Fire: মহেশতলায় বাইকের সার্ভিস সেন্টারে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু শ্রমিকের

ঠিক কী কারণে বাইক সার্ভিস সেন্টারটিতে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়।

Fire: মহেশতলায় বাইকের সার্ভিস সেন্টারে বিধ্বংসী আগুন, অগ্নিদগ্ধ হয়ে মৃত্যু শ্রমিকের
বাইক সার্ভিস সেন্টারে আগুন।
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 10:08 PM

মহেশতলা: মোটরবাইকের সার্ভিস সেন্টারে বিধ্বংসী আগুন লাগল। আর সেই আগুনে ঝলসে পুড়ে মৃত্যু হল এক শ্রমিকের। মর্মান্তিক ঘটনাটি ঘটেছে দক্ষিণ ২৪ পরগনার মহেশতলা পুর এলাকায়। ঠিক কী কারণে বাইক সার্ভিস সেন্টারটিতে আগুন লাগল তা এখনও স্পষ্ট নয়। তবে শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে দমকল বাহিনীর অনুমান।

পুলিশ জানায়, মৃতের নাম কুশ মিস্ত্রি (২৫)। মহেশতলা এলাকারই বাসিন্দা কুশ ওই বাইক সার্ভিস সেন্টারের কর্মী ছিলেন। এদিনের অগ্নিকাণ্ডে পুড়ে মৃত্যু হয়েছে তাঁর। তবে কী ভাবে বাইক সার্ভিস সেন্টারটিতে আগুন লাগল, তা স্পষ্ট নয়। শর্ট সার্কিট থেকেই এই অগ্নিকাণ্ড বলে প্রাথমিকভাবে মনে করা হচ্ছে।

স্থানীয় সূত্রে জানা গিয়েছে, এদিন সন্ধ্যা সাড়ে ৬টা নাগাদ মহেশতলা পুরসভার ১১ নম্বর ওয়ার্ডের রামপুর পাহাড়পুর রোডের উপর অবস্থিত শিবা কমপ্লেক্সে একটি মোটর বাইক সার্ভিস সেন্টারে বিধ্বংসী আগুন লাগে। স্থানীয় বাসিন্দারাই প্রথমে ওই বাইক সার্ভিস সেন্টার থেকে কালো ধোঁয়া বেরোতে দেখেন। সঙ্গে সঙ্গে তাঁরা জল দিয়ে আগুন নেভানোর কাজ শুরু করেন এবং পুলিশ ও দমকলে খবর দেন। তারপর খবর পেয়েই দমকলের ১টি ইঞ্জিন ঘটনাস্থলে পৌঁছয়। কিন্তু, আগুন দ্রুত গতিতে ছড়ানোয় পরে আরও দুটি ইঞ্জিন আসে। তারপর দমকলের ৩টি ইঞ্জিন এবং দমকলকর্মীদের বেশ কিছুক্ষণের চেষ্টায় আগুন নিয়ন্ত্রণে আনে। কিন্তু, ততক্ষণে ওই বাইক সার্ভিস সেন্টারটির ভিতরে থাকা এক শ্রমিক অগ্নিদদ্ধ হয়ে গিয়েছে। তারপর মহেশতলা থানার পুলিশ ও দমকলকর্মীরা তাকে উদ্ধার করে হাসপাতালে নিয়ে গেলেও বাঁচানো যায়নি।

প্রত্যক্ষদর্শীরা জানান, মালিকের বাড়ির মধ্যেই বাইক সার্ভিস সেন্টারটি রয়েছে। এদিন সন্ধ্যায় অগ্নিকাণ্ডের সময় ওই বাড়িতে কেউ ছিলেন না। তবে পরে জানা যায়, ওই সার্ভিস সেন্টারের এক শ্রমিক ভিতরে ছিলেন।

বাইক সার্ভিস সেন্টারের আগুন কিছুটা নিয়ন্ত্রণে এলে মহেশতলা থানার পুলিশ ও দমকলকর্মীরা তাকে উদ্ধার করে বেহালার বিদ্যাসাগর হাসপাতালে নিয়ে যান। কিন্তু, হাসপাতালের চিকিৎসক তাকে মৃত বলে ঘোষণা করেন। অগ্নিদগ্ধ হয়েই ওই শ্রমিকের মৃত্যু হয়েছে। এই ঘটনায় এলাকায় চাঞ্চল্য ছড়িয়েছে। গোটা ঘটনা খতিয়ে দেখা হচ্ছে বলে মহেশতলা থানার পুলিশ জানিয়েছে।