Ganga Vilas Cruise: কলকাতায় গঙ্গা বিলাস, বিলাসবহুল ক্রজের যাত্রীদের দেখানো হবে তিলোত্তমার দর্শনীয় স্থান

প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিলাসবহুল প্রমোদতরী গঙ্গা বিলাসের যাত্রীদের কলকাতা ঘুরিয়ে দেখানোর জন্য বঙ্গ বিজেপির একটি বিশেষ দল গঠন করা হয়েছে।

Ganga Vilas Cruise: কলকাতায় গঙ্গা বিলাস, বিলাসবহুল ক্রজের যাত্রীদের দেখানো হবে তিলোত্তমার দর্শনীয় স্থান
বিশ্বের দীর্ঘতম রুটের ক্রুজ 'গঙ্গা বিলাস।'
Follow Us:
| Edited By: | Updated on: Jan 27, 2023 | 11:17 PM

কলকাতা: প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিলাসবহুল ক্রুজ গঙ্গা বিলাস দেশ থেকে বিদেশে ইতিমধ্যে সাড়া ফেলে দিয়েছে। এবার সেটি এল কলকাতায়। শুক্রবার বিকালেই কলকাতায় এসেছে গঙ্গা বিলাস। এবার এই ক্রুজের যাত্রীদের গঙ্গাঘাট সংলগ্ন কলকাতার বিশেষ-বিশেষ স্থানগুলি পরিদর্শন করে দেখানো হবে। মূলত এই ক্রুজের বিদেশি যাত্রীদের কাছে কলকাতাকে তুলে ধরতে এবং কলকাতার সৌন্দর্যায়ন করাতেই এই বিশেষ উদ্যোগ নেওয়া হয়েছে বলে সূত্রের খবর।

সূত্রের খবর, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিলাসবহুল প্রমোদতরী গঙ্গা বিলাসের যাত্রীদের কলকাতা ঘুরিয়ে দেখানোর জন্য বঙ্গ বিজেপির একটি বিশেষ দল গঠন করা হয়েছে। সেই দলের প্রতিনিধিরাই গঙ্গা বিলাসের যাত্রীদের গঙ্গা-সংলগ্ন কলকাতার সৌন্দর্য ঘুরিয়ে দেখাবেন। যার মধ্যে রয়েছে, হাওড়া স্টেশন সংলগ্ন মল্লিকঘাট, এটিই কলকাতার মধ্যে ফুলের অন্যতম বৃহত্তম বাজার। এছাড়া রয়েছে প্রতিমা তৈরির জন্য প্রসিদ্ধ কুমোরটুলি এলাকা। আবার বারাণসীর আদলে সম্প্রতি কলকাতা, হাওড়া সংলগ্ন বিভিন্ন জায়গায় গঙ্গা আরতির ব্যবস্থা করা হয়েছে। কলকাতার গঙ্গার তীরে সেই গঙ্গা আরতিও দেখানো হবে প্রমোদতরীর দেশি ও বিদেশি যাত্রীদের। এছাড়া ভিক্টোরিয়া, জাদুঘর, আউট্রাম ঘাটের মতো কলকাতার বিশেষ-বিশেষ স্থানগুলিও ঘুরিয়ে দেখানো হবে।

জানা গিয়েছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর বিলাসবহুল ক্রুজ গঙ্গা বিলাস এদিন বিকালেই কলকাতায় এসে পৌঁছেছে। ক্রুজটি তিনদিন কলকাতায় থাকবে। এর মধ্যেই কলকাতার সৌন্দর্য তুলে ধরা হবে ক্রুজের যাত্রীদের মধ্যে। শনিবার সকাল ৮টা নাগাদ গঙ্গা বিলাসের যাত্রীদের প্রথমে ফুলের বাজার ও তারপর কুমোরটুলিতে প্রতিমা দেখাতে নিয়ে যাওয়া হবে বলে সূত্র মারফৎ জানা গিয়েছে।

প্রসঙ্গত, গত ১৩ জানুয়ারি প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদীর তত্ত্বাবধানে বিলাসবহুল প্রমোদতরী গঙ্গা বিলাস যাত্রা শুরু করেছে। ৫১ দিনের এই যাত্রাপথে বিলাসবহুল ক্রুজটি বারাণসী-কলকাতা ছুঁয়ে বাংলাদেশ হয়ে অসমে পৌঁছবে। এটিই ‘বিশ্বের বৃহত্তম নদী-প্রমোদতরী’ বলে দাবি প্রধানমন্ত্রীর।