Firhad Hakim: প্রবল বৃষ্টিতে জলে ভাসছে কলকাতা পুরসভার অন্দরমহল, ‘বাধ্য’ হয়ে লিফটে চড়লেন ফিরদাদ

Firhad Hakim: এদিন দুপুরে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম নিজের ঘর থেকে বেরিয়ে পুরসভার কন্ট্রোল রুমে যান। গোটা শহরের পরিস্থিতি কন্ট্রোল রুমে থাকা বিভিন্ন স্ক্রিনে আসা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে খতিয়ে দেখেন।

Firhad Hakim: প্রবল বৃষ্টিতে জলে ভাসছে কলকাতা পুরসভার অন্দরমহল, ‘বাধ্য’ হয়ে লিফটে চড়লেন ফিরদাদ
জমেছে জলImage Credit source: TV 9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Aug 24, 2024 | 7:15 PM

কলকাতা: গোটা কলকাতা শহরের নিকাশি ব্যবস্থা যে প্রশাসনের দায়িত্বে, সেই কলকাতা পুরসভার অন্দরমহল সম্পূর্ণ জলমগ্ন। পরিস্থিতি এতটাই খারাপ যে, কলকাতা পুরসভার মেয়রের ঘর থেকে কন্ট্রোল রুম পর্যন্ত যেখানে হেঁটে যেতে হয়, সেখানে মেয়র ফিরহাদ হাকিমকে যেতে হল লিফটে করে। কারণ দুটি বিল্ডিং এর মাঝে হাঁটুর কাছাকাছি জল। জল থৈ থৈ গোটা অংশ। পুরসভার সিভিল এবং নিকাশি বিভাগের আধিকারিকরা সংশ্লিষ্ট অংশ পরিদর্শনও করেন। দিয়েছেন নিজের মতো যুক্তি। 

তাঁদের দাবি, পুরসভার বাইরের রাস্তার অংশগুলি উঁচু। তাই পুরসভার ভিতরে জল জমেছে। কিন্তু বছরের পর বছর কেন দেখা যাবে একই ছবি? কেন মিটছে না জল যন্ত্রণা, কেন হচ্ছে না সুরাহা? কোনও উত্তর নেই আধিকারিকদের কাছে। এদিন দুপুরে কলকাতার মেয়র ফিরহাদ হাকিম নিজের ঘর থেকে বেরিয়ে পুরসভার কন্ট্রোল রুমে যান। গোটা শহরের পরিস্থিতি কন্ট্রোল রুমে থাকা বিভিন্ন স্ক্রিনে আসা সিসিটিভি ক্যামেরার মাধ্যমে খতিয়ে দেখেন। 

এই খবরটিও পড়ুন

কলেজ স্ট্রিট থেকে স্ট্র্যান্ড রোড, বিধান সরণি, সেন্ট্রাল অ্যাভিনিউ সহ বিস্তীর্ণ এলাকা জলবন্দি। সেই এলাকাগুলি থেকে জল যাতে দ্রুত বের করা যায় তার জন্য নিকাশি বিভাগের আধিকারিকদের স্পষ্ট নির্দেশও দেন তিনি। তবে তিনি বলেন, কিছু কিছু এলাকায় ডিসিল্টিংয়ের কাজ হয়নি। দুপুরের জোয়ার এসেছে গঙ্গায়। এছাড়াও একাধিক কারণের জন্য জল জমে রয়েছে। তবে দ্রুত জল বের করার কাজ হচ্ছে।