Sougata Roy on Baguiati Murder: ‘নিজের হাতে কি কিনে দিয়েছেন?’, সৌগতর ‘মনগড়া’ ড্রাগস-তত্ত্বে বিরক্ত অতনুর মা

Baguiati Student Death: বর্ষীয়ান সাংসদের এ হেন মন্তব্যের পর তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন মৃত কিশোরদের পরিবারের লোকেরা। শোকার্ত পরিবারের প্রশ্ন, "ওনারও তো ছেলে আছে বা নাতি-নাতনি আছে... এইসব কি ওনার বলা উচিত?"

Sougata Roy on Baguiati Murder: 'নিজের হাতে কি কিনে দিয়েছেন?', সৌগতর 'মনগড়া' ড্রাগস-তত্ত্বে বিরক্ত অতনুর মা
সৌগতর মন্তব্যের তীব্র প্রতিক্রিয়া পরিবারের
Follow Us:
| Edited By: | Updated on: Sep 12, 2022 | 4:18 PM

কলকাতা : অধ্যাপক তথা তৃণমূলের বর্ষীয়ান সাংসদ সৌগত রায়ের সাম্প্রতিক একটি মন্তব্য ঘিরে তীব্র সমালোচনা শুরু হয়েছে বিভিন্ন মহলে। বাগুইআটির দুই কিশোর ‘খুনের’ ঘটনায় ‘মাদক’ তত্ত্ব উস্কে দিয়েছেন তৃণমূল নেতা। ওই দুই কিশোর প্রসঙ্গে বলেছেন, “ড্রাগসের নেশা করত, এন-১০ ট্যাবলেট খেত।” বাইক কেনার জন্য যে ৫০ হাজার টাকার কথা উঠে আসছে, সেই টাকাও ওই কিশোর কোথা থেকে পেল, সেই নিয়েও প্রশ্ন তুলেছেন সৌগত বাবু। বর্ষীয়ান সাংসদের এ হেন মন্তব্যের পর তীব্র ক্ষোভ উগরে দিয়েছেন মৃত কিশোরদের পরিবারের লোকেরা। শোকার্ত পরিবারের প্রশ্ন, “ওনারও তো ছেলে আছে বা নাতি-নাতনি আছে… এইসব কি ওনার বলা উচিত?”

বাড়ির ছেলে যে ‘খুন’ হয়ে গিয়েছে, তা প্রথমে জানতেনই না অতনু বা অভিষেকের বাড়ির লোকেরা। মুক্তিপণের দাবিতে চাপ দেওয়া হচ্ছিল তাঁদের। অপহরণের প্রায় দুই সপ্তাহেরও বেশি সময় পরে তাঁরা জানতে পারেন দুই কিশোরকে অপহরণের দিনই ‘খুন’ করে ফেলা হয়েছিল। অতনু দে এবং অভিষেক নস্করের পরিবার এখনও সন্তান হারানোর শোক কাটিয়ে উঠতে পারেনি। কিন্তু এরই মধ্যে সৌগত রায়ের এ হেন মন্তব্য। এই প্রসঙ্গে অতনুর বাবার প্রশ্ন, “এই সময় এই ধরনের মন্তব্য করা কি ওনার উচিত হয়েছে? বাকিরাও তো এসেছিলেন। তাঁরা তো কেউ বলেননি। উনি কার কাছে শুনেছেন নেশা করত? আমাদের জানান। আমার ছেলে হারিয়েছি। ওনারও তো ছেলে আছে বা নাতি-নাতনি আছে… এইসব কি ওনার বলা উচিত?”

সঙ্গে তিনি আরও বলেন, “এইভাবে কেন বলছেন? এইভাবে বলা উচিত নয়। আমরা তো কোনও রাজনীতির বিষয় আনছি না। সবাই আসছেন। সবার কাছেই বলছি শাস্তি চাই।” তৃণমূল সাংসদের মন্তব্যে অত্যন্ত বিরক্ত অতনু মা। সন্তানহারা মায়েরও এক প্রশ্ন, “তিনি কি আমার ছেলেকে দেখেছেন? তাঁর মনগড়া কথা বলে দিলেই তো হবে না। তিনি কি দেখেছেন বা তিনি কি নিজের হাতে সমস্ত কিনে দিয়েছেন আমার ছেলেকে?”

তীব্র নিন্দা জানিয়েছেন অভিষেক নস্করের বাবাও। সৌগত রায়ের মন্তব্য প্রসঙ্গে তিনি বলেন, “ওনার মাথা খারাপ হয়ে গিয়েছে। শুধু অর্জুনপুরের লোক না, সারা রাজারহাটের লোক বলবে… উনি পাগল। আমাদের বাড়িতে সবাই আসলেন। কেউ বললেন না। উনি শুধু কোথা থেকে বললেন? এটা কার থেকে উনি শুনেছেন? তাঁকে নিয়ে আসুন। তাঁকে নিয়ে এসে এলাকা ঘুরে বলুক যে এখানে নেশা করত।”