শুভেন্দুর অতিরিক্ত নিরাপত্তার দাবিতে সায় নেই আদালতের

Suvendu Adhikari Security: সিঙ্গেল বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়, জেড ক্যাটাগরির উপর আর নতুন করে নিরাপত্তা দেওয়ার প্রয়োজন নেই শুভেন্দুকে।

শুভেন্দুর অতিরিক্ত নিরাপত্তার দাবিতে সায় নেই আদালতের
ফাইল চিত্র।
Follow Us:
| Edited By: | Updated on: Jul 03, 2021 | 10:24 AM

কলকাতা: কেন্দ্রীয় স্বরাষ্ট্রমন্ত্রকের পক্ষ থেকে জেড ক্যাটাগরি নিরাপত্তা পান শুভেন্দু অধিকারী। বর্তমানে রাজ্য সরকারের নিরাপত্তা দেওয়া হওয়া না তাঁকে। পান না পাইলট কারের সুবিধাও। সেই নিরাপত্তা ফিরে পেতেই কলকাতা হাইকোর্টের দ্বারস্থ হয়েছিলেন শুভেন্দু। কিন্তু বৃহস্পতিবার কলকাতা হাইকোর্টের সিঙ্গেল বেঞ্চের পক্ষ থেকে জানানো হয়, জেড ক্যাটাগরির উপর আর নতুন করে নিরাপত্তা দেওয়ার প্রয়োজন নেই শুভেন্দুকে।

রাজ্য সরকার হঠাৎ কেন নিরাপত্তা তুলে নিল সেই নিয়ে রিপোর্ট তলব করেছিল হাইকোর্ট। জবাবে রাজ্য সরকারের পক্ষ থেকে জানানো হয়, ব্যক্তি বিশেষের হুমকির উপর নির্ভর করে নিরাপত্তা দেওয়া হয়। মামলাকারী একজন বিরোধী দলের নেতা। তাঁর প্রাণনাশের হুমকি আছে। সেই কারণেই জেড ক্যাটাগরি নিরাপত্তা পান তিনি। শুভেন্দুকে যথেষ্ট নিরাপত্তা দেওয়া হয় বলে দাবি করে রাজ্য। জবাব শুনে বিচারপতি শিবকান্ত প্রসাদ রায়দান করে বলেন, রাজ্য সরকারের দায়িত্ব আবেদনকারীর নিরাপত্তা নিশ্চিত করা। যেহেতু আবেদনকারী ইতিমধ্যেই স্বরাষ্ট্র মন্ত্রকের জেড ক্যাটাগরির নিরাপত্তা পান, তাই অতিরিক্ত নিরাপত্তা রাজ্য সরকার এখনই দেয়। আপাতত এর বেশি নিরাপত্তার প্রয়োজন নেই। তবে কোনও ধরনের নিরাপত্তার খামতি হলে তার জন্য দায়ী থাকবে রাজ্যই। এ কথাও মনে করিয়ে দেওয়া হয়েছে।

আরও পড়ুন: ‘শুভেন্দু চা খেয়ে বেরিয়ে যান’, তৃণমূল মোদীকে চিঠি দেওয়ার পরই ‘বৈঠক’ অস্বীকার তুষার মেহতার

সম্প্রতি রাজ্য সরকারের তরফে দেওয়া একাধিক নিরাপত্তার বন্দোবস্ত ফিরে পাওয়ার দাবি তুলে হাইকোর্টে মামলা করেছিলেন শুভেন্দু। পাইলট কার, রূট লাইনিং, এবং জনসভায় রাজ্যের নিরাপত্তার ব্যবস্থা নিয়ে তিনি মামলা করেন। সূত্রের খবর, শুভেন্দুর নিরাপত্তার দায়িত্বে থাকা সিআরপিএফ এবং রাজ্য পুলিশ পুনরায় আলোচনার পর ফের সিদ্ধান্ত নেবে তাঁর নিরাপত্তা বাড়ানো হবে কি না। দেখা হবে। বর্তমানে শুভেন্দুকে শুধু রুট লাইনিং সিকিউরিটি দেওয়া হবে রাজ্য সরকারের তরফে।

আরও পড়ুন: ‘ভোট পরবর্তী হিংসা নিয়ে একটা শব্দও নেই!’ ৪১ জন মৃতের ছবি নিয়ে বিক্ষোভ শুভেন্দুদের

TV9 EXCLUSIVE

১০ লক্ষ টাকার ‘স্টুডেন্ট ক্রেডিট কার্ড’ কারা পাবেন? কী ভাবে করবেন আবেদন?

ডায়েরির পাতার ভাঁজে আডবাণী, যশবন্তদের নাম, কী সেই ‘হাওয়ালা-জৈন’ মামলা?

সরষের ভেতরেই ভূত! ১ বছরে রান্নার তেলের দাম বাড়ল ৬৩ টাকা, কীভাবে?

কোভ্যাক্সিন তৈরিতে বাছুরের প্লাজমা? আসল সত্যিটা জানুন

ভেনেজুয়েলায় ১ টাকায় পেট্রল, ভারতে ১০২! নেপথ্যে কার কারসাজি?