Weather Report: এই শীত -এই গরম! ‘খামখেয়ালিপনা’র জন্য তৈরি থাকুন, বিপরীত ঘূর্ণাবর্তে কী হবে দক্ষিণবঙ্গে?

Weather Report: আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। আলিপুরদুয়ার ও কোচবিহার ঢাকতে পারে ঘন কুয়াশায়।

Weather Report: এই শীত -এই গরম! 'খামখেয়ালিপনা'র জন্য তৈরি থাকুন, বিপরীত ঘূর্ণাবর্তে কী হবে দক্ষিণবঙ্গে?
Follow Us:
| Edited By: | Updated on: Feb 06, 2023 | 6:03 PM

কলকাতা: আবহাওয়ার (Weather) খামখেয়ালিপনায় শরীর স্বাস্থ্যে ইতিমধ্যেই প্রভাব পড়েছে অনেকের। পারদ পতনের সঙ্গে শরীর মানিয়ে নিতে না নিতেই কখনও বাড়ছে গরম। ঘরে ঘরে জ্বর, সর্দি, কাশি। আপাতত তার হাত থেকে রেহাই নেই বলেই মনে করা হচ্ছে। জাঁকিয়ে ঠাণ্ডা পড়ার তেমন সম্ভাবনা আর না থাকলেও আবহাওয়ার পরিবর্তনে জেরবার হতে হবে সাধারণ মানুষকে। আগামী কয়েকদিন ধরে পারদের ওঠা-নামা চলতেই থাকবে বলে মনে করছেন আবহাওয়াবিদরা।

আবহাওয়া দফতরের রিপোর্ট অনুযায়ী, সোমবার সকালে কলকাতার তাপমাত্রা ছিল ১৫.৯ ডিগ্রি সেলসিয়াস অর্থাৎ ১৬ ডিগ্রির কাছাকাছি। আগামী কয়েকদিন তাপমাত্রার পারদ চড়বে বলেই জানা যাচ্ছে। আগামী ৯ ফেব্রুয়ারি পর্যন্ত দক্ষিণবঙ্গে তাপমাত্রা বাড়বে আরও ২ ডিগ্রি। ১০ তারিখে এই তাপমাত্রা একটু কমার সম্ভাবনা থাকছে, তবে তা বেশিদিন স্থায়ী হবে না। ১১ ও ১২ ফেব্রুয়ারি তাপমাত্রা আবারও একটু বাড়বে। ১৩ ও ১৪ তারিখে তাপমাত্রা ফের কমার সম্ভাবনা আছে বলে জানাচ্ছেন আবহাওয়াবিদরা। এই তাপমাত্রার উত্থান-পতনের বিষয়টি ১৪ তারিখ পর্যন্ত জারি থাকবে।

আগামী পাঁচ দিন উত্তরবঙ্গে তাপমাত্রা একই রকম থাকবে বলে আলিপুর আবহাওয়া দফতর সূত্রে খবর। আগামী ২৪ ঘণ্টায় দার্জিলিং ও কালিম্পং-এ হালকা বৃষ্টি হওয়ার সম্ভাবনা থাকছে। আলিপুরদুয়ার ও কোচবিহার ঢাকতে পারে ঘন কুয়াশায়। উত্তরবঙ্গের বাদবাকি জেলাগুলিতে হালকা থেকে মাঝারি কুয়াশা থাকবে।

দক্ষিণবঙ্গের ক্ষেত্রে আপাতত কোনও বৃষ্টির সম্ভাবনা নেই। দুই ২৪ পরগনা, পূর্ব মেদিনীপুর, হাওড়া, হুগলি, নদিয়া, কলকাতায় আগামী কয়েকদিন হালকা কুয়াশা থাকার সম্ভাবনা রয়েছে। যেহেতু বঙ্গোপসাগরের ওপর থেকে বিপরীত ঘূর্ণাবর্তের জলীয় বাষ্প এ রাজ্যে প্রবেশ করবে।