Partha Chatterjee News: মন ভালো নেই, মন ভালো নেই… কারাবাসে বিষাদে পার্থ

কারাবাস। বন্দিদশা। মন খারাপ। আর একরাশ হতাশা। প্রেসিডেন্সির পয়লা বাইশে ওয়ার্ডে যেন ধ্বনিত হচ্ছে সুনীল গঙ্গোপাধ্যায়ের কবিতা, মন ভালো নেই...

TV9 Bangla Digital

| Edited By: সৌরভ পাল

Aug 17, 2022 | 12:31 PM

কলকাতা: — মন ভালো নেই মন ভালো নেই মন ভালো নেই
তবু দিন কাটে দিন কেটে যায় আশায় আশায়
আশায় আশায় আশায় আশায় …

কারাবাস। বন্দিদশা। মন খারাপ। আর একরাশ হতাশা। প্রেসিডেন্সির পয়লা বাইশে ওয়ার্ডে যেন ধ্বনিত হচ্ছে সুনীল গঙ্গোপাধ্যায়ের কবিতা, মন ভালো নেই…

গরু পাচার মামলায় গ্রেফতার হওয়া অনুব্রত মণ্ডলের পাশে দল। দলীয় কর্মসূচিতে প্রকাশ্য জনসভায় কেষ্টর হয়েই সওয়াল করেছেন মমতা বন্দ্যোপাধ্যায়। অথচ বেহালায় দাঁড়িয়ে পার্থ নিয়ে একটি শব্দও খরচ করেননি। এই খবর কানে যেতেই হতাশ পার্থ চট্টোপাধ্যায়। সূত্রের খবর এ বিষয়ে নিজের আইনজীবীকেও নাকি প্রশ্ন করেছেন প্রাক্তন মন্ত্রী। কিন্তু উত্তর নেতিবাচাক হওয়ায় ‘মনমরা’ হয়ে পড়েন শিক্ষক নিয়োগ দুর্নীতিতে অভিযুক্ত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়।

অর্পিতার ফ্ল্যাটে কোটি কোটি টাকা উদ্ধার আর পার্থর গ্রেফতারের পর থেকেই ওজনদার নেতার থেকে দূরত্ব বাড়িয়েছে দল। একই দিনে মন্ত্রিত্ব এবং দলীয় পদ থেকে বরখাস্ত হয়েছেন পার্থ চট্টোপাধ্যায়। তাঁর থেকে মুখ ফিরিয়েছেন সবাই। স্বাধীনতা দিবসে প্রেসিডেন্সি সংশোধনাগারে সেই ছবিটাই যেন আরও প্রকট হল।

সোমবার, দেশের ৭৫তম স্বাধীনতা দিবসে প্রেসিডেন্সি সংশোধনাগারে এসেছিলেন রাজ্যের বর্তমান শিল্পমন্ত্রী তথা নারী ও শিশু কল্যাণমন্ত্রী শশী পাঁজা ও কলকাতা দক্ষিণের সাংসদ মালা রায়। প্রায় আড়াই ঘণ্টা কাটালেও পার্থ চট্টোপাধ্যায়ের সঙ্গে দেখা করেননি তাঁরা। এমনকি খোঁজও নেননি। অন্যদিকে ভিআইপিদের এড়াতে নিজেও সেল থেকে বেড় হননি পার্থ চট্টোপাধ্যায়। ওয়াকিবহালমহলের মতে, নিজের প্রিয় দলের মন্ত্রীদের মুখোমুখি নাকি হতে চাননি, আর সেকারণেই পয়লা বাইশ ওয়ার্ডেই নিজেকে বন্দি করে রেখেছিলেন পার্থ। এর আগে একবার বিশেষ দিনে অরবিন্দর সেলে যাওয়ার ইচ্ছে প্রকাশ করেছিলেন প্রাক্তন মন্ত্রী, তবে সুযোগ থাকলেও কোথাও যাননি প্রাক্তন শিক্ষামন্ত্রী।

Follow us on

Click on your DTH Provider to Add TV9 Bangla