Kunal Ghosh: বিজেপির ভিতরে তৃণমূলের ‘ইনফর্মার’? বিস্ফোরক দাবি কুণালের

TMC vs BJP: কয়েকদিন পরেই রাজ্যে আসছেন অমিত শাহ। সেখানে অমিত শাহর সঙ্গে বঙ্গ বিজেপির বৈঠকে কী কী বিষয়ে কথা হচ্ছে, সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করবেন তাঁরা এবং তারপর নাকি সেই তথ্য তৃণমূলকে দেবেন। এমনই বিস্ফোরক দাবি কুণালের।

Kunal Ghosh: বিজেপির ভিতরে তৃণমূলের 'ইনফর্মার'? বিস্ফোরক দাবি কুণালের
তৃণমূল কংগ্রেসের মুখপাত্র কুণাল ঘোষ
Follow Us:
| Edited By: | Updated on: May 02, 2022 | 7:20 PM

কলকাতা : রাজ্যের শাসক দলের বিরুদ্ধে আন্দোলনের ঝাঁঝ বাড়াতে রাজপথে নামছে বিজেপি। দলের মধ্যে যে কোনও দ্বন্দ্ব নেই, তা বোঝাতে একসঙ্গে পাশাপাশি পা মেলাচ্ছেন দিলীপ ঘোষ, সুকান্ত মজুমদার, শুভেন্দু অধিকারীরা। আর ঠিক সেই সময়েই কার্যত বোমা ফাটালেন তৃণমূল মুখপাত্র কুণাল ঘোষ। বিজেপির ভিতরে নাকি তৃণমূলের ‘ইনফর্মার’ রয়েছে, সোমবার এমনই দাবি করলেন তৃণমূল মুখপাত্র। কয়েকদিন পরেই রাজ্যে আসছেন অমিত শাহ। সেখানে অমিত শাহর সঙ্গে বঙ্গ বিজেপির বৈঠকে কী কী বিষয়ে কথা হচ্ছে, সেই সংক্রান্ত তথ্য সংগ্রহ করবেন তাঁরা এবং তারপর নাকি সেই তথ্য তৃণমূলকে দেবেন। এমনই বিস্ফোরক দাবি কুণালের।

সোমবার কুণাল ঘোষ বলেন, ” অমিত বাবু যাদের যাদের সঙ্গে বৈঠক করবেন, তাঁরা আগামী ছয় মাস অমিত বাবুর দলে থাকবেন কি না, সেই গ্যারান্টিও নেই। সেই নিয়েই কনফিউশন চলছে। যাঁরা ওখান থেকে আমাদের সঙ্গে যোগাযোগ রাখছেন, দলে আসতে চান… সেটি যদিও শীর্ষ নেতৃত্বের বিষয়… সে বিষয়ে আমার কিছু বলার নেই। তবে আমরা তাদের বলে রেখেছি, দলের বৈঠকে থাকুন, অমিত শাহর চারিপাশে ঘুরুন। যা যা হচ্ছে, একটু সময়ে সময়ে বলে দেবেন।”

কুণাল ঘোষের এই মন্তব্য নিয়ে অবশ্য তৃণমূল ও বিজেপিকে একযোগে খোঁচা দিয়েছেন সিপিএম নেতা সুজন চক্রবর্তী। তাঁর বক্তব্য, “এটা আর নতুন কী, বিজেপির লোক তৃণমূলে আছে। আবার তৃণমূলের লোক বিজেপি আছে। আসলে এরা একই অঙ্গে দুটি রূপ।”

উল্লেখ্য, সাম্প্রতিক কালে বিজেপিতে বেশ ‘বেসুরো’ হয়ে উঠেছেন সাংসদ অর্জুন সিং। পাট শিল্পের অবস্থা নিয়ে সরব হয়েছেন তিনি। যদিও সাংসদের বক্তব্য, তাঁর লড়াই কেন্দ্রীয় সরকারের বিরুদ্ধে নয়। বরং, ‘সিস্টেমের বিরুদ্ধে’ লড়ছেন তিনি। বিজেপি শিবিরও তাঁর সঙ্গে রয়েছে বলেও জানিয়েছেন অর্জুন সিং। যদিও এই নিয়ে সময়সীমাও বেঁধে দিয়েছেন সাংসদ। উল্লেখ্য, আগামী ৯ মে পাটশিল্প নিয়ে একটি বৈঠকে রয়েছে, যেখানে রাজ্য সরকার ও কেন্দ্রীয় সরকারের প্রতিনিধিরা থাকবেন। সেই বিষয়ে অর্জুন সিং বলেছেন, ‘আমি ৯ তারিখ অবধি দেখব।’ সব মিলিয়ে পাট নিয়ে এখন বেশ নরমে-গরমে অবস্থা চলছে। মাঝে অর্জুন সিং তৃণমূলে ফিরতে পারেন বলেও গুঞ্জন ছড়িয়েছিল। এই পরিস্থিতিতে কুণাল ঘোষের এমন মন্তব্য স্বাভাবিকভাবেই বিজেপিকে অস্বস্তিতে রাখবে বলেই মনে করছেন রাজনৈতিক বিশ্লেষকরা।

আরও পড়ুন : Mamata-Abhishek: কবে অভিষেককে মুখ্যমন্ত্রীর দায়িত্ব দেবেন মমতা? জানুন কুণালের পূর্বাভাস