Fake Police: ১৫ বছর পুলিশ সেজে ঘুরতেন, রেস্তোরাঁয় নিজের ভুলেই পড়লেন ধরা

Fake: জানা গিয়েছে, গত ১৫ বছর ধরে জালিয়াতি করেছেন ওই ব্যক্তি। ওই ব্যক্তিকে এ মাসের সবচেয়ে বড় জালিয়াত বলে চিহ্নিত করা হয়েছে। এই কাজের জন্য তাঁকে ১৩ বছরের জেল হতে পারে।  

Fake Police: ১৫ বছর পুলিশ সেজে ঘুরতেন, রেস্তোরাঁয় নিজের ভুলেই পড়লেন ধরা
প্রতীকী ছবি
Follow Us:
| Edited By: | Updated on: May 26, 2022 | 8:38 PM

মেরিল্যান্ড: ১৫ বছর পর ধরা পড়লেন এক ভুয়ো পুলিশ অফিসার। অভিযুক্ত ব্যক্তি পুলিশ সেজেই ঘুরে বেড়াতেন। সকলকে পুলিশ বলে পরিচয় দিতেন। এবং সুযোগসুবিধাও ভোগ করতেন। সম্প্রতি একটি রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন তিনি। সেখানে রেস্তোরাঁ কর্তৃপক্ষের সঙ্গে বিল মেটানো নিয়ে ২ যুবতীর ঝামেলা লেগেছিল। তা দেখে পুলিশ সেজে ঘুরে বেড়ানো ওই ব্যক্তি মীমাংসা করতে যান। ইতিমধ্য়ে স্থানীয় পুলিশও আসে ঘটনাস্থলে। তাঁদের সামনেও নিজেকে অফিসার বলে দাবি করেন ওই ব্যক্তি। নিজে থেকেই পরিচয়পত্র দেখিয়ে ফেলেন। সেই ভুয়ো পরিচয়পত্র দেখাতেই ধরা পড়ে যান ওই ব্যক্তি। আমেরিকার মেরিল্যান্ডে ঘটেছে এই ঘটনা।

ভুয়ো পুলিশ অফিসারের নাম অ্যান্টনি টাকসন। পুলিশের পোশাক পরে কুকুর, বন্দুক নিয়েই ঘুরতেন তিনি। প্রিন্স জর্জ কান্ট্রির একটি রেস্তোরাঁয় খেতে গিয়েছিলেন তিনি। সেখানেই খাবারের বিল নিয়ে দুই যুবতীর সঙ্গে ঝামেলা চলছিল রেস্তোরাঁ কর্তৃপক্ষের। তখনই পুলিশ আসে। সেই পুলিশের সামনে হম্বিতম্বি করতে গিয়েই মুখোশ খুলে যায় ভুয়ো পুলিশের।

পুলিশের সামনেই তিনি এমন আচরণ করছিলেন, যেন পদস্থ কর্তা। পুলিশের সন্দেহ হওয়ায় তাঁরা পরিচয় জানতে চান। তখন নিজেকে পুলিশ বলেই পরিচয় দিয়েছিলেন ওই ভুয়ো ব্যক্তি। নিজেকে পুলিশ প্রমাণের জন্য পরিচয়পত্র দেখান। তা দেখেই সন্দেহ হয়, পুলিশের। তাঁরা পরীক্ষা করে দেখেন ওই পরিচয়পত্র জাল। এর পরই টাকসনকে গ্রেফতার করে পুলিশ। তার পর জিজ্ঞাসাবাদ করতেই বেরিয়ে আসে সব তথ্য। জানা গিয়েছে, গত ১৫ বছর ধরে জালিয়াতি করেছেন ওই ব্যক্তি। ওই ব্যক্তিকে এ মাসের সবচেয়ে বড় জালিয়াত বলে চিহ্নিত করা হয়েছে। এই কাজের জন্য তাঁকে ১৩ বছরের জেল হতে পারে।