Subrata Mukherjee: বালিগঞ্জের রাস্তার নামকরণ হবে সুব্রত মুখোপাধ্যায়ের নামে, জানালেন মেয়র

Subrata Mukherjee: বালিগঞ্জের রাস্তার নামকরণ হবে সুব্রত মুখোপাধ্যায়ের নামে, জানালেন মেয়র
গত বছর প্রয়াত হয়েছেন সুব্রত মুখোপাধ্যায়

Subrata Mukherjee: কলকাতার বুকে সুব্রত মুখোপাধ্যায়ের নামে রাস্তার নামকরণ হবে, সংগ্রহশালাও তৈরির কথাও বলা হয়েছে।

TV9 Bangla Digital

| Edited By: tannistha bhandari

Jan 29, 2022 | 1:02 AM

কলকাতা : রাস্তার নামকরণ হবে কলকাতার প্রাক্তন মেয়র সুব্রত মুখোপাধ্যায়ের নামে। শুক্রবার কলকাতা পুরনিগমের মাসিক অধিবেশনে এমনটাই জানিয়েছেন মেয়র ফিরহাদ হাকিম। শুধু রাস্তাই নয়, কইসঙ্গে সুব্রত মুখোপাধ্যায়ের নামে সংগ্রহশালাও তৈরি করার কথা বলা হয়েছে। গত বছরই প্রয়াত হন প্রাক্তন মেয়র তথা বিশিষ্ট রাজনীতিক সুব্রত মুখোপাধ্যায়। আর এবার তাঁর নামেই রাস্তা তৈরির সিদ্ধান্ত নিল পুরনিগম।

এর আগে সুব্রত মুখোপাধ্যায়ের স্মৃতিবিজরিত একডালিয়া এভারগ্রিন ক্লাবের ভবনটিকে ‘‌সুব্রত ভবন’‌ করার সিদ্ধান্ত নেন এই ক্লাবের সদস্যরা। গত বছর নভেম্বর মাসে তাঁর মৃত্যুর পরই ক্লাব ভবনের নাম বদল ও মূর্তি বসানোর সিদ্ধান্ত নিয়েছিলেন সুব্রত অনুরাগীরা। আর এবার শহরের বুকে তাঁর নামে রাস্তার নামকরণ ও সংগ্রহশালা তৈরির কথা বলা হচ্ছে।

এ দিকে, পুরসভার অর্থনীতির বেহাল অবস্থার কথাও উল্লেখ করেন মেয়র ফিরহাদ হাকিম। তিনি জানান, কলকাতা পুরসভার অর্থনৈতিক অবস্থা অত্যন্ত খারাপ। তাই কোনও নতুন প্রকল্প হাতে নেওয়া যাচ্ছে না বলে উল্লেখ করেন তিনি। কাউন্সিলরদের সাম্মানিক বৃদ্ধির জন্য যে দাবি-দাওয়া আসছে, তাও পূরণ করা সম্ভব নয় বলে জানিয়ে দিয়েছেন তিনি। কলকাতা পুরসভার বোর্ডের প্রথম অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে পরিস্কার করে বলে দিলেন মেয়র ফিরহাদ হাকিম।

কলকাতা পুরসভার মাসিক অধিবেশনে প্রশ্নোত্তর পর্বে কংগ্রেস কাউন্সিলর সন্তোষ পাঠকের প্রশ্নের উত্তরে ফিরহাদ হাকিম জানান, কলকাতা পুরসভার অনেক দেনা হয়ে দাঁড়িয়েছে। তা সামাল দেওয়া সম্ভব হচ্ছে না। অর্থনৈতিক চরম সংকটের মধ্যে রয়েছে পুরনিগম। এই পরিস্থিতিতে মৃত কাউন্সিলরদের সম্মান জানানোর জন্য পেনশন দেওয়ার যে দাবি আসছে তা পূরণ করা সম্ভব হবে না বলেও জানান তিনি। তিনি বলেন, ‘কলকাতা পুরসভার আর্থিক ভাড়ার অর্থনৈতিক সংকটে রয়েছে। পরিস্থিতি অত্যন্ত খারাপ। তাই ইচ্ছা থাকলেও আমরা অনেক কাজ করতে পারছিনা।’

আরও পড়ুন : Goa Assembly Election: ভোটের মুখে কাদা ছোড়াছুড়ি! গোয়ায় বিরোধী ভোট কাটাকুটির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, জবাব দিলেন মহুয়া

আরও পড়ুন : Asansol Municipal Election: বিজেপির প্রচারে সারাদিন অগ্নিমিত্রাকে পাহারা দিল ‘তৃণমূলের’ টাইগার

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA