Akhilesh Yadav: ‘প্রচারপত্র বিলি করেই করোনা ছড়াচ্ছে বিজেপি’, কমিশনের হস্তক্ষেপের দাবি অখিলেশের

Akhilesh Yadav: 'প্রচারপত্র বিলি করেই করোনা ছড়াচ্ছে বিজেপি', কমিশনের হস্তক্ষেপের দাবি অখিলেশের
অখিলেশ যাদব (ফাইল চিত্র)

Uttar Pradesh Assembly Election 2022: অখিলেশ যাদবের দাবি, বিজেপি যে প্রচারপত্র বিলি করছে, তার মাধ্যমে করোনা ছড়িয়ে পড়ছে।

TV9 Bangla Digital

| Edited By: ঈপ্সা চ্যাটার্জী

Jan 29, 2022 | 12:39 PM

লখনউ: সামনেই বিধানসভা নির্বাচন(Uttar Pradesh Assembly Election 2022), তার আগে প্রচারের ময়দানে এক চুল জমি ছাড়তেও নারাজ শাসক-বিরোধী দল। নির্বাচনী প্রচারে শাসক দল বিজেপিকে বিপাকে ফেলতে এবার করোনাকেই হাতিয়ার বানালেন সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব(Akhilesh Yadav)। তাঁর দাবি, বিজেপি (BJP) যে প্রচারপত্র বিলি করছে, তার মাধ্যমে করোনা (COVID-19) ছড়িয়ে পড়ছে। নির্বাচন কমিশনকে এই বিষয়ে হস্তক্ষেপ করার দাবিও জানান তিনি।

শুক্রবারই উত্তর প্রদেশের মুজাফ্ফরনগরে  রাষ্ট্রীয় লোক দলের প্রধান জয়ন্ত চৌধুরীর সঙ্গে যৌথ সাংবাদিক বৈঠক করেন। সেখানেই তিনি বিজেপিকে আক্রমণ করে বলেন, “ভারতীয় জনতা পার্টি যে প্রচার পত্র বিলি করছে, তা করোনা ছড়ানোর জন্যই করছে। নির্বাচন কমিশনের উচিত এই সমস্ত ব্যক্তিদের প্রচার আটকে দেওয়া, যারা ভুলেই গিয়েছেন যে করোনা কীভাবে সংক্রমিত হয়।”

উল্লেখ্য, চলতি সপ্তাহেই উত্তর প্রদেশে নির্বাচনী প্রচারে গিয়েছিলেন কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রী অমিত শাহ। সেখানে তিনি মথুরা ও গৌতমবুদ্ধ নগরে বাড়ি বাড়ি গিয়ে বিজেপির নির্বাচনী ইস্তেহার বিলি করেন। সমাজবাদী পার্টির নেতা অখিলেশ যাদব সেই ঘটনাকে কেন্দ্র করেই এই মন্তব্য করেছেন বলে মনে করা হচ্ছে।

প্রাক্তন মুখ্যমন্ত্রীর আরও দাবি, সপা-আরএলডির জোট রাজ্যে যে নেতিবাচক রাজনীতি চলছে, তা শেষ করার লক্ষ্যেই কাজ করতে চায়। সমাজবাদী পার্টি ক্ষমতায় থাকাকালীন কাইরানা থেকে হিন্দুদের উচ্ছেদ করার প্রসঙ্গে প্রশ্ন করা হলে, অখিলেশ যাদব বলেন, “এবার রাজনৈতিক উচ্ছেদ হবে। রাজ্যের মানুষই উত্তর প্রদেশ থেকে বিজেপিকে উৎখাত করবে।”

বিজেপি কৃষকদের আয় দ্বিগুণ করার প্রতিশ্রুতি পূরণ করেনি, কিন্তু সমাজবাদী পার্টি ক্ষমতায় এলে কৃষকদের ১৫ দিনেই আখচাষীদের টাকা দেবেন বলেও দাবি করেন অখিলেশ যাদব।

সম্প্রতিই আরএলডি নেতা জয়ন্ত চৌধুরীকে বিজেপি জোটে যোগ দেওয়ার আমন্ত্রণ জানিয়েছিলেন অমিত শাহ। সেই প্রসঙ্গে জানতে চাওয়া হলে অখিলেশ যাদব বলেন, “কে ওদের প্রস্তাব গ্রহণ করবে? আপনারা ওদের পরিস্থিতি ভাবুন, এমন অবস্থা হয়েছে যে খোলাখুলি দলে যোগ দেওয়ার প্রস্তাব দিতে হচ্ছে।”

তিনি আরও যোগ করে বলেন, “কৃষকরা বিজেপির মুখের উপর দরজা বন্ধ করে দিয়েছে। এবারের নির্বাচনকে কৃষকরা তাদের আত্মসম্মান ও মর্যাদার লড়াই হিসাবেই দেখছে। একইসঙ্গে এই নির্বাচন প্রাক্তন মুখ্যমন্ত্রী তথা কৃষক নেতা চৌধুরি চরণ সিংয়ের ঐতিহ্যকে এগিয়ে নিয়ে যাওয়ারও।”

লখিমপুর প্রসঙ্গও টেনে এনে অখিলেশ যাদব বলেন, “কেউ কি কোনওদিন ভেবেছিল যে একদিন কৃষকদের জিপের নীচে চাপা পড়ে মরতে হবে? কৃষক দরদী নয় বিজেপি। সাধারণ মানুষ থেকে কৃষক, সকলেই এই কথা বুঝতে পেরেছেন।”

আরও পড়ুন: Sachin Pilot on Assembly Election 2022: ‘তিন রাজ্যে সরকার গড়বে কংগ্রেস’, আত্মবিশ্বাসের সুর পাইলটের গলায় 

Follow us on

Related Stories

Most Read Stories

Click on your DTH Provider to Add TV9 BANGLA