Durga Puja Donation: আজ থেকে পুজোর অনুদান দেওয়া শুরু, আরও ২ পুজো কমিটি ফেরাল টাকা

Durga Puja Donation: যদিও নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সোমবার বার্তা দেন, আরও বেশ কিছু পুজো কমিটি অনুদানের আবেদন করেছে। প্রায় ৪৫০ কোটি টাকা খরচ হচ্ছে এই অনুদানে। তিনি জানান, মঙ্গলবার থেকেই টাকা দেওয়া শুরু হবে। মমতা বলেন, “কেউ যদি না নেয় তাহলে তাঁদের নিজেদের পুজো করার ক্ষমতা আছে। তাঁদের স্বাগত।”

Durga Puja Donation: আজ থেকে পুজোর অনুদান দেওয়া শুরু, আরও ২ পুজো কমিটি ফেরাল টাকা
প্রতীকী চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2024 | 12:41 PM

কলকাতা: আজ থেকে পুজোর অনুদান দেওয়া হবে বলে সোমবারই নবান্ন থেকে ঘোষণা করেছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্য়ায়। তার আগেই আরও দুই পুজো কমিটি জানিয়ে দিল, তারা অনুদান নেবে না। সরকারের দেওয়া অনুদান গ্রহণ করবে না বলে জানিয়েছে টালিগঞ্জের ৯৮ নম্বর ওয়ার্ডের নেতাজিনগর বাস্তুহারা সমিতির নেতাজিনগর দুর্গোৎসব কমিটি। সরকারি অনুদানের ৮৫ হাজার টাকা অনুদান ফিরিয়ে দিয়েছে তারা।

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)

অন্যদিকে বেহালা চৌরাস্তা সবেদাবাগান ক্লাবও জানিয়ে দিয়েছে তারা সরকারি অনুদান নেবে না। পুজোতে বাজবে না গান, কোনও অতিরিক্ত আড়ম্বর নয়। এই পুজো কমিটিরও দাবি, বিচার চাই। আরজি করকাণ্ডের আবহে ইতিমধ্যেই একাধিক পুজো কমিটি রাজ্য সরকারের দেওয়া অনুদান নেবে না বলে জানিয়েছে।

তাদের বক্তব্য, পুজো হবে অনাড়ম্বরে। তিলোত্তমা বিচার পেলে তারপর উৎসব। যদিও নবান্ন থেকে মুখ্যমন্ত্রী সোমবার বার্তা দেন, আরও বেশ কিছু পুজো কমিটি অনুদানের আবেদন করেছে। প্রায় ৪৫০ কোটি টাকা খরচ হচ্ছে এই অনুদানে। তিনি জানান, মঙ্গলবার থেকেই টাকা দেওয়া শুরু হবে। মমতা বলেন, “কেউ যদি না নেয় তাহলে তাঁদের নিজেদের পুজো করার ক্ষমতা আছে। তাঁদের স্বাগত।”