Durga Puja 2021: ‘কারও কাছে দায়িত্ববোধ শিখব না, আমি অনেক সিনিয়র,’ কল্যাণকে পাল্টা দিলেন সুজিত

Sujit Bose: কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “সুজিত এমনিতে ভাল ছেলে। কিন্তু এই ব্যাপারে আরও একটু বেশি রেশপনসিবেল হওয়া উচিত ছিল।”

Durga Puja 2021: 'কারও কাছে দায়িত্ববোধ শিখব না, আমি অনেক সিনিয়র,' কল্যাণকে পাল্টা দিলেন সুজিত
শ্রীভূমির পুজো বিতর্কে কল্যাণকে পাল্টা দিলেন সুজিত বসু। (অলঙ্করণ অভিজিৎ বিশ্বাস)

কলকাতা: তাঁর দলেরই সাংসদ বলছেন, মন্ত্রীর আরও ‘রেসপনসিবল’ (দায়িত্ববানো) হওয়া উচিত ছিল। কটাক্ষ ছুড়েছে বিজেপি (BJP)-ও। তবে তাঁর পৌরহিত্যে লেকটাউনের শ্রীভূমি স্পোর্টিং ক্লাবের (Sreebhumi Sporting Club) দুর্গাপুজো (Durga Puja) বিতর্ক নিয়ে পাল্টা তোপ দাগলেন রাজ্যের দমকল মন্ত্রী সুজিত বসু (Sujit Bose)। মন্ত্রী সোজা জানিয়ে দিলেন, তিনি কারও কাছ থেকে দায়িত্ববোধ শিখবেন না। তিনি জানেন কী করা উচিত, আর কী নয়।

এবার ভিড়ের চাপে শ্রীভূমি স্পোর্টিং ক্লাবে দর্শকদের অষ্টমী থেকেই পুজোমণ্ডপে ঢোকা নো–এন্ট্রি হয়ে গিয়েছে। তার পর তৎপর হয়েছে পূর্ব রেল কর্তৃপক্ষও। তড়িঘড়ি সাত জোড়া নাইট সার্ভিস স্পেশাল ট্রেন বন্ধ করা হয়। কলকাতা পুলিশের পক্ষ থেকে পূর্ব রেলের এই বিজ্ঞপ্তি সোশ্যাল মিডিয়ায় পোস্ট করে সাধারণ মানুষকে অবগত করা হয়েছে। করোনা আবহে মাত্রাছাড়া ভিড় ছাড়াও সুজিত বসুর থিম পুজোয় ব্যবহৃত লেজ়ার লাইট পাইলটদের বিমাবন অবতরণে সমস্যা করেছে। এই অভিযোগকে কেন্দ্র করে একপ্রস্থ বিতর্ক হয়।

আর এই পুরো বিষয়টিকে নিয়ে খোঁচা দিয়েছেন বিজেপি রাজ্য সভাপতি সুকান্ত মজুমদার (Sukanta Majumder)। তিনি আবার কটাক্ষ ছুড়ে বলেছেন, দমকল মন্ত্রীর দম নেই। তবে দেরি করে হলেও দর্শকদের প্রবেশে যে নিষেধাজ্ঞা দেওয়া হয়েছে তাই অনেক। আবার সুজিত বসুকে নিয়ে মন্তব্য করেছেন তাঁর দলেরই সাংসদ কল্যাণ বন্দ্যোপাধ্যায় (Kalyan Banerjee)।

কল্যাণ বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “সুজিত এমনিতে ভাল ছেলে। কিন্তু এই ব্যাপারে আরও একটু বেশি রেশপনসিবেল হওয়া উচিত ছিল।” এমনকি তিনি এও বলেন, “আইন অনুযায় বিমানবন্দরের ২০ থেকে ২৫ কিমি রেডিয়াসে কোনও রকম কনস্ট্রাকশন বা লাইট অনুমতি নিয়ে করতে হয়। এটা এক্ষেত্রে করা হয়েছে বলে আমার মনে হয় না। কেন আমি এত ভিড় ডাকব?”

এসবেরই প্রতিক্রিয়া দিলেন বিধাননগরের হেভিওয়েট তৃণমূল নেতা সুজিত বসু। রাজ্যের দমকল মন্ত্রীর কথায়, ‘আমি অনেক সিনিয়র। আমি জানি কী করতে হয় আর কেন করতে হয়।” এর পর নাম না করে কল্যাণ বন্দ্যোপাধ্যায়কে উদ্দেশ্য করে তাঁর মন্তব্য, “আমি কারো থেকে শিখব না কতটা রেসপন্সিবল হব, কাউকে জবাব-ও দেব না।” তাছাড়া কলকাতার সিপির সঙ্গে তাঁর কোনও কথা-কাটাকাটি হয়নি বলেও দাবি করেন মন্ত্রী। বলেন, ভুল খবর সম্প্রচার হচ্ছে।

উল্লেখ্য, কলকাতার বিখ্যাত ক্লাবপুজোগুলির মধ্যে একটি শ্রীভূমি ক্লাবের পুজো। প্রতিবার দুর্গাপুজোয় তাদের থিম আলাদা করে দর্শকদের টানে। এবার সুজিত বসুদের ক্লাবের পুজোর থিম বুর্জ খলিফা। দুবাইয়ের বুর্জ খলিফার আদলে তৈরি এই প্যান্ডেলে তৃতীয়া থেকেই ভিড় ছিল চোখে পড়ার মতো। তৃতীয়া থেকে অষ্টমী পর্যন্ত পুজো যত এগিয়েছে, তত বেড়েছে ভিড়। ভেঙেছে করোনা বিধি। আর এই গোটা বিষয়টি নিয়ে বিতর্কের মুখে পড়েন মন্ত্রী সুজিত বসু। যদিও তিনি সাফ জানালেন, কতটা রেসপন্সিবল হবে, তার জবাব কাউকেই দেবেন না।

আরও পড়ুন:Durga Puja 2021: ‘দমকল মন্ত্রীর দম নেই,’ শ্রীভূমির পুজো নিয়ে কটাক্ষ সুকান্তের 

Read Full Article

Click on your DTH Provider to Add TV9 Bangla