Raiganj Coronation High School: রায়গঞ্জ করোনেশন স্কুলের প্রধান শিক্ষককে বরখাস্ত করল হাইকোর্ট

Uttar Dinajpur: রায়গঞ্জের অত্যন্ত নাম করা স্কুল এই করোনেশন হাইস্কুল। এই স্কুল থেকে মাধ্যমিকে ভাল নম্বর পেয়ে পাশ করার রেকর্ডও রয়েছে পড়ুয়াদের।

Raiganj Coronation High School: রায়গঞ্জ করোনেশন স্কুলের প্রধান শিক্ষককে বরখাস্ত করল হাইকোর্ট
রায়গঞ্জ করোনেশন হাইস্কুল। ফাইল ছবি।
Follow Us:
| Edited By: | Updated on: Apr 07, 2022 | 8:41 PM

কলকাতা: স্কুলে নিয়োগ থেকে শিক্ষকের ভূমিকা, বারবার আদালতের প্রশ্নের মুখে পড়ছে এ রাজ্যের শিক্ষা ব্যবস্থা। এবার স্কুলের প্রধান শিক্ষককে কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিল কলকাতা হাইকোর্ট (Calcutta High Court)। উত্তর দিনাজপুরের নাম করা স্কুল রায়গঞ্জ করোনেশন হাইস্কুল। সেই স্কুলেরই প্রধান শিক্ষক কালীচরণ সাহা। বৃহস্পতিবার কলকাতা হাইকোর্ট নির্দেশ দিয়েছে, কালীচরণ সাহা আর ওই স্কুলের প্রধান শিক্ষক হিসাবে কাজ করতে পারবেন না। সঙ্গে আর্থিক জরিমানাও করা হয়েছে তাঁকে। কিন্তু কেন? এক শিক্ষিকাকে নিয়োগে বাধা দেওয়ার অভিযোগ ওঠে তাঁর বিরুদ্ধে। এরপরই ওই শিক্ষিকা সংযুক্তা রায় মামলা দায়ের করেন। ২০২০ সালে এই স্কুলে চাকরি পেয়েছিলেন সংযুক্তা। অভিযোগ, তাঁর নিয়োগে বাধা দেন কালীচরণ সাহা।

রায়গঞ্জের অত্যন্ত নাম করা স্কুল এই করোনেশন হাইস্কুল। এই স্কুল থেকে মাধ্যমিকে ভাল নম্বর পেয়ে পাশ করার রেকর্ডও রয়েছে পড়ুয়াদের। সেই স্কুলেরই প্রধান শিক্ষককে কাজ থেকে বিরত থাকার নির্দেশ দিল হাইকোর্ট। অভিযোগ, সংযুক্তা রায়ের সমস্তরকম কাগজপত্র থাকা সত্ত্বেও তাঁকে কাজে যোগ দিতে দেননি। এমনকী ডিআইয়ের নির্দেশও অমান্য করা হয়। এর কারণ খুঁজতে গিয়ে চাঞ্চল্যকর তথ্য উঠে আসে আদালতের হাতে।

জানা যায়, স্ত্রীকে খুনে দোষী সাব্যস্ত এক শিক্ষককে পুনরায় কাজে বহাল করার জন্যই সংযুক্তা রায়কে চাকরি দিতে চাননি প্রধান শিক্ষক। এই ঘটনায় বিস্মিত হয় আদালত। এরপরই এদিন প্রধান শিক্ষককে বরখাস্ত করে আদালত। আপাতত টিচার ইনচার্জ যিনি রয়েছেন, তিনিই দায়িত্ব সামলাবেন।

আরও পড়ুন: Nadia PHD Student’s Mysterious Death: উচ্চশিক্ষায় লুকিয়ে ‘মানবিকতার অভাব’, গবেষকের মর্মান্তিক পরিণতি সেদিকেই আঙুল তুলছে?

আরও পড়ুন: Bhangar TMC Clash: পঞ্চায়েত বোর্ড দখল নিয়ে শাসকদলের গোষ্ঠী কোন্দল, প্রধানের পদে বহাল আরাবুল ঘনিষ্ঠ

আরও পড়ুন: Balurghat School: হঠাৎ বন্ধ ৩০ টি শিশু শ্রমিক স্কুল, কর্মহীন ২০০ কর্মী