মুখ্যসচিব ও ডিজিপির সঙ্গে বৈঠকের ফল “দুর্ভাগ্যজনক”, বললেন রাজ্যপাল

এদিন সকালেই তিনি টুইট করে জানান আজ সন্ধে ছটায় মুখ্যসচিব ও রাজ্যপুলিসের ডিজির সঙ্গে বৈঠক হওয়ার কথা হয়েছে। তিনি আরও জানান, অর্থপূর্ণ আলোচনার আশা করছেন তিনি।

মুখ্যসচিব ও ডিজিপির সঙ্গে বৈঠকের ফল দুর্ভাগ্যজনক, বললেন রাজ্যপাল
বৈঠকের ছবি টুইট করেন রাজ্যপাল নিজেই।
Follow Us:
| Updated on: Dec 10, 2020 | 9:42 PM

কলকাতা: রাজ্যপালের ডাকে রাজ্যের মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় (Alapan Banerjee) ও রাজ্যপুলিসের ডিজি বীরেন্দ্র (Virendra) যোগ দিলেও তা ফলপ্রসু হল না। বৈঠক শেষে রাজ্যপাল জগদীপ ধনখড় (Jagdeep Dhankhar) নিজেই টুইট করে জানালেন, বিজেপি সর্বভারতীয় সভাপতি জে পি নাড্ডার কনভয়ের উপর আক্রমণ বা পুরোনো ঘটনাগুলি, কোনওটির সম্পর্কেই নতুন কোনও তথ্য পেশ করতে অক্ষম হয়েছেন তাঁরা। রাজ্য প্রশাসনের নিষ্ক্রিয়তাকে তিনি ‘দুর্ভাগ্যজনক’ বলেও অ্যাখ্যা দেন। এই প্রসঙ্গে আগামীকাল একটি সাংবাদিক বৈঠকের ডাক দিয়েছেন রাজ্যপাল।

এদিন সকালেই তিনি টুইট করে জানান আজ সন্ধে ছটায় মুখ্যসচিব ও রাজ্যপুলিসের ডিজির সঙ্গে বৈঠক হওয়ার কথা হয়েছে। তিনি আরও জানান, অর্থপূর্ণ আলোচনার আশা করছেন তিনি।

এরই মাঝে ডায়মন্ড হারবার যাওয়ার পথে সর্বভারতীয় বিজেপি সভাপতি জে পি নাড্ডার (J P Nadda) কনভয়ে হামলার ঘটনা ঘটে। সেই বিষয়েও তিনি দুজনকেই ফোন করে ঘটনার বিস্তারিত তথ্য চান। সেই বিষয়ে টুইট করে রাজ্যপাল লেখেন,” বিজেপি সভাপতি জে পি নাড্ডার কনভয়ে যে হামলা হয়েছে, তাতে বহু মানুষ আহত হয়েছেন এবং গাড়ির ক্ষয়ক্ষতিও হয়েছে। মুখ্যসচিব ও ডিজিপি-দুজনকেই এই বিষয়ে সন্ধে ছটার আলোচনায় বিস্তারিত জানানোর কথা বলা হয়েছে।”

আরও পড়ুন: ‘লড়াই করে ইন্দিরা গান্ধীকে হারিয়ে দিয়েছিলাম, ইনি তো মমতা!’

সময়ের আগেই রাজভবন (Rajbhavan)-এ পৌছে যান মুখ্যসচিব আলাপন বন্দ্যোপাধ্যায় ও রাজ্য পুলিসের ডিজি বীরেন্দ্র। বিকেল ৫টা ৫৫ মিনিট থেকে শুরু হয় বৈঠক। তবে ৪৫ মিনিটের মধ্যেই বৈঠক শেষ হয়ে যায়। বৈঠক শেষ রাজ্যপাল ফের টুইট করেন। তিনি লেখেন, “আজ সন্ধে ছটায় মুখ্যসচিব ও রাজ্য পুলিসের ডিজিপির সঙ্গে বৈঠক ছিল। দুর্ভাগ্যজনক যে, তারা পুরনো ঘটনাগুলি কিংবা আজকে বিজেপি সভাপতি জে পি নাড্ডার কনভয়ে আক্রমণ সম্পর্কে কোনও নতুন তথ্য পেশ করতে ব্যর্থ হয়েছেন। ওনাদের ক্রমাগত নিষ্ক্রিয়তা রাজ্যের সাংবিধানিক ব্যর্থতাকেই তুলে ধরে।”

আগামিকাল দুপুর ১২টায় রাজ্যপাল রাজভবনে সাংবাদিক বৈঠকের ডাকও দিয়েছেন। সেখানে রাজ্যের শাসন ব্যবস্থা নিয়ে উদ্বেগজনক পরিস্থিতি ও রাজ্যপুলিসের রাজনৈতিক পক্ষপাতিত্ব সম্পর্কেই তিনি কথা বলবেন।

আরও পড়ুন: “… অন্য কিছু ভাবতে হবে” দল ছাড়া নিয়ে প্রশ্নে বিস্ফোরক বৈশালী