শিল্ড অভিযানে মহমেডান

রবিবার শিল্ডের প্রথম ম্যাচে মহমেডানের সামনে খিদিরপুর।

শিল্ড অভিযানে মহমেডান
মহমেডান অনুশীলনে আদজা-ফাতাউ
Follow Us:
| Updated on: Dec 05, 2020 | 7:06 PM

জানুযারীতে শুরু আই লিগ। সাত বছর পর দেশের অন্যতম সেরা লিগে ফিরেছে সাদা-কালো। আই লিগের কঠিন চ্যালেঞ্জের আগে শিল্ডের লড়াইয়ে নামছে শতাব্দী প্রাচীন মহমেডান(MOHAMMEDAN SPORTING) । রবিবার শুরু ঐতিহ্যবাহী আইএফএ শিল্ড(IFA SHIELD)। প্রথম দিনেই মাঠে নামছে সাদা-কালো শিবির। সামনে খিদিরপুর। যারা চলতি মরসুমেই প্রিমিয়ার এ ডিভিসনে উঠেছে।

 

 

আই লিগের মূলপর্বে ওঠার পর দলের খোলনলচে বদলে ফেলেছেন মহমেডান কর্তারা। কোচ হিসাবে দায়িত্ব নিয়েছেন হোসে হেভিয়া। কয়েকদিন আগে দলের সঙ্গে যোগ দিয়েছেন লা লিগায় খেলা ঘানার প্লেমেকার ফাতাউ। রবিবার খিদিরপুরের বিরুদ্ধে ফাতাউ শুরু থেকে না খেললেও,থাকবেন ১৮ জনের স্কোয়াডে। তবে মাত্র একদিন দলের সঙ্গে অনুশীলন করা নাইজেরিয়ান স্ট্রাইকার রাফায়েল সম্ভবত থাকছেন না স্কোয়াডে। গোলের জন্য মহমেডান কোচ তাকিয়ে ঘানার স্ট্রাইকার ফিলিপ আদজার দিকে। আগের প্রস্তুতি ম্যাচেই জোড়া গোল করেছিলেন আদজা।

বিয়ের পর এখনও দলের সঙ্গে অনুশীলনে যোগ দেননি প্রিয়ন্ত। তাই গোলকিপার পজিসনে পরিবর্তন হচ্ছেই। ফৈয়াজ-তীর্থঙ্করদের নিয়ে চার-এক-চার-এক স্ট্র্যাটেজিতে দল সাজাতে পারেন মহমেডানের স্প্যানিশ কোচ। প্রতিপক্ষ খিদিরপুর সম্পর্কে কোনও ধারণা নেই। তাই পরীক্ষা নিরীক্ষার পথে না হেঁটে সেরা একাদশই মাঠে নামাতে চান সাদা-কালো কোচ।

আরও পড়ুন: বিতর্ক মেটাতে অফসাইড নিয়মে বদল আনছে ফিফা

মহমেডানের বিরুদ্ধে খিদিরপুরের ভরসা স্থানীয় ফুটবলার-রাই। হেভিওয়েট প্রতিপক্ষের থেকেও খিদিরপুর শিবিরে বাড়তি গুরুত্ব পাচ্ছে প্রথমবার যুবভারতীতে খেলা। সল্টলেকের মাঠে প্রথমবার খেলাটা যে ফ্যাক্টর হয়ে উঠতে পারে তা খোলাখুলিভাবে মেনে নিচ্ছেন খিদিরপুরের ফুটবল সচিব অমিতাভ বিশ্বাস।