SSC corruption case: নষ্ট হতে পারে গুরুত্বপূর্ণ নথি, এসএসসি দুর্নীতি মামলায় রাতেই বসল স্পেশ্যাল কোর্ট

SSC corruption case, Former education minister Partha Chatterjee, Partha Chatterjee summoned by CBI, special court sits at night, এসএসসি দুর্নীতি মামলা, প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়, পার্থ চট্টোপাধ্যায়কে সিবিআইয়ের তলব, রাতে বসল স্পেশ্যাল কোর্ট, এসএসসি-র চেয়ারম্যান বদল।

SSC corruption case: নষ্ট হতে পারে গুরুত্বপূর্ণ নথি, এসএসসি দুর্নীতি মামলায় রাতেই বসল স্পেশ্যাল কোর্ট
ছবি - রাতেই বসল স্পেশ্যাল কোর্ট
Follow Us:
| Updated on: May 18, 2022 | 11:15 PM

কলকাতা: এসএসসি দুর্নীতি মামলায় (SSC corruption case) প্রাক্তন শিক্ষামন্ত্রী পার্থ চট্টোপাধ্যায়ের (Former education minister Partha Chatterjee) সিবিআই জেরা নিয়ে এদিন দিনভর সরগরম ছিল বাংলার রাজ্য-রাজনীতি। এদিকে এরইমধ্যে বুধবার এসএসসি-র চেয়ারম্যান পদ থেকে ইস্তফা দিয়ে দেন সিদ্ধার্থ মজুমদার। নতুন চেয়ারম্যানের পদে বসেন আইএএস শুভ্র অধিকারী। যা নিয়েও এদিন বিকাল থেকে প্রশাসনিক মহলে চলে লাগাতার চর্চা। এরইমধ্যে এদিকে এসএসসি দুর্নীতি মামলার মামলাকারীদের দাবি, চেয়ারম্যান বদলের পিছনে রয়েছে অন্য রহস্য।

দোষ ঢাকতেই রাতারাতি করা হয়েছে রদবদল। তাদের আশঙ্কা, রাতেই নষ্ট করা হতে পারে এই মামলার সঙ্গে যুক্ত গুরুত্বপূর্ণ নথি। সেই উদ্দেশ্যেই চেয়ারম্যানের দায়িত্বে আনা হয়েছে নতুন ব্যক্তিকে। তাই তাঁরা রাতেই ফের এই মামলার শুনানির আর্জি জানান। তাদের আবেদনে সায় দেয় হাইকোর্ট। শেষ পাওয়া আপডেট অনুসারে রাতেই বসেছে স্পেশ্যাল কোর্ট। নিজের চেম্বারে শুনানিতে বসেছেন বিচারপতি অভিজিৎ গাঙ্গুলী। এমতাবস্থায়, ফের এ মামলা কোন দিকে মোড় নেয় সে দিকেই নজর রয়েছে সকলের। 

প্রসঙ্গত, দুর্নীতি বিতর্কের আবহেই এসএসসি চেয়ারম্যান পদের দায়িত্ব নতুন আমলার হাতে যাওয়ার পর তা নিয়ে বিস্তর চাপানউতর তৈরি হয় রাজনৈতিক মহলে। তারপরেই ফের আদলতের দ্বারস্থ হতে দেখা গেল মামালাকারীদের। তাঁদের সাফ দাবি, খোদ এসএসসি দফতর থেকেই নষ্ট করে দেওয়া হতে পারে নিয়োগ সংক্রান্ত সমস্ত নথি। তাই তাঁদের দাবি, প্রয়োজনে এসএসসি দফতর সিল করা হোক, বা এই সংক্রান্ত যাবতীয় নথি নিজেদের তত্ত্বাবধানে রাখুক আদালত। মামলাকারীরা সিসিটিভি ফুটেজ সংরক্ষণ করার কথা বলছেন। মামলাকারীদের হয়ে অনলাইনে সওয়াল-জবাব করছেন আইনজীবী বিকাশরঞ্জন ভট্টাচার্য। দু’য়েক আগে দিল্লি হিংসার সময়েও একই কায়দায় গভীর রাতে শুনানি চলে দিল্লি হাইকোর্টে। মামলার শুনানি হয় বিচারপতি এস মুরুলীধরের বাড়িতে। এবার এসএসসি দুর্নীতি মামলায় কলকাতা হাইকোর্টও কার্যত সেই রাস্তাতেই হাঁটল। প্রসঙ্গত, এদিন সন্ধ্যায় নিজাম প্যালেসে টানা ৩ ঘণ্টা পার্থ চট্টোপাধ্যায়কে জিজ্ঞাসাবাদ করেন সিবিআই আধিকারিকেরা। তবে গ্রেফতারির সম্ভাবনা তৈরি হলেও, জিজ্ঞাসাবাদ শেষে হাসিমুখেই বেরোতে দেখা যায় পার্থকে। সূত্রের খবর,আগামী সপ্তাহে ফের সিবিআই জেরার মুখোমুখি হতে পারেন তিনি।