Rail & Metro Service: ২৪ ও ২৫ অক্টোবর বদলে যাচ্ছে লোকাল ট্রেন ও মেট্রোর সময়সূচি, জেনে নিন ‘লাস্ট ট্রেন’ কটায়?

TV9 Bangla Digital

TV9 Bangla Digital | Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Updated on: Oct 20, 2022 | 10:48 AM

Rail & Metro Service: মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালী পুজোর দিন অর্থাৎ আগামী ২৪ অক্টোবর মোট ২০০টি মেট্রো চলাচল করবে। আগামী ২৫ অক্টোবর ১৮৮টি মেট্রো চলাচল করবে।

Rail & Metro Service: ২৪ ও ২৫ অক্টোবর বদলে যাচ্ছে লোকাল ট্রেন ও মেট্রোর সময়সূচি, জেনে নিন 'লাস্ট ট্রেন' কটায়?
কলকাতা মেট্রো

কলকাতা: কালীপুজো ও দীপাবলি উপলক্ষ্যে অতিরিক্ত ট্রেন চালানোর সিদ্ধান্ত নিল পূর্ব রেলওয়ে। পাশাপাশি মেট্রোরেল কর্তৃপক্ষের তরফেও জানানো হয়েছে যে উৎসবের এই দুটি দিনে অতিরিক্ত মেট্রো চালানো হবে। জানা গিয়েছে, শিয়ালদহ ডিভিশনে অতিরিক্ত ৯টি ট্রেন চালানো হবে। আগামী সোমবার ও মঙ্গলবার অর্থাৎ ২৪ ও ২৫ অক্টোবর এই অতিরিক্ত ট্রেন চলবে।

পূর্ব রেলওয়ের তরফে প্রকাশিত বিবৃতিতে জানানো হয়েছে, শিয়ালদহ ডিভিশনে ৯টি অতিরিক্ত ট্রেন চলাচল করা হবে। শিয়ালদহ থেকে ডানকুনি, বারাসত, রানাঘাট, বারুইপুর রুটে বিশেষ ট্রেন চলবে।

  • শিয়ালদহ-ডানকুনি রুটে শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত সাড়ে ১১টায়। ডানকুনি থেকে শেষ ট্রেন থাকবে রাত ১২টা ২৫ মিনিটে।
  • শিয়ালদহ-বারাসত রুটে শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১২টা ১০ মিনিটে। বারাসত থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১ টা ১০ মিনিটে।
  • শিয়ালদহ-রানাঘাট রুটেও একটি স্পেশাল ট্রেন চলবে। শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১২টা ৪০ মিনিটে, রানাঘাট থেকে শেষ ট্রেন ছাড়বে ১১টা ৪৫ মিনিটে।
  • শিয়ালদহ-বারুইপুর রুটে বিশেষ ট্রেন চলবে। শিয়ালদহ থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১২টা ৩০ মিনিটে। বারুইপুর থেকে শেষ ট্রেন ছাড়বে রাত ১টা ২৫ মিনিটে।
  • একই রুটের অপর স্পেশাল ট্রেনটি শিয়ালদহ থেকে ছাড়বে বিকেল ৫টা ৩৫ মিনিটে।
  • ২৪ ও ২৫ অক্টেবর দুপুর ২টো থেকে ট্রেন পরিষেবা চালু হবে। নির্দিষ্ট রুট মেনেই ট্রেনগুলি চলাচল করবে। তবে ৬টি মাতৃভূমি লোকাল সহ মোট ১৩টি লোকাল ট্রেন বাতিল থাকবে বলেই জানিয়েছেন পূর্ব রেলওয়ের মুখ্য জনসংযোগ অফিশার একলব্য চক্রবর্ত্তী।

কালী পুজোয় মেট্রো পরিষেবা-

মেট্রো রেলওয়ে কর্তৃপক্ষের তরফেও কালীপুজো ও দীপাবলির পরের দিন মধ্য রাত অবধি মেট্রো রেল চলাচল করবে বলেই জানানো হয়েছে। উত্তর-দক্ষিণ করিডরে এই মেট্রোরেল চলাচল করবে। মেট্রো কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালী পুজোর দিন অর্থাৎ আগামী ২৪ অক্টোবর মোট ২০০টি মেট্রো চলাচল করবে। আগামী ২৫ অক্টোবর ১৮৮টি মেট্রো চলাচল করবে।

মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে জানানো হয়েছে, কালী পুজোয় মূলত দক্ষিণেশ্বর ও কালিঘাট মন্দিরে পুণ্যার্থীদের যে ঢল নামবে, তা মাথায় রেখেই মেট্রো রেল কর্তৃপক্ষের তরফে ১২টি স্পেশাল মেট্রো চালানো হবে। কবি সুভাষ থেকে দক্ষিণেশ্বর অবধি মোট ১২টি (৬টি আপ ও ৬টি ডাউন রুটে) মেট্রো চলাচল করবে কালী পুজোর দিন।

মধ্যরাত অবধি বিশেষ মেট্রো পরিষেবার যে কথা বলা হয়েছে, তা সোমবার রাত ৯টা ৫৪ মিনিটে কবি সুভাষ থেকে শুরু হবে। দক্ষিণেশ্বর থেকে প্রথম মেট্রো ছাড়বে ৯টা ৪৮ মিনিটে। শেষ মেট্রো ছাড়বে রাত ১২টায়। কবি সুভাষ ও দক্ষিণেশ্বর থেকে এই মেট্রোগুলি ছাড়বে।

কালী পুজোর দিন মোট ২০০টি মেট্রো চলবে। ভোর ৬টা ৫০ থেকে রাত ১টা ৫ মিনিট অবধি মেট্রো পরিষেবা চালু থাকবে।

দীপাবলিতেও মোট ১৮৮টি মেট্রো চলাচল করবে। ভোর ৬টা ৫০ থেকে রাত ১০ টা ৩৫ মিনিট অবধি মেট্রো চলাচল করবে।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla