RG Kar Doctor’s Press Meet: ‘সরকার যদি আন্দোলন আটকাতে চায় তাহলে…’, ‘বড়’ ঘোষণা করে দিলেন জুনিয়র চিকিৎসকরা

Doctor's Protest: আজ দুপুর বারোটা নাগাদ করুণাময়ী থেকে স্বাস্থ্য ভবন অভিযান শুরু করবেন তাঁরা। আর যদি এই অভিযান সরকার আটকাতে চায় তার ফল কী হবে তাও সাফ জানিয়েছেন চিকিৎসক পড়ুয়ারা। তাঁদের বক্তব্য,"সরকার যদি আমাদের এই গণতান্ত্রিক আন্দোলনকে আটকাতে চায় তাহলে, যে জিনিস আপনারা লালবাজারের সময় দেখেছেন,সেই একই জিনিস দেখবেন।"

RG Kar Doctor's Press Meet: 'সরকার যদি আন্দোলন আটকাতে চায় তাহলে...', 'বড়' ঘোষণা করে দিলেন জুনিয়র চিকিৎসকরা
জুনিয়র ডাক্তারদের সাংবাদিক বৈঠকImage Credit source: Tv9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Sep 10, 2024 | 1:41 AM

কলকাতা: মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে জুনিয়র ডাক্তারদের কর্মবিরতি তুলে কাজে যোগ দেওয়ার নির্দেশ দিয়েছে সুপ্রিম কোর্ট। আর এই নির্দেশের পরই প্রথম থেকেই প্রশ্ন উঠছিল, তবে কি চিকিৎসক পড়ুয়ারা ‘সুপ্রিম’ নির্দেশ মেনে নিয়ে তুলে নেবেন কর্মবিরতি? উত্তর এল সোমবার রাত্রি এগারোটায়। এ দিন, চিকিৎসক পড়ুয়ারা একটি সাংবাদিক বৈঠক ডাকেন। সেখান থেকে তাঁরা পাল্টা শর্ত দেন রাজ্য সরকার। তাঁদের বক্তব্য রাজ্য সরকার যদি জুনিয়র ডাক্তারদের সেই দাবি মেনে নেন, তবেই কর্মবিরতি ওঠানোর কথা ভাববেন তাঁরা। এর পাশাপাশি, রাজ্যের স্বাস্থ্য পরিষেবার বেহাল অবস্থার অভিযোগ করে মঙ্গলবার স্বাস্থ্য ভবন অভিযানের ডাক দিয়েছেন তারা।

আজ দুপুর বারোটা নাগাদ করুণাময়ী থেকে স্বাস্থ্য ভবন অভিযান শুরু করবেন তাঁরা। আর যদি এই অভিযান সরকার আটকাতে চায় তার ফল কী হবে তাও সাফ জানিয়েছেন চিকিৎসক পড়ুয়ারা। তাঁদের বক্তব্য,”সরকার যদি আমাদের এই গণতান্ত্রিক আন্দোলনকে আটকাতে চায় তাহলে, যে জিনিস আপনারা লালবাজারের সময় দেখেছেন,সেই একই জিনিস দেখবেন।

এখানেই শেষ নয়, এ দিন দেবাশিস হালদার বলেন, “গণতান্ত্রিকভাবে প্রত্যেকটি কলেজে নির্বাচন করাক সরকার। আমরা সরকারের উদ্দেশ্যে জানিয়ে দিতে চাই মঙ্গলবার বিকেল পাঁচটার মধ্যে রাজ্য সরকার আমাদের এই দাবিগুলো মিটিয়ে দিক, তবেই আমরা কর্মবিরতি প্রসঙ্গে ওনাদের আবেদন নিয়ে ভেবে দেখতে পারি।”

আরও খবর পড়তে ডাউনলোড করুন Tv9 বাংলা অ্যাপ (Android/ iOs)