Weather Update Today: দমদম তো পাহাড়কে টেক্কা দেবে এবার…, আজই মরশুমের শীতলতম দিন

Weather Update Today: সকাল থেকে কনকনে হাওয়া। বেলা বাড়লেও ঠান্ডা কিন্তু পিছু ছাড়ছে না। সাধারণত জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই বঙ্গে পিঠ দেখাতে শুরু করে শীত। কলকাতায় তো বটেই। তবে এবার সে ছবিতে বদল। ২৩ জানুয়ারি অবধি হাড় কাঁপানো শীতই সঙ্গী শহরবাসীর। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হু হু করে নামছে পারা।

Weather Update Today: দমদম তো পাহাড়কে টেক্কা দেবে এবার..., আজই মরশুমের শীতলতম দিন
আজ বৃষ্টিও হতে পারে দক্ষিণবঙ্গে। Image Credit source: TV9 Bangla
Follow Us:
| Edited By: | Updated on: Jan 23, 2024 | 7:57 AM

কলকাতা: আজও বৃষ্টির পূর্বাভাস দক্ষিণবঙ্গের একাধিক জেলায়। মঙ্গলবার মরশুমের শীতলতম দিন। সর্বনিম্ন তাপমাত্রা ১১.৮ ডিগ্রি সেলসিয়াস। স্বাভাবিকের থেকে যা ২ ডিগ্রি কম। সকালের দিকে কুয়াশা এবং সারাদিন আকাশ মেঘলা থাকবে। আগামী কয়েক দিন তাপমাত্রা এভাবেই ওঠানামা করবে। আজ দমদমের পারদ আজ নামার সম্ভাবনা ১০ ডিগ্রি সেলসিয়াসে। তবে এই দফাতেও জাঁকিয়ে শীত স্বল্পায়ু! বুধবার দক্ষিণবঙ্গের সব জেলায় বৃষ্টির পূর্বাভাস রয়েছে। মেঘ ঢুকলেই বাড়বে রাতের তাপমাত্রা। তবে দিনের স্যাঁতস্যাঁতে ঠান্ডা থেকে আপাতত মুক্তি নয় বলেই জানা যাচ্ছে।

পৌষের শেষবেলা থেকে ভেল্কি দেখাতে শুরু করেছে শীত। মাঘের শুরুতে তো একেবারে বাঘেরও কাঁপুনি দেওয়ার মতো ঠান্ডা! সোমবারই ১২ ডিগ্রির ঘর ছুঁয়েছিল আলিপুরের পারদ। আজ তা আরও এক ডিগ্রি নামতে পারে।

সকাল থেকে কনকনে হাওয়া। বেলা বাড়লেও ঠান্ডা কিন্তু পিছু ছাড়ছে না। সাধারণত জানুয়ারির দ্বিতীয় সপ্তাহ থেকেই বঙ্গে পিঠ দেখাতে শুরু করে শীত। কলকাতায় তো বটেই। তবে এবার সে ছবিতে বদল। ২৩ জানুয়ারি অবধি হাড় কাঁপানো শীতই সঙ্গী শহরবাসীর। পশ্চিমাঞ্চলের জেলাগুলিতে হু হু করে নামছে পারা।

আজ হালকা বৃষ্টি হতে পারে পূর্ব মেদিনীপুর, ঝাড়গ্রাম, পশ্চিম মেদিনীপুরে। বুধবার দক্ষিণবঙ্গের বেশির ভাগ জেলাতেই বৃষ্টি হবে। বৃহস্পতিবার পূর্ব মেদিনীপুর ও দক্ষিণ ২৪ পরগনায় হালকা বৃষ্টি হতে পারে।