Idris Ali Death: প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি

MLA Idris Ali Death: ২০১৪ সালে বসিরহাট কেন্দ্র থেকে লোকসভা নির্বাচনে জয়ী হয়ে সাংসদ হয়েছিলেন ইদ্রিস আলি। পরে ২০২১-এর নির্বাচনে বিধায়ক হন তিনি। করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই তিনি অসুস্থ ছিলেন বলে জানা গিয়েছে। ঘনিষ্ঠরা জানিয়েছেন, নিজে চলাফেরা করতেও কষ্ট হত বিধায়কের।

Idris Ali Death: প্রয়াত তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি
ইদ্রিস আলিImage Credit source: Facebook
Follow Us:
| Edited By: | Updated on: Feb 16, 2024 | 7:31 AM

কলকাতা: প্রয়াত ভগবানগোলার তৃণমূল বিধায়ক ইদ্রিস আলি। শুক্রবার ভোর ২টো ২০ মিনিটে হাওড়ার একটি বেসরকারি হাসপাতালে মৃত্যু হয় তৃণমূল বিধায়কের। জানা গিয়েছে, একাধিক রোগে ভুগছিলেন বসিরহাট লোকসভার প্রাক্তন সাংসদ ইদ্রিস আলি। বেশ কিছুদিন ধরে বাইরে বেরতেও পারছিলেন না। তাঁর এই মৃত্যুতে শোকের ছায়া রাজনৈতিক মহলে। মৃত্যুকালে তাঁর বয়স হয়েছিল ৭৩ বছর।

তৃণমূলের একনিষ্ঠ সদস্য ছিলেন ইদ্রিস আলি। বিভিন্ন সময়ে বিরোধীদের বিরুদ্ধে মুখ খুলতে পিছপা হতেন না তিনি। রাজনীতিতে সক্রিয় ভূমিকা নিলেও তিনি ছিলেন পেশায় আইনজীবী। সুরেন্দ্রনাথ কলেজে আইন নিয়ে পড়াশোনা করেছিলেন তিনি। পরে রাজনীতিতে পা দেন।

জানা গিয়েছে, করোনা আক্রান্ত হওয়ার পর থেকেই ভাঙতে শুরু করেছিল তাঁর শরীর। চলতে ফিরতে বেশ কিছুটা কষ্ট হত ইদ্রিস আলির। শেষের দিকে অন্যের উপরে নির্ভর করতে হাঁটতে হত। সম্প্রতি তাঁর শ্বাসকষ্ট জনিত সমস্যা বাড়তে থাকে। শারীরিক অবস্থার এতটাই অবনতি হয় যে হাসপাতালে ভর্তি করা হয় তাঁকে। চলতি বিধানসভা অধিবেশনেও দেখা যায়নি ইদ্রিস আলিকে। অসুস্থতার কারণেই অধিবেশনে যোগ দিতে পারেননি তিনি।

বিভিন্ন সময় নানা বিতর্কে জড়িয়েছেন তিনি। ২০০৭ সালে কলকাতায় এক প্রতিবাদ মিছিলে যোগ দিয়ে গ্রেফতার হয়েছিলেন ইদ্রিস।