Ration Scam: শহর করকাতায় তলে তলে হাত পাকাচ্ছে চাল-চোরেরা? ৪০০ কেজি চাল সমেত যুবক গ্রেফতার হতেই উঠছে একাধিক প্রশ্ন

Ration Scam: এদিনই ধৃতকে আদালতে তোলা হলে ২৯ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে পেরেছেন, উদ্ধার হওয়া চাল সবটাই রেশনের।

Ration Scam: শহর করকাতায় তলে তলে হাত পাকাচ্ছে চাল-চোরেরা? ৪০০ কেজি চাল সমেত যুবক গ্রেফতার হতেই উঠছে একাধিক প্রশ্ন
উঠছে একাধিক প্রশ্ন Image Credit source: TV-9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jul 24, 2024 | 4:32 PM

কলকাতা: শহরে রেশনের চাল পাচার চক্রের হদিস। প্রায় চারশো কেজি চাল বস্তা বন্দি অবস্থায় পাচার করার সময় হাতেনাতে গ্রেফতার এক যুবক। লক্ষ্মণ সাউ নামের ওই যুবক ভ্যানে করে ওই চাল নিয়ে যাচ্ছিল। গোপন সূত্রে পাওয়া খবরের ভিত্তিতে জোড়াবাগান এলাকায় অভিযান চালিয়ে ৪০০ কেজি চাল সহ এক যুবককে আটক করে কলকাতা পুলিশের এনফোর্সমেন্ট ব্রাঞ্চের গোয়েন্দারা। বয়ানে অসঙ্গতি থাকায়, প্রয়োজনীয় নথি দেখাতে না পারায় ৮ বস্তা চাল বাজেয়াপ্ত করে ইবি। গ্রেফতার করা হয় লক্ষ্মণ সাউকে। 

এদিনই ধৃতকে আদালতে তোলা হলে ২৯ তারিখ পর্যন্ত পুলিশ হেফাজতের নির্দেশ দেয় আদালত। প্রাথমিকভাবে জিজ্ঞাসাবাদ করে তদন্তকারীরা জানতে পেরেছেন, উদ্ধার হওয়া চাল সবটাই রেশনের। কোথা থেকে ওই বিপুল পরিমাণ চাল নিয়ে আসা হচ্ছিল, কোথায় নিয়ে যাওয়ার পরিকল্পনা ছিল, ধৃতকে জিজ্ঞাসাবাদ করে বিস্তারিত জানার চেষ্টা করছেন গোয়েন্দারা।।

এই চক্রের সঙ্গে আর কেউ যুক্ত আছে বলেও মনে করছেন গোয়েন্দারা। এই বিষয়েও চলছে জিজ্ঞাসাবাদ। প্রসঙ্গত, সম্প্রতি রেশন কেলেঙ্কারি নিয়ে বড় শোরগোল হয়ে গিয়েছে রাজ্যের বুকে। জেলে যেতে হয়েছে রাজ্যের প্রাক্তন খাদ্য মন্ত্রীকে। এখনও চলছে মামলা। যদিও চাল পাচার চক্রের হদিস অতীতে একাধিক জেলা থেকে মিলেছে। কিন্তু এবার একেবারে শহর কলকাতার বুকে সেই একই ছবি দেখা যাওয়াতে বাড়ছে চাপানউতোর।