Goa Assembly Election: ভোটের মুখে কাদা ছোড়াছুড়ি! গোয়ায় বিরোধী ভোট কাটাকুটির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, জবাব দিলেন মহুয়া

Mohua Moitra: ২০১৭ সালে বিজেপিকে ক্ষমতায় আসতে সাহায্য করার জন্য এবং সমর্থন করার জন্য গোয়া ফরওয়ার্ড পার্টিকে তীব্র আক্রমণ শানিয়েছেন মহুয়া।

Goa Assembly Election: ভোটের মুখে কাদা ছোড়াছুড়ি! গোয়ায় বিরোধী ভোট কাটাকুটির অভিযোগ তৃণমূলের বিরুদ্ধে, জবাব দিলেন মহুয়া
কী বলছেন মহুয়া মৈত্র? ফাইল ছবি
Follow Us:
| Edited By: | Updated on: Jan 28, 2022 | 11:59 PM

পানাজি: গোয়ার বিধানসভা নির্বাচনের (Goa Assembly Election 2022) মনোনয়ন পর্ব শেষ। আর মনোনয়ন জমার শেষ দিনে তৃণমূল কংগ্রেস (Trinamool Congress) এবং গোয়া ফরোয়ার্ড পার্টি (Goa Forward Party) কার্যত একে অন্যের দিকে কাদা ছোড়াছুড়ি শুরু করেছে। উভয়েরই অভিযোগ, অপর পক্ষ বিজেপিকে সাহায্য করছে। কিছুদিন আগে পর্যন্তও দুই দল জোট নিয়ে আলোচনা চালাচ্ছিল, কিন্তু কিন্তু শেষ পর্যন্ত তা ভেস্তে যায়। তারপর তৃণমূল গোয়াতে তাদের অন্যতম হেভিওয়েট নেতা তথা সে রাজ্যের প্রাক্তন মুখ্যমন্ত্রী লুইজিনহো ফেলেইরোকে গোয়া ফরোয়ার্ড পার্টির বিজয় সরদেশাইয়ের বিরুদ্ধে প্রার্থী করেছিল। তবে ফেলেইরো অবশ্য শুক্রবার তার প্রার্থী হওয়ার সিদ্ধান্ত থেকে পিছিয়ে এসেছেন। কিন্তু তৃণমূল সাংসদ মহুয়া মৈত্র থেমে থাকার নন। একের পর এক আক্রমণ শানিয়ে যাচ্ছেন সরদেশাইয়ের বিরুদ্ধে। ২০১৭ সালে বিজেপিকে ক্ষমতায় আসতে সাহায্য করার জন্য এবং সমর্থন করার জন্য গোয়া ফরওয়ার্ড পার্টিকে তীব্র আক্রমণ শানিয়েছেন মহুয়া।

তৃণমূলের বিরুদ্ধে অভিযোগ বিজয় সরদেশাইয়ের

সরদেশাইকে বিজেপির সঙ্গে হাত মেলানোর জন্য এবং পাঁচ বছর ধরে “সুবিধা ভোগ করার” জন্য আক্রমণ করেছেন তৃণমূল সাংসদ তথা দলের গোয়া ইউনিটের দায়িত্বে থাকা মহুয়া মৈত্র। সরদেশাইও অবশ্য চুপ করে নেই। গোয়া ফরওয়ার্ড পার্টিও পাল্টা আক্রমণ শানিয়েছে তৃণমূলকে। গোয়ার ফাতোর্দা বিধানসভা কেন্দ্র থেকে ফেলেইরোকে “তাঁর অজান্তেই বা সম্মতি ছাড়াই” প্রার্থী হিসেবে মনোনীত করা এবং তিনি সেই সিদ্ধান্ত ছেড়ে আসার পর ফেলেইরোর আত্মীয়কে ওই আসন থেকে মনোনীত করে আসলে তৃণমূল বিরোধী ভোটে কাটাকুটি করতে চাইছে। এমনটাই অভিযোগ সরদেশাইয়ে দলের।

গত নির্বাচনে বিজেপির হাত ধরেছিল গোয়া ফরওয়ার্ড পার্টি

উল্লেখ্য, ২০১৭ সালের বিধানসভা নির্বাচনের সময় গোয়ায় বিজেপির ক্ষমতায় আসার মূল চাবিকাঠি ছিলেন সরদেশাই। সরকার গঠনের জন্য কোনও একক দলের প্রয়োজনীয় ২১টি আসন ছিল না। কংগ্রেসের ছিল ১৭টি এবং বিজেপির ছিল ১৩টি আসন। সেই সময় সরদেশাই, তাঁর দলের দুই সঙ্গীকে নিয়ে বিজেপির হাত ধরেছিলেন। যদিও, ভোটের প্রচারের সময় তাঁর দল বিজেপির বিরোধিতাই করেছিল।

কী বলছেন মহুয়া?

এই নিয়েই শুক্রবার সাংবাদিক বৈঠকে মহুয়া বলেন, “এখানে ধর্মনিরপেক্ষ ভোট কার? সরদেশাই এখান থেকে নির্বাচিত হয়ে বিজেপিতে যোগ দিতে গিয়েছিলেন। মানুষ এটা একবার দেখেছে। আপনি কি একই লোককে দু’বার বোকা বানাতে পারেন? এটা যদি ধর্মনিরপেক্ষ ভোট হয়, নির্বাচিত হওয়ার পর তার বলা উচিত ছিল আমি পদত্যাগ করব। আমি ফাতোর্দার জনগণের মুখোমুখি হব এবং নিজে একটি অ-বিজেপি জোটে জয়ী হব। তার কি এমন সাহস ছিল? তিনি নির্বাচন জিতে বিজেপিতে যোগ দিয়েছিলেন এবং পাঁচ বছর ধরে থাকার সুবিধা ভোগ করেছিলেন।”

এর পাশাপাশি বিরোধীদের ভোট ভাগাভাগি করার যে অভিযোগ উঠছে, তাও অস্বীকার করেন তিনি। বলেন, ফাতোর্দার জনগণের কাছে ধর্মনিরপেক্ষ ভোট দেওয়ার কোনও বিকল্প ছিল না এবং সে কারণেই তাঁরা প্রার্থীর নাম দিয়েছে।

আরও পড়ুন : India-China Conflict: ভারত-চিন সীমান্ত সমস্যায় কি ইতি পড়বে? ‘পারস্পরিক গ্রহণযোগ্য সমাধানে’র খোঁজে ফের কর্পস কমান্ডার বৈঠক