উপনির্বাচনের দাবি নিয়ে এবার দিল্লিতে দরবার, জাতীয় নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল

TMC: রাজ্যের সাত বিধানসভা কেন্দ্রে দ্রুত উপনির্বাচন চেয়ে এর আগে একাধিকবার সরব হয়েছে তৃণমূল।

উপনির্বাচনের দাবি নিয়ে এবার দিল্লিতে দরবার, জাতীয় নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল
ছবি: সোশ্যাল মিডিয়া
Follow Us:
| Edited By: | Updated on: Jul 13, 2021 | 2:01 PM

কলকাতা: উপনির্বাচনের দাবি নিয়ে এবার দিল্লি নির্বাচন কমিশনে যাচ্ছে তৃণমূলের প্রতিনিধি দল। বাংলায় উপনির্বাচনের ক্ষেত্রে সাতদিন প্রচারের সময় দিয়ে ভোট করানো হোক, এই দাবিকে সামনে রেখেই নির্বাচন কমিশনের কেন্দ্রীয় কার্যালয়ে যাচ্ছে শাসকদল।

রাজ্যের সাত বিধানসভা কেন্দ্রে দ্রুত উপনির্বাচন চেয়ে এর আগে একাধিকবার সরব হয়েছে তৃণমূল। এবার দিল্লি নির্বাচন কমিশনের দফতরেও একই দাবি জানাতে চলেছে তারা। একইসঙ্গে তারা আবেদন জানাবে, উপনির্বাচনের আগে সাতদিন প্রচারের জন্য সময় দেওয়া হোক। এই প্রতিনিধি দলে কারা থাকবেন, সেই নামগুলি এখনও সামনে আসেনি।

তবে সূত্রের খবর, ডেরেক ও’ব্রায়েন, সুখেন্দুশেখর রায় কিংবা সৌগত রায়ের মতো সাংসদরা থাকতে পারেন। আগেই মমতা বন্দ্যোপাধ্যায় বলেছিলেন, “উপনির্বাচনের জন্য বেশি দিন প্রয়োজন নেই। আমরা প্রস্তুত আছি।… আমি তো শুনেছি প্রধানমন্ত্রীর ইঙ্গিত না পেলে নির্বাচন কমিশন উপনির্বাচনের অনুমতি দেবে না। তাই আমি প্রধানমন্ত্রীকে অনুরোধ করব, আমাদের উপনির্বাচনটা ক্লিয়ার করে দিন।” এবার সেই দাবিকে আরও জোরাল করে দিল্লি যাচ্ছে তৃণমূল। আরও পড়ুন: ভোট পরবর্তী হিংসা মামলায় বড় পদক্ষেপ হাইকোর্টের! নিহত বিজেপি নেতার ডিএনএ পরীক্ষার নির্দেশ

রাজ্যে ২৯৪টি বিধানসভা আসনের মধ্যে সম্প্রতি ২৯২টি আসনে ভোটের ফল প্রকাশিত হয়। নির্বাচনের আগেই দুই প্রার্থীর মৃত্যুর জন্য মুর্শিদাবাদের সামশেরগঞ্জ এবং জঙ্গিপুর আসনে ভোট হয়নি। ভোটের ফলপ্রকাশের আগেই মৃত্যু হয় খড়দহের তৃণমূল প্রার্থী কাজল সরকারেরও। ফলপ্রকাশের পর বিজেপি বিধায়ক পদ ছাড়েন নিশীথ প্রামাণিক ও জগন্নাথ সরকার। অন্যদিকে, ভবানীপুর আসনটি ছেড়ে দেন এ কেন্দ্রের জয়ী বিধায়ক শোভনদেব চট্টোপাধ্যায়। এরকমই সাতটি বিধানসভা আসনে উপনির্বাচন হওয়ার কথা রয়েছে।