বাংলায় একদিনে করোনা সংক্রমণ ২ হাজার পার! দ্বিতীয় পর্যায়ে রেকর্ড মৃত্যু আজ

এদিনের বুলেটিন অনুযায়ী, রাজ্যে এখনও অবধি করোনা (COVID-19) আক্রান্ত হয়েছেন ৫,৯৭,৬৩৪ জন। এখনও অবধি মৃত্যু হয়েছে ১০,৩৫৫ জনের।

বাংলায় একদিনে করোনা সংক্রমণ ২ হাজার পার! দ্বিতীয় পর্যায়ে রেকর্ড মৃত্যু আজ
ফাইল চিত্র।
Follow Us:
| Updated on: Apr 06, 2021 | 8:14 PM

কলকাতা: রোজই ভয়ঙ্কর থেকে ভয়ঙ্করতর হচ্ছে ভোটের বাংলার করোনা পরিস্থিতি। তরতরিয়ে বাড়ছে একদিনের সংক্রমণ। আক্রান্তের সংখ্যার নিরিখে রোজই রেকর্ড ভাঙছে রাজ্যে। মঙ্গলবার বাংলায় একদিনে করোনা আক্রান্ত হলেন ২ হাজার ৫৮ জন। বাড়ল মৃতের সংখ্যাও। গত ২৪ ঘণ্টায় কোভিড-১৯ পজিটিভ সাত জনের মৃত্যু হয়েছে। দ্বিতীয় পর্যায়ের সংক্রমণে যা রেকর্ড।

আক্রান্তের নিরিখে শীর্ষে কলকাতা। এখানে গত একদিনে আক্রান্ত হয়েছেন ৫৮২ জন। তার পিছনেই রয়েছে উত্তর ২৪ পরগনার নাম। ২৪ ঘণ্টায় সংক্রমণ ৪৭২। এরপরই হাওড়ায় আক্রান্ত ১৭৯ জন, দক্ষিণ ২৪ পরগনায় ১৩০, বীরভূমে ১২৬, হুগলিতে ৯২, পশ্চিম বর্ধমানে ৭৫, মুর্শিদাবাদে ৫৫, পূর্ব মেদিনীপুরে ৪৭, উত্তর দিনাজপুরে ৪০, মালদহ ৩৭ জন।

মৃত্যুর ক্ষেত্রেও শীর্ষে কলকাতাই। গত ২৪ ঘণ্টায় মহানগরেই মৃত্যু হয়েছে তিনজনের। অন্যদিকে উত্তর ২৪ পরগনা, হাওড়া, হুগলি, মালদহ ও মুর্শিদাবাদে আক্রান্ত হয়েছেন যথাক্রমে ১ জন করে। সূত্রের খবর, সবক’টি মৃত্যুই হাসপাতালে ভর্তির ৪৮ ঘণ্টার মধ্যে হয়েছে। অর্থাৎ দেরিতে রোগীকে হাসপাতালে আনা হচ্ছে। যখন আনা হচ্ছে তখন আর কিছুই করার থাকছে না বলে স্বাস্থ্যভবন সূত্রে খবর। সে কারণেই মঙ্গলবার থেকে ফের হোম আইসোলেশনে থাকা রোগীদের শারীরিক অবস্থা জানতে দিনে তিনবার করে ফোন করার প্রক্রিয়া চালু হল। শুরু করা হয়েছে কোভিড পেশেন্ট ম্যানেজমেন্ট সিস্টেম‌ও।