Sachin Pilot on Assembly Election 2022: ‘তিন রাজ্যে সরকার গড়বে কংগ্রেস’, আত্মবিশ্বাসের সুর পাইলটের গলায়

Sachin Pilot on Assembly Election 2022: 'তিন রাজ্যে সরকার গড়বে কংগ্রেস', আত্মবিশ্বাসের সুর পাইলটের গলায়
ফাইল চিত্র

Sachin Pilot on Assembly Election 2022: শুক্রবার তিনি বলেন, পঞ্জাবে বিপুল সংখ্যক ভোট নিয়ে ফের সরকার গড়বে কংগ্রেস। একইসঙ্গে গোয়া ও উত্তরাখণ্ড নির্বাচনেও কংগ্রেসই জয়ী হবে বলে আত্মবিশ্বাসী সচিন পাইলট।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 29, 2022 | 1:05 PM

নয়া দিল্লি: কিছুটা হলেও ক্ষোভ মিটেছে, তাই ৫ রাজ্যে আসন্ন বিধানসভা নির্বাচনের (Assembly Election 2022) আগেই দলের হয়ে প্রচার শুরু করলেন কংগ্রেস নেতা তথা রাজস্থানের প্রাক্তন উপ-মুখ্যমন্ত্রী সচিন পাইলট (Sachin Pilot)। শুক্রবার তিনি বলেন, পঞ্জাবে বিপুল সংখ্যক ভোট নিয়ে ফের সরকার গড়বে কংগ্রেস (Congress)। একইসঙ্গে গোয়া ও উত্তরাখণ্ড নির্বাচনেও কংগ্রেসই জয়ী হবে বলে আত্মবিশ্বাসী সচিন পাইলট।

শুক্রবার কংগ্রেসের একটি অনুষ্ঠানে হাজির হয়েছিলেন সচিন পাইলট। সেখানেই তিনি সাংবাদিক সম্মেলনে ৫ রাজ্যের বিধানসভা নির্বাচন নিয়ে কথা বলেন। তিনি বলেন, “আমরা পঞ্জাবে বিপুল ভোটে জয়ী হব এবং আবার সরকার গড়ব। রাহুল গান্ধী ইতিমধ্যেই জানিয়েছেন যে পঞ্জাবে কংগ্রেসের মুখ্যমন্ত্রীর মুখ কে হবেন, তা শীঘ্রই ঘোষণা করা হবে। দলের সকল কর্মীদের সঙ্গে কথা বলার পরই এই বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।”

পঞ্জাব ছাড়া বাকি রাজ্যগুলির নির্বাচনে কংগ্রেসের ফলাফল নিয়ে জানতে চাওয়া হলে সচিন পাইলট বলেন, “আমার পূর্ণ বিশ্বাস রয়েছে যে কংগ্রেস গোয়া, উত্তরাখণ্ড ও পঞ্জাবে সরকার গঠন করবে।”

নির্বাচনী প্রচারে তিনি অংশ নিচ্ছেন কিনা, সে বিষয়ে জানতে চাওয়া হলে সচিন পাইলট জানান তিনি বৃহস্পতিবারই উত্তর প্রদেশে প্রচার সেরেছেন। সমাজবাদী পার্টি ও বহুজন সমাজ পার্টিকে কটাক্ষ করে তিনি বলেন, “বিগত ৫ বছর ধরে সমাজবাদী পার্টি বা বহুজন সমাজ পার্টি, কেউই বিরোধী দলের ভূমিকা পালন করেননি। লখিমপুর খেরির ঘটনাই হোক বা উন্নাও কিংবা হাথরস, একমাত্র কংগ্রেসই এই সমস্ত বিষয়গুলি দেশের জনগণের সামনে তুলে ধরেছে এবং ন্যায় বিচারের দাবিতে সরব হয়েছে।”

শাসক দল বিজেপিকেও আক্রমণ করে তিনি বলেন, “শাসকদল তো অস্বস্তিতেই দিন কাটাচ্ছে। এক ডজন মন্ক্রী ও বিধায়ক ইতিমধ্যেই দল ছেড়েছে। বিজেপি যে বিভাজনের রাজনীতি করে, তা সকলেই বুঝতে পেরে গিয়েছেন। সাধারণ মানুষ ওনাদের সমস্ত চাল বুঝে গিয়েছেন, তাই গেরুয়া শিবির আর ভোটারদের বোকা বানাতে পারবে না।”

কৃষকদের ইস্যু নিয়ে মুখ খোলেন রাজস্থানের কংগ্রেস নেতা। তিনি বলেন, “কেন্দ্রীয় সরকার বলেছিল কৃষকদের আয় দ্বিগুণ করে দেওয়া হবে, কিন্তু তা আজ পর্যন্ত হয়নি। দেশের বিভিন্ন প্রান্তের কৃষকরা দীর্ঘ এক বছরেরও বেশি সময় ধরে তিনটি কৃষি আইনের বিরুদ্ধে আন্দোলন চালিয়েছিল এবং কয়েকশো কৃষকেরও মৃত্যু হয়েছে। সেই সমস্ত কৃষকদের পরিবার কি সরকার নিয়ে প্রশ্ন করবে না? কংগ্রেসই একমাত্র দল, যারা জোটসঙ্গীদের নিয়ে মিলিতভাবে বিজেপিকে জাতীয় স্তরে হারাবে।”

আরও পড়ুন: Punjab Election: পঞ্জাবকে বদলে দেবে আপ, কানাডা থেকে সকলে ফিরে আসবে: অরবিন্দ কেজরীবাল

আরও পড়ুন: No COVID Cases in Dharavi: সচেতনতায় কাবু করোনা, ‘শূন্য’ আক্রান্ত নিয়ে দেশকে শিক্ষা দিচ্ছে ধারাভি 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA