Sadhan Pandey Death : ‘রাজনীতির বাইরে আমাদের ভাল সম্পর্ক ছিল’, সাধন প্রয়াণে সমবেদনা জানিয়ে টুইট জগদীপের

Sadhan Pandey Death : স্বভাবতই তাঁর প্রয়াণে বাংলার রাজনৈতিক মহলে শোকের ছায়া নেমে এসেছে। সকালে তাঁর প্রয়াণের খবর পেয়ে টুইট করেছেন একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব।

Sadhan Pandey Death : 'রাজনীতির বাইরে আমাদের ভাল সম্পর্ক ছিল', সাধন প্রয়াণে সমবেদনা জানিয়ে টুইট জগদীপের
গ্রাফিক্স : অভীক দেবনাথ
Follow Us:
| Edited By: | Updated on: Feb 20, 2022 | 2:57 PM

কলকাতা : অবশেষে হার মানলেন সাধন পাণ্ডে। রবিবারের মেঘলা সকালে বাংলার রাজনৈতিক মহলে শোকের ছায়া। প্রয়াত রাজ্যের মন্ত্রী সাধন পাণ্ডে। ফুসফুস এবং কিডনির সংক্রমণ নিয়ে দীর্ঘদিন ধরে চিকিৎসা চলছিল তাঁর। প্রায় দীর্ঘ এক বছর ধরে অসুস্থ ছিলেন। কিন্তু বিধানসভার পর থেকে তাঁর শারীরিক অবস্থার অবনতি ঘটে। এ দিন সকালে মুম্বইয়ের একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় বাংলার ‘অপরাজিত’ বিধায়কের। স্বভাবতই তাঁর প্রয়াণে শোকের ছায়া নেমে এসেছে বাংলার রাজনৈতিক মহলে। সকালে তাঁর প্রয়াণের খবর পেয়ে টুইট করেছেন একাধিক রাজনৈতিক ব্যক্তিত্ব। টুইটে শোকবার্তা জানিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। পাশাপাশি রাজ্যপাল জগদীপ ধনখড় এবং বিরোধী দলনেতাও রাজ্যের ক্রেতা সুরক্ষা মন্ত্রীর প্রয়াণে সমবেদনা জানান।

রাজ্যপাল এদিন টুইটে লেখেন, “ বড় দুঃখের খবর। আজ সকালে মুম্বইয়ে প্রয়াত হন বর্ষীয়ান ক্যাবিনেট মন্ত্রী সাধন পাণ্ড। ওঁর মৃত্যুতে গভীরভাবে শোকাহত। রাজনীতির বাইরে তাঁর সঙ্গে ভাল সম্পর্ক ও ব্যক্তিগত সখ্য ছিল। ওঁর পরিবার, বন্ধুবান্ধব ও অনুগামীদের প্রতি আন্তরিক সমবেদনা। ওঁর আত্মার শান্তি কামনা করি। ওম শান্তি ওম।” সমবেদনা প্রকাশ করেছেন এক সময়ের সহকর্মী তথা বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীও। তিনি টুইট বার্তায় জানান, “পশ্চিমবঙ্গের মন্ত্রী শ্রী সাধন পাণ্ডের মৃত্যুতে শোকাহত। ওঁর শোকসন্তপ্ত পরিবার, বন্ধু এবং অনুগামীদের সমবেদনা জানাচ্ছি। বিদেহী আত্মার শান্তি কামনা করছি।”

সাধন পাণ্ডের মৃত্যুতে শোকপ্রকাশ করেছেন বিজেপির রাজ্য সভাপতি সুকান্ত মজুদারও। তিনি বলেছেন, “তিনি রাজ্যের বর্ষীয়ান নেতা। তিনি অন্য দলের এবং মতাদর্শগত মিল নেই। তবে ওঁর মৃত্যুতে আমরা গভীরভাবে শোকাহত। ওঁর পরিবারকে সমবেদনা জানাই। এবং ঈশ্বরের কাছে প্রার্থনা করি ওঁর আত্মার সদগতি হোক। ” টুইট করে সমবেদনা জানিয়েছেন তৃণমূলের একাধিক নেতা।

রাজ্য সরকারের তরফে ঘোষণা করা হয়েছে, এদিন কলকাতা শহরের সমস্ত সরকারি অফিসে জাতীয় পতাকা অর্ধনমিত থাকবে। উল্লেখ্য, মৃত্যুকালে সাধনবাবুর বয়স হয়েছিল ৭১ বছর।

আরও পড়ুন : AMTA Student Death: আনিস মৃত্যুতে ফুঁসছে আমতা, পুলিশকে রুখতে একাট্টা হাজার-হাজার এলাকাবাসী