Suvendu Adhikari: মমতার বিরুদ্ধে ‘নাম ভাঙানোর’ অভিযোগ! পুরভোটের ফল প্রকাশের দিনই মোদীকে চিঠি শুভেন্দুর

Suvendu Adhikari: বিরোধী দলনেতা শুভেন্দু অধিকারীর দাবি, 'জল জীবন মিশনের'ই নাম বদলে 'জল স্বপ্ন' নাম দিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়।

Suvendu Adhikari: মমতার বিরুদ্ধে 'নাম ভাঙানোর' অভিযোগ! পুরভোটের ফল প্রকাশের দিনই মোদীকে চিঠি শুভেন্দুর
মোদীকে চিঠি শুভেন্দুর
Follow Us:
| Edited By: | Updated on: Mar 03, 2022 | 11:30 AM

কলকাতা : পুরভোটের ফল প্রকাশ্যে আসতেই স্পষ্ট হয়ে গিয়েছে, অধিকারী গড়ে ফ্যাকাসে গেরুয়া। কাঁথি পুরসভায় অধিকারী পরিবারের কেউ কেন টিকিট পেলেন না, তা নিয়ে আগেই প্রশ্ন তুলেছিল শাসক দল। আর এবার কাঁথিতে বিজেপির খারাপ ফল হওয়ার কারণে ফের রাজনৈতিক চর্চায় শান্তিকুঞ্জ। তবে সে সব নিয়ে মুখ খুলতে দেখা গেল না রাজ্যের বিরোধী দলনেতাকে। ফল প্রকাশের দিনই অন্য এক প্রসঙ্গে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীকে চিঠি লিখলেন শুভেন্দু অধিকারী।

মোদীর কাছে অভিযোগ শুভেন্দুর

শুভেন্দু অধিকারীর দাবি, ‘জল স্বপ্ন’ নামে যে প্রকল্পের উদ্যোগ নিয়েছেন মুখ্যমন্ত্রী মমতা, সেটা আসলে কেন্দ্রের প্রকল্প। বিজেপি বিধায়ক জানিয়েছেন, কেন্দ্রীয় সরকারের টাকাতেই ওই প্রকল্প চলে অথচ, মমতা বন্দ্যোপাধ্যায় তা নিজের বলে দাবি করেছেন। আর সেই অভিযোগ জানিয়েই মোদীকে চিঠি লিখেছেন শুভেন্দু। সেই সঙ্গে জল জীবন মিশন প্রকল্পের জন্য, মোদীকে ধন্যবাদও জানিয়েছেন তিনি।

৬ হাজার ৯৯৮ কোটি টাকা দেওয়া হয়েছিল রাজ্যকে!

২০১৯- এর ১৫ অগস্ট ‘জল জীবন মিশন’ প্রকল্পের সূচনা করে কেন্দ্র। সেই প্রকল্পে, কেন্দ্রের লক্ষ্যমাত্রা ছিল ২০২৪ সালের মধ্যে দেশের সব প্রত্যন্ত অঞ্চলে বাড়িতে বাড়িতে ট্যাপের জল পৌঁছে দেওয়া। সেই প্রকল্পের জন্য ধন্যবাদ জানিয়েছেন বিরোধী দলনেতা। তাঁর দাবি, কেন্দ্রে ওই প্রকল্পের জন্য, উপকৃত হয়েছে রাজ্য সরকারও। তিনি আরও উল্লেখ করেছেন ওই প্রকল্পে রাজ্যের জন্য ৬ হাজার ৯৯৮ কোটি টাকা বরাদ্দ করেছে কেন্দ্র। শুভেন্দুর চিঠির বয়ান অনুযায়ী, ‘কেন্দ্রীয় মন্ত্রী গজেন্দ্র সিং নিজে এ বিষয়ে রাজ্য সরকারকে সাহায্য়ের আশ্বাস দিয়েছিলেন।’

প্রকল্পের নাম বদলে দেন মমতা!

শুভেন্দুর দাবি, কেন্দ্রের টাকায় সেই প্রকল্পের নাম বদলে দিয়ে ‘জল স্বপ্ন’ কার্যকর করছেন মমতা। বিজেপি নেতা লিখেছেন, ‘মমতা শুধু প্রকল্পের নাম বদলে দিয়েছেন তাই নয়, দাবি করছেন পুরো প্রকল্পেরই টাকা দিচ্ছে রাজ্য সরকার।’ তিনি আরও উল্লেখ করেছেন, এমন উদাহরণ এটাই প্রথম নয়, ‘পিএম আবাস যোজনা’র নাম রাজ্য সরকার বদলে করেছে ‘বাংলার আবাস যোজনা’, ‘পিএম গ্রাম সড়ক যোজনা’র নামও বদলে হয়েছে ‘বাংলা গ্রাম সড়ক যোজনা’।

আরও পড়ুন: West Bengal Municipal Election Results 2022 : নির্দল কাঁটায় বিঁধল ঘাসফুল, চাঁপদানিতে পুরবোর্ড গঠন করতে নির্দলের শরণাপন্ন হবে তৃণমূল?

আরও পড়ুন: Corona in West Bengal: প্রায় একবছর পর কোভিড-মৃত্যু শূন্য বাংলায়, বিধিতে বড়সড় বদল আনল স্বাস্থ্য দফতর