‘TET হল প্রি-কোয়ার্টার ফাইনাল, ফাইনাল হবে যেদিন…’, ব্যাখ্যা দিলেন শিক্ষামন্ত্রী

Bratya Basu: শিক্ষামন্ত্রী বললেন, "হ্যারি কেন একবার পেনাল্টি মিস করতে পারেন। ফ্রান্স সেমিফাইনালে গিয়েছে। আজ আমাদের টেট পরীক্ষা প্রি-কোয়ার্টার ফাইনাল হচ্ছে। তারপর কোয়ার্টার ফাইনাল হবে কাউন্সেলিং..."

'TET হল প্রি-কোয়ার্টার ফাইনাল, ফাইনাল হবে যেদিন...', ব্যাখ্যা দিলেন শিক্ষামন্ত্রী
ব্রাত্য বসু (নিজস্ব চিত্র)
Follow Us:
| Edited By: | Updated on: Dec 11, 2022 | 2:15 PM

কলকাতা: দুপুর ১২টা থেকে শুরু হয়েছে টেট পরীক্ষা (TET 2022)। সাম্প্রতিক অতীতে শিক্ষক নিয়োগে যেভাবে দুর্নীতি ও বেনিয়মের অভিযোগ উঠেছে, তাতে এবারের টেট পরীক্ষা প্রাথমিক শিক্ষা পর্ষদের কাছে একটি অগ্নিপরীক্ষার মতো। কড়া নজরদারির মধ্যে নেওয়া হচ্ছে পরীক্ষা। এরই মধ্যে সাংবাদিক বৈঠক করে শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু (Bratya Basu) বিশ্বকাপ ফুটবলের প্রসঙ্গ টেনে বললেন, “হ্যারি কেন একবার পেনাল্টি মিস করতে পারেন। ফ্রান্স সেমিফাইনালে গিয়েছে। আজ আমাদের টেট পরীক্ষা প্রি-কোয়ার্টার ফাইনাল হচ্ছে। তারপর কোয়ার্টার ফাইনাল হবে কাউন্সেলিং। তারপর নিয়োগপত্র হবে। এরপর ফাইনাল হবে যেদিন ছেলে-মেয়েরা ওই নিয়োগপত্র হাতে নিয়ে চাকরিতে ঢুকবেন।”

শিক্ষামন্ত্রী বলেন,”আমরা আমাদের কাজ দায়িত্ব সহকারে পালন করতে চেয়েছি। যদি কাউকে এর জন্য কৃতজ্ঞতা জানাতে হয়, আমি জানাব মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কে। গত ছয় মাস ধরে পরীক্ষার প্রস্তুতি নেওয়া হয়েছে। প্রত্যেক স্তরে কো-অর্ডিনেশন কমিটি আছে। প্রশ্নফাঁসের কোনও খবর নেই। পরীক্ষা নির্বিঘ্নে হচ্ছে। বিরোধীদের একাংশ অনেক ভাবে বানচাল করার চেষ্টা করছে। বিশেষ উদ্দেশ্য নিয়ে একটি প্রশ্ন ছড়িয়ে দিয়েছিল। সেটি ভুয়ো।” পাশাপাশি ব্রাত্য বসু আরও জানান, দুই একটি বিচ্ছিন্ন অভিযোগ এসেছে এবং সেগুলির যথাযথ ব্যবস্থা নেওয়া হচ্ছে।

রাজ্যের শিক্ষামন্ত্রী ব্রাত্য বসু আগেও একাধিকবার জানিয়েছিলেন, স্বচ্ছভাবে নিয়োগের কথা। অতীতে একবার শিক্ষামন্ত্রী টিভি নাইন বাংলাকে জানিয়েছিলেন, “আন্দোলন করলেই তো চাকরি পাওয়া যাবে না, চাকরি তো হবে স্বচ্ছতার ভিত্তিতে, যোগ্যতার ভিত্তিতে।” এদিন টেট পরীক্ষা শুরু হওয়ার পর পরীক্ষার্থীদের সকলকে অভিনন্দন জানান মন্ত্রী। বললেন, “পরীক্ষার্থীরা খুবই নিশ্চিন্তে পরীক্ষা দিচ্ছেন। আমি সব পরীক্ষার্থীকে অভিনন্দন জানাই। সবাই হয়ত চাকরি পাবেন না। কিন্তু যাঁরা টেট পাশ করবেন, তাঁরা চাকরি পাওয়ার একটি প্রবেশাধিকার পাবেন।” এবারের টেট পরীক্ষার জন্য প্রাথমিক শিক্ষা পর্ষদ ও রাজ্যের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়কেও কৃতজ্ঞতা জানান রাজ্যের মন্ত্রী।