Rujira Banerjee at ED office Live: ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ সামলে হাতজোড় করে সিজিও থেকে বেরিয়ে গেলেন অভিষেক-পত্নী রুজিরা

| Edited By: | Updated on: Jun 08, 2023 | 5:52 PM

Rujira Banerjee at ED office: কয়লা পাচার মামলায় আগেও রুজিরা বন্দ্যোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেছে ইডি।

Rujira Banerjee at ED office Live: ৪ ঘণ্টার জিজ্ঞাসাবাদ সামলে হাতজোড় করে সিজিও থেকে বেরিয়ে গেলেন অভিষেক-পত্নী রুজিরা
সিজিও থেকে বেরিয়ে গেলেন রুজিরা

কয়লা পাচার মামলায় ফের তলব করা হয়েছে তৃণমূলের সর্বভারতীয় সাধারণ সম্পাদক অভিষেক বন্দ্যোপাধ্যায়ের স্ত্রী রুজিরা বন্দ্যোপাধ্যায়কে। গত সোমবার বিমানবন্দরে আটকে রুজিরাকে নোটিস দেয় ইডি। সেই মতো আজ বৃহস্পতিবার তাঁর হাজিরা দেওয়ার কথা। অভিষেক সংবাদমাধ্যমকে জানিয়েছিলেন, রুজিরা নির্দিষ্ট দিনে হাজিরা দিতে যাবেন। বৃহস্পতিবার সকাল থেকে তাই সিজিও কমপ্লেক্স কড়া নিরাপত্তায় মুড়ে ফেলা হয়েছে। মোতায়েন করা হয়েছে বিশাল পুলিশ বাহিনী। সূত্রের খবর, রুজিরাকে প্রশ্ন করতে দিল্লি থেকে এসেছে ইডি-র বিশেষ টিম।

LIVE NEWS & UPDATES

The liveblog has ended.
  • 08 Jun 2023 04:34 PM (IST)

    বেরিয়ে গেলেন রুজিরা

    ৪ ঘণ্টা পর সিজিও থেকে বেরিয়ে গেলেন রুজিরা বন্দ্যোপাধ্যায়।

  • 08 Jun 2023 03:29 PM (IST)

    ৩ ঘণ্টা পার, ইডি দফতরে রয়েছেন রুজিরা

    দুপুর ১২ টা ৩১ মিনিট থেকে ইডি দফতরে রয়েছেন রুজিরা বন্দ্যোপাধ্য়ায়। তাঁকে দফায় দফায় জিজ্ঞাসাবাদ করা হচ্ছে বলে সূত্রের খবর। আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে। তবে জানা যাচ্ছে, এবার আরও কিছু তথ্য প্রমাণ রয়েছে গোয়েন্দা সংস্থার আধিকারিকদের হাতে। এই মামলায় যাঁদের আগে জিজ্ঞাসাবাদ করা হয়েছে, তাঁদের বয়ানের তথ্য তুলে ধরে রুজিরাকে প্রশ্ন করা হতে পারে।

  • 08 Jun 2023 12:38 PM (IST)

    ঘুরপথে সিজিও কমপ্লেক্সে পৌঁছলেন রুজিরা

    দুপুর ঠিক ১২ টা ৩১ মিনিটে সিজিও কমপ্লেক্সে পৌঁছেছে রুজিরার গাড়ি। বাড়ি থেকে বেরনোর পর তাঁর গাড়ি যে রুট ধরে, তাতে কিছুটা বিভ্রান্তি তৈরি হয়। পরে দেখা যায়, পূর্ত ভবনের দিক থেকে গাড়ি ঢোকে সিজিও কমপ্লেক্সে। কালো ফরচুনার গাড়িতে ছিলেন রুজিরা। সূত্রের খবর, রুজিরার জিজ্ঞাসাবাদের সময় উপস্থিত থাকবেন কয়েকজন মহিলা অফিসারও।

  • 08 Jun 2023 12:25 PM (IST)

    চোখা চোখা প্রশ্ন নিয়ে প্রস্তুত ইডি আধিকারিকেরা

    মূলত বিদেশে রুজিরার নামে থাকা ব্যাঙ্ক অ্যাকাউন্ট নিয়েই প্রশ্ন উঠেছে। ওই অ্যাকাউন্টের লেনদেন নিয়ে আগেও জিজ্ঞাসাবাদ করা হয়েছে তাঁকে। বৃহস্পতিবারও সেই বিষয়ে প্রশ্ন করতে পারেন ইডি আধিকারিকেরা। তিন দুঁদে অফিসার প্রশ্নপত্র নিয়ে প্রস্তুত রয়েছেন বলে সূত্রের খবর। কয়লা পাচারের টাকার সঙ্গে ওই অ্যাকাউন্টের কোনও সম্পর্ক রয়েছে কি না, সেটাই খতিয়ে দেখতে চান গোয়েন্দারা। পাশাপাশি, জিজ্ঞাসাবাদের উঠে আসতে পারে কয়লা পাচারে অভিযুক্ত বিনয় মিশ্রের নামও।

  • 08 Jun 2023 12:11 PM (IST)

    বাড়ি থেকে বেরলেন রুজিরা

    দুপুর ১২ টা নাগাদ হরিশ মুখার্জি রোডের বাড়ি থেকে বেরিয়েছে রুজিরার গাড়ি। তিনি বাড়ি থেকে বেরনোর আগে তাঁর বাড়িতে আসতে দেখা যায় দুই আইনজীবীকে। আইনজীবী সঞ্জয় বসুর সঙ্গে ছিলেন এক সহকারী।

  • 08 Jun 2023 12:10 PM (IST)

    কলকাতায় এলেন ইডি-র তিন অফিসার

    ইডি সূত্রের খবর, রুজিরাকে জিজ্ঞাসাবাদ করতে কলকাতায় এসেছে তিন সদস্যের তদন্তকারী দল। দলে রয়েছেন ইডির ডেপুটি ডিরেক্টর পঙ্কজ কুমার ও দু’জন অ্যাসিস্ট্যান্ট ডিরেক্টর পদমর্যাদার আধিকারিক। বৃহস্পতিবার সকাল ১১টা ২০মিনিট নাগাদ তাঁরা কলকাতা বিমানবন্দরে পৌঁছন। সেখান থেকে সোজা চলে যান সল্টলেকের সিজিও কমপ্লেক্সে।

Published On - Jun 08,2023 12:06 PM

Follow Us: