Sovandeb Chattopadhyay: পদ ছেড়েছেন সুখেন্দু, হাল ধরছেন শোভনদেব

Sovandeb Chattopadhyay: ২০২২ সালের ২৩ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে। তার কয়েকদিন পরই জাগো বাংলার সম্পাদক পদ থেকে সরানো হয় তাঁকে। জাগো বাংলার সম্পাদক করা হয় তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়কে।

Sovandeb Chattopadhyay: পদ ছেড়েছেন সুখেন্দু, হাল ধরছেন শোভনদেব
বড় দায়িত্ব পেলেন শোভনদেব চট্টোপাধ্যায়
Follow Us:
| Edited By: | Updated on: Sep 17, 2024 | 9:16 PM

কলকাতা: তৃণমূলের মুখপত্রের হাল ধরবেন কে? দলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায় ‘জাগো বাংলা’-র দায়িত্ব ছাড়ার পরই প্রশ্ন উঠছিল। জাগো বাংলার হাল ধরার জন্য দলের বর্ষীয়ান নেতা শোভনদেব চট্টোপাধ্যায়কে বেছে নিলেন তৃণমূলের শীর্ষ নেতৃত্ব। সুখেন্দু শেখরের জায়গায় জাগো বাংলার সম্পাদক হচ্ছেন তিনি। শোভনদেব চট্টোপাধ্যায়কে এই বিষয়ে দলের শীর্ষ নেতৃত্বের তরফে জানানো হয়েছে বলে জানা গিয়েছে।

তৃণমূল কংগ্রেসের মুখপত্র জাগো বাংলা। তৃণমূল নেতৃত্বের বক্তব্য, দলের বার্তা মানুষের কাছে পৌঁছে দিতেই এই মুখপত্র। প্রথমে জাগো বাংলা সাপ্তাহিক ছিল। ২০২১ সালের ২১ জুলাই থেকে জাগো বাংলা দৈনিক প্রকাশিত হচ্ছে।

শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় ধৃত রাজ্যের প্রাক্তন মন্ত্রী পার্থ চট্টোপাধ্যায় একসময় তৃণমূল মুখপত্রের সম্পাদক ছিলেন। ২০২২ সালের ২৩ জুলাই শিক্ষক নিয়োগ দুর্নীতি মামলায় কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ইডি পার্থ চট্টোপাধ্যায়কে গ্রেফতার করে। তার কয়েকদিন পরই জাগো বাংলার সম্পাদক পদ থেকে সরানো হয় তাঁকে। জাগো বাংলার সম্পাদক করা হয় তৃণমূলের রাজ্যসভার সাংসদ সুখেন্দু শেখর রায়কে।

এই খবরটিও পড়ুন

গত ৯ অগস্ট আরজি কর কাণ্ডের পর কার্যত ‘বিদ্রোহী’ হয়ে ওঠেন সুখেন্দু শেখর। কখনও ইঙ্গিতবাহী কার্টুন পোস্ট করেছেন। কখনও পুলিশ কমিশনারকে নিয়ে প্রশ্ন তুলে দলকে অস্বস্তিতে ফেলেছেন। দলের মধ্যে তাঁকে নিয়ে অস্বস্তি বাড়ার পর এবার জাগো বাংলার সম্পাদকের পদও ছেড়েছেন সুখেন্দু শেখর।

সুখেন্দু পদ ছাড়তেই জল্পনা বাড়ে, কে হবেন জাগো বাংলার সম্পাদক? শেষ পর্যন্ত দলের বর্ষীয়ান নেতা শোভনদেবকেই দায়িত্ব দিল শীর্ষ নেতৃত্ব। তৃণমূলের জন্মলগ্ন থেকে সঙ্গে রয়েছেন তিনি। বছর আশির এই নেতা ২০২১ সালে ভবানীপুর আসন ছেড়েছিলেন যাতে মমতা বন্দ্যোপাধ্যায় উপনির্বাচনে প্রার্থী হতে পারেন। এবার সেই শোভনদেবের উপরই দলের মুখপত্রের হাল ধরার দায়িত্ব দিল তৃণমূল।