Kolkata-Abu Dhabi Flight: আজ থেকেই কলকাতা-আবু ধাবি বিমান পরিষেবা চালু করছে এতিহাদ

সপ্তাহে প্রতিদিনই কলকাতা-আবু ধাবি বিমান পরিষেবা দেবে এতিহাদ।

Kolkata-Abu Dhabi Flight: আজ থেকেই কলকাতা-আবু ধাবি বিমান পরিষেবা চালু করছে এতিহাদ
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Mar 26, 2023 | 5:46 AM

কলকাতা: কলকাতার আরও কাছে এল সংযুক্ত আরব আমির শাহী। এবার আরও এক সংস্থার মাধ্যমে কলকাতা থেকে সরাসরি আবু ধাবি বিমান চালু হল। আজ, রবিবার থেকেই কলকাতা-আবু ধাবি (Kolkata-Abu dhabi) বিমান চলাচল শুরু করতে চলেছে এতিহাদ বিমানসংস্থা (Etihad Airways)। সপ্তাহে প্রতিদিনই কলকাতা-আবু ধাবি বিমান পরিষেবা (Flight Services) দেবে এতিহাদ।

কলকাতা বিমানবন্দর সূত্রে খবর, প্রতিদিনই কলকাতা-আবু ধাবি বিমান চলাচল করবে। এতিহাদ বিমানসংস্থার এয়ারবাস A320 উড়ানটি কলকাতা-আবু ধাবি যাতায়াত করবে। এই উড়ানে বিজনেজ ক্লাসের ৮টি আসন এবং ইকোনমি ক্লাসে মোট ১৫০টি আসন রয়েছে। প্রতিদিন রাত ৯টা ১০ মিনিটে বিমানটি আবু ধাবি থেকে কলকাতার উদ্দেশ্যে রওনা দেবে এবং কলকাতা এসে পৌঁছবে পরদিন ভোররাত সাড়ে ৩টে নাগাদ। তারপর কলকাতা থেকে ভোর ৪টে ৩৫ মিনিটে যাত্রী নিয়ে আবু ধাবির উদ্দেশ্যে রওনা দেবে বিমানটি এবং সেটি গন্তব্যে পৌঁছবে সকাল সওয়া ৮টা নাগাদ।

কলকাতা-আবু ধাবির বিমানটি নিউ ইয়র্ক হয়ে যাবে এবং নিউ ইয়র্কের যাত্রীসংখ্যা আরও বাড়বে বলে আশাবাদী এতিহাদ বিমানসংস্থার গ্লোবাল সেলস এবং কার্গোর সিনিয়র ভাইস-প্রেসিডেন্ট মার্টিন ড্রিউ। তাঁর মতে, কলকাতা-আবু ধাবি বিমান চলাচল শুরু হলে দ্বিপাক্ষিক সম্পর্ক যেমন মজবুত হবে, তেমনই আবু ধাবি হয়ে ভারত ও মার্কিন যুক্তরাষ্ট্রের মধ্যে আরও যোগাযোগ ও আদান-প্রদান আরও বাড়বে।

উল্লেখ্য, গত সপ্তাহেই কলকাতা-আবু ধাবি উড়ান চালু করেছে এয়ার আরবিয়া বিমান সংস্থা। তবে এই সংস্থা সপ্তাহে তিনদিন পরিষেবা দিচ্ছে। এবার এতিহাদ বিমান সংস্থা সপ্তাহে প্রতিদিন কলকাতা-আবু ধাবি পরিষেবা দেওয়ায় বিশেষ উপকৃত হবেন যাত্রীরা। যদিও কলকাতা থেকে দুবাই ও দোহা সরাসরি বিমান পরিষেবা রয়েছে। অন্যদিকে, এতিহাদ বিমানসংস্থায় এই প্রথম কলকাতায় পরিষেবা শুরু করল। ফলে বর্তমানেভারত, পাকিস্তান, বাংলাদেশ, শ্রীলঙ্কা এবং মালদ্বীপের মোট ১৪টি স্থানে পরিষেবা দিচ্ছে এতিহাদ।