয়ে বসেছিলেন, সেই প্রসঙ্গ টেনেই প্রাক্তন সতীর্থকে তীব্র শ্লেষ ছুড়ে দেন মেদিনীপুরের বিজেপি সাংসদ

মুকুলকে 'নির্লজ্জ' তোপ, 'যেমন কুকুর তেমন মুগুর' দেওয়ার হুমকি দিলীপের
ফাইল চিত্র
Follow Us:
| Updated on: Jul 02, 2021 | 6:43 PM

কলকাতা: কৃষ্ণনগর উত্তরের বিধায়ক মুকুল রায়কে এ বার সরাসরি ‘নির্লজ্জ’ বলে দেগে দিলেন বিজেপি রাজ্য সভাপতি দিলীপ ঘোষ। বিধানসভার বাজেট অধিবেশন শুরুর প্রথম দিনই তৃণমূলে যোগ দেওয়া মুকুল যেভাবে বিজেপির আসনে গিয়ে বসেছিলেন, সেই প্রসঙ্গ টেনেই প্রাক্তন সতীর্থকে তীব্র শ্লেষ ছুড়ে দেন মেদিনীপুরের বিজেপি সাংসদ। পাশাপাশি অধিবেশনের প্রথম দিন বিজেপি বিধায়কদের হট্টগোলের জেরে রাজ্যপালের ভাষণ ভুণ্ডুল হয়ে যাওয়া নিয়ে পালটা রাজ্যের শাসকদলকেই দায়ী করেন তিনি।

বাস্তবে মুকুল তৃণমূলে যোগ দিয়েছেন ঠিকই। কিন্তু কাগজে কলমে এখনও বিজেপির বিধায়ক রয়েছে তিনি। যে কারণে বসতে হচ্ছে বিরোধীদের জন্য বরাদ্দ আসনেই। শুক্রবার ৩ নম্বর ব্লকের ৪২ নম্বর আসনে বসেন তিনি। তাঁর দু’পাশে ছিলেন বিজেপি বিধায়ক মিহির গোস্বামী এবং অম্বিকা রায়। এই ক্ষেত্রেই মনে করিয়ে দেওয়া যায়, পাবলিক অ্যাকাউন্টস কমিটিতেও মুকুলের নাম প্রস্তাব করা হয়েছে তৃণমূলের পক্ষ থেকে। সেই প্রসঙ্গ টেনে কটাক্ষের সুরে এ দিন দিলীপ বলেছেন, “মুকুল রায় নির্লজ্জের মতো আমাদের চেয়ারে বসে আছেন! পিএসি চেয়ারম্যান হবেন বলে?” দিলীপের অভিযোগ, “পিএসি চেয়ারম্যান নিয়ে বেনজির চক্রান্ত চলছে। যেমন কুকুর তেমন মুগুর দিতে হবে।”

অন্যদিকে, ভোট পরবর্তী হিংসা নিয়ে আদালতের পর্যবেক্ষণকে হাতিয়ার করে এ দিন পালটা তোপ দেগে দিলীপ এ দিন বলেন, “হাইকোর্টে হিংসা নিয়ে আমাদের আবেদন মানতে চায়নি রাজ্য সরকার। কিন্তু হাইকোর্ট আজ স্বীকার করেছে, হিংসা হয়েছে এবং মানুষ ঘরছাড়াও আছেন। এই মর্মে বেশ কয়েকটি নির্দেশ দিয়েছে আদালত। পুলিশের গতিবিধি নিয়ে ভর্ৎসনা করেছে আদালত। সরকারের মিথ্যাচার প্রমাণ হয়েছে।”

আরও পড়ুন: ‘স্বচ্ছতার সঙ্গে ইন্টারভিউ লিস্ট প্রকাশ করুন’, উচ্চ প্রাথমিক মামলায় নির্দেশ হাইকোর্টের

উচ্চ প্রাথমিকে হাইকোর্টের স্থগিতাদেশ এবং এমং স্কুল সার্ভিস কমিশনকে আদালতের তুলোধোনা নিয়েও মুখ খোলেন তিনি। বিজেপি রাজ্য সভাপতিকে বলতে শোনা যায়, “এসএসসির কমিশনারকে অযোগ্য বলে ঘোষণা করেছে কোর্ট। সরকার সব জায়গায় দুর্নীতিপরায়ণ, নীতিহীন এটা প্রমাণিত। পরীক্ষার্থীদের উপর চালাকি হয়েছে, দুর্নীতি হয়েছে। একজন বয়স্ক ব্যক্তি স্থানীয় নেতাকে টাকা দিয়েও ফেরত পাননি। এ সমস্ত নেতাদের ঘেরাও করে প্রতিবাদ করা হয়েছে। আগামী দিনে আরও সত্য প্রকাশ পাবে।”

আরও পড়ুন: শুরুতেই স্লোগান উঠল ‘ভারত মাতা কি জয়’, ভাষণ শেষ না করেই বিধানসভা ছাড়লেন রাজ্যপাল

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?