Gold Recovered: দ্রুতগতিতে যেতে দেখেই সন্দেহ বাড়ে, ব্যাগ থেকেই উদ্ধার লক্ষাধিক টাকার সোনা

Gold Recovered: পাচারের উদ্দেশে সোনা কলকাতায় নিয়ে আসা হয়েছিল বলে সন্দেহ আধিকারিকদের। দুজনের কাছেই ছিল লক্ষাধিক টাকার সোনা।

Gold Recovered: দ্রুতগতিতে যেতে দেখেই সন্দেহ বাড়ে, ব্যাগ থেকেই উদ্ধার লক্ষাধিক টাকার সোনা
ফের কেজি সোনা
TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Oct 03, 2022 | 4:36 PM

কলকাতা: ফের সোনা উদ্ধার কলকাতায়। পুজোর মধ্যেই কলকাতা আন্তর্জাতিক বিমানবন্দর থেকে সোনা উদ্ধার করল শুল্ক দফতর। পাচারের উদ্দেশে ওই সোনা কলকাতায় নিয়ে আসা হচ্ছিল বলে সন্দেহ আধিকারিকদের। আটক করা হয় ২ মায়ানমারের বাসিন্দাকে।

বিমানবন্দর সূত্রে খবর, রবিবার মায়ানমার এয়ারলাইন্সের ৮ এম ৬০৭ বিমানটি কলকাতা বিমানবন্দরে অবতরণ করে। মায়ানমার থেকে কলকাতা গামী ওই বিমানেই ছিলেন ওই দুই যাত্রী। মায়ানমারের বাসিন্দা ও ক্যাও সেন মং ও অং হতে নামে দুজনের কাছ থেকে ওই সোনা পাওয়া যায়।

জানা গিয়েছে, রবিবার কলকাতা বিমানবন্দরে অবতরণের পর গ্রিন চ্যানেল পার হওয়ার সময় ধরা পড়ে যান তাঁরা। সন্দেহজনকভাবে দ্রুত বেরিয়ে যাওয়ার চেষ্টা করলে তাঁদের আটক করেন শুক্ল দফতরের আধিকারিকরা। বিমানবন্দরে নিযুক্ত শুল্ক দফতরের এয়ার ইন্টেলিজেন্স ইউনিট এর আধিকারিকরা ওই দুই ব্যক্তিকে আটক করে জিজ্ঞাসাবাদ করেন। পরে তাঁদের ব্যাগে তল্লাশি চালানো হয়। ব্যাগ থেকে ২৪৯ গ্রাম সোনা উদ্ধার হয়, যার বাজার মূল্য ১২ লক্ষ ৮০ হাজার টাকা। আউং হতে-র কাছে ছিল ৪৮৮ গ্রাম ১৮০ মিলিগ্রাম সোনা, যার বাজার মূল্য ২৪ লক্ষ ৪৯ হাজার ৩৪৩ টাকা।

এই সোনা কোথায় পাচারের জন্যে নিয়ে আসা হয়েছে? কারা এর সঙ্গে যুক্ত? সমস্ত বিষয়ে জিজ্ঞাসাবাদ করা হয় ধৃতদের। শুল্ক দফতরের তরফে সোনা বাজেয়াপ্ত করে পরে ওই দুই যাত্রীকে ছেড়ে দেওয়া হয়। উল্লেখ্য, যেহেতু তাঁদের কাছে ২৫ লক্ষের বেশি মূল্যের সোনা ছিল না, তাই আটক করার পর ছেড়ে দেওয়া হয়েছে তাঁদের।

উল্লেখ্য, কয়েকদিন আগেই বেলঘরিয়া এক্সপ্রেসওয়ের ওপর একটি গাড়ি থেকে প্রচুর সোনা উদ্ধার করা হয়। কয়েক কোটি টাকার সোনা ছিল সেই গাড়িতে। ঘটনায় বেশ কয়েকজনকে গ্রেফতার করেছিল পুলিশ। এবার পুজোর মধ্যে ফের উদ্ধার হল সোনা।

Latest News Updates

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 Bangla