Rosevalley Case: জামিন পেলেন গৌতম কুণ্ডু, ৯ বছর পর রোজভ্য়ালি মামলায় মিলল স্বস্তি!

Gautam Kundu: দীর্ঘদিন ধরে মামলা চলা সত্ত্বেও ইডি কোনও চার্জ গঠন করেনি। এদিন আদালতে এ কথাই বলেন তাঁরা। তাঁদের যুক্তিতে মান্যতা দিয়েছেন বিচারক।

Rosevalley Case: জামিন পেলেন গৌতম কুণ্ডু, ৯ বছর পর রোজভ্য়ালি মামলায় মিলল স্বস্তি!
গৌতম কুণ্ডুImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Jul 12, 2024 | 5:28 PM

কলকাতা: ফের একবার জামিন পেলেন রোজভ্যালি কর্তা গৌতম কুণ্ডু। চিটফান্ড কেলেঙ্কারির মামলায় বর্তমানে জেলে রয়েছেন তিনি। তাঁর বিরুদ্ধে একাধিক মামলা রয়েছে। শুক্রবার তার মধ্যেই একটি মামলা থেকে অব্যাহতি দেওয়া হয়েছে তাঁকে। এনফোর্সমেন্ট ডিরেক্টরেট যে মামলার তদন্ত করছিল, তাতেই মিলেছে জামিন। ২০১৫ সালে গ্রেফতার করা হয়েছিল গৌতম কুণ্ডুকে। এদিন বিশেষ ইডি আদালত তাঁর জামিন মঞ্জুর করেছে।

এই নিয়ে রোজভ্যালির দ্বিতীয় মামলায় জামিন পেলেন গৌতম কুণ্ডু। এর আগেও একটি মামলায় তিনি জামিন পেয়েছিলেন। তবে, এখনই জেল-মুক্তি হচ্ছে না গৌতম কুণ্ডুর। তাঁর আইনজীবী বিপ্লব গোস্বামী জানান, দীর্ঘদিন ধরে মামলা চলা সত্ত্বেও ইডি কোনও চার্জ গঠন করেনি। এদিন আদালতে এ কথাই বলেন তাঁরা। তাঁদের যুক্তিতে মান্যতা দিয়েছেন বিচারক।

গৌতম কুণ্ডু গ্রেফতার হওয়ার পর থেকেই রোজভ্যালি গোষ্ঠীর যত সম্পত্তি রয়েছে তার তালিকা তৈরি শুরু করে তদন্তকারী সংস্থা ইডি। তার মধ্যে ছিল রোজভ্যালির কর্ণধার গৌতম কুণ্ডুর বাড়ি, অফিস এবং তাঁর গচ্ছিত টাকার হিসেবও রয়েছে। বেশ কয়েকটি বাড়ি খালি করারও নির্দেশ দেওয়া হয়েছিল আগেই। কিছুদিন আগে রোজভ্যালি গোষ্ঠীর ২৬ কোটি লক্ষ লাখ টাকার স্থাবর-অস্থাবর সম্পত্তি বাজেয়াপ্ত করে ইডি। এর আগে সিবিআই-এর একটি মামলা থেকে জামিন পেয়েছিলেন গৌতম কুণ্ডু।