Sagardighi Election : সাগরদিঘি উপনির্বাচনে বিজেপি প্রার্থী দিলীপ সাহা

Sagardighi Election : ২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) যোগদান করেন দিলীপ।

Sagardighi Election : সাগরদিঘি উপনির্বাচনে বিজেপি প্রার্থী দিলীপ সাহা
বিজেপি নেতা দিলীপ সাহা
Follow Us:
| Edited By: | Updated on: Feb 02, 2023 | 12:00 AM

সাগরদিঘি : আগামী ২৭ ফেব্রুয়ারি উপনির্বাচন সাগরদিঘি (Sagardighi) বিধানসভা কেন্দ্রে। ৭ ফেব্রুয়ারি এই কেন্দ্রে প্রার্থী পদে মনোনয়ন জমা দেওয়ার শেষ দিন। ইতিমধ্যেই এই আসনে প্রার্থী ঘোষণা করে দিয়েছে তৃণমূল (Trinamool Congress)। এবার প্রার্থী ঘোষণা করল বিজেপি। এই কেন্দ্রে পদ্ম প্রতীকে দাঁড়াতে চলেছেন দিলীপ সাহা। প্রসঙ্গত,২০২১ সালের বিধানসভা নির্বাচনে সাগরদিঘি থেকে জিতেছিলেন সুব্রত সাহা। তৃণমূলের এই প্রার্থী সেখান থেকে জিতে রাজ্যের মন্ত্রীও হয়েছিলেন। ২০২২ সালের ২৯ ডিসেম্বর হৃদরোগে আক্রান্ত হয়ে মৃত্যু হয় তাঁর। তাঁর ফাঁকা আসনেই এবার হতে চলেছে নির্বাচন। তৃণমূল নেতা দেবাশিস বন্দ্যোপাধ্যায়কে প্রার্থী হিসেবে ঘোষণা করা হয়েছে ঘাসফুল শিবিরের তরফে। বর্তমানে সাগরদিঘি ব্লক তৃণমূলের সভাপতি পদে রয়েছেন দেবাশিস বন্দ্যোপাধ্যায়। এর আগে যুব তৃণমূলের দায়িত্বে ছিলেন তিনি।

২০২১ সালের বিধানসভা নির্বাচনের আগে তৃণমূল ছেড়ে বিজেপিতে (BJP) যোগদান করেন দিলীপ। এর আগে ২০১৬ সালের বিধানসভা নির্বাচনে নবগ্রাম কেন্দ্র থেকে তৃণমূলের টিকিটেই লড়তে দেখা গিয়েছিল তাঁকে। তবে হার মানতে হয়েছিল বামেদের কাছে। রাজনীতির পাশাপাশি ব্যবসার কাজেও যুক্ত তিনি। রয়েছে একটি রাইস মিল। এদিকে এই কেন্দ্রে তৃণমূল ও বিজেপি ও কংগ্রেস প্রার্থী ঘোষণা করে দিলেও এখনও পর্যন্ত প্রার্থী ঘোষণা করেনি বামেরা। সেখানে বাম-কং জোট নিয়েও শুরু হয়ে গিয়েছে জোর চর্চা। কংগ্রেসের প্রতীকে এই কেন্দ্রে লড়ছেন ব্যারণ বিশ্বাস। সামশেরগঞ্জ থানার ধুলিয়ানের বাসিন্দা ব্যারণ এলাকায় বিশিষ্ট সমাজসেবী হিসাবেই পরিচিত। এখন তাঁকে সিপিএম সমর্থন দেয় কিনা এখন সেটাই দেখার।

নির্বাচন কমিশন সূত্রে খবর, ৮ ফেব্রুয়ারি হবে জমা পড়া মনোনয়নের স্ক্রুটিনি। ১০ ফেব্রুয়ারি প্রার্থীপদ বাতিলের শেষ দিন। ২ মার্চ বেরোবে নির্বাচনের ফল। প্রসঙ্গত, সাগরদিঘি বিধানসভা কেন্দ্রের টানা তিন বারের বিধায়ক ছিলেন সুব্রত সাহা। ২০১১ সালে তিনিই ছিলেন মুর্শিদাবাদ জেলার এক মাত্র তৃণমূল বিধায়ক। এর পর ২০১৬ এবং ২০২১ সালেও জিতেছিলেন। এবার তাঁদের জয়ের ধারা দেবাশিস বন্দ্যোপাধ্যায় বজায় রাখতে পারেন কিনা নাকি শেষ হাসি হাসবে বিরোধীরা, সেদিকে নজর জেলার রাজনৈতিক মহলের।